বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Narendra Modi on BJP's win in Elections: ভোটে জিতে ত্রিপুরা-নাগাল্যান্ডবাসীকে ধন্যবাদ মোদীর, মেঘালয় নিয়ে কী বললেন নমো?

Narendra Modi on BJP's win in Elections: ভোটে জিতে ত্রিপুরা-নাগাল্যান্ডবাসীকে ধন্যবাদ মোদীর, মেঘালয় নিয়ে কী বললেন নমো?

নরেন্দ্র মোদী (ANI/PIB)

মাত্র ৩৯ শতাংশ ভোট পেয়েই ত্রিপুরা দখল করল বিজেপি। সিপিএম পেয়েছে ২৪.৬ শতাংশ ভোট। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে ৮.৬ শতাংশ ভোট। তৃণমূল পেয়েছে ০.৮৮ শতাংশ। ত্রিপুরায় বিজেপি ৩২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে। এদিকে তাদের জোটসঙ্গী আইপিএফটি জিতেছে মাত্র একটি আসনে।

‘অগ্রগতি ও স্থিতিশীলতার পক্ষে ভোট’, ত্রিপুরা ভোটে দলের জয় নিয়ে এই প্রতিক্রিয়াই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট বর্তায় প্রধানমন্ত্রী মোদী লেখেন, ‘ধন্যবাদ ত্রিপুরা! এটি অগ্রগতি ও স্থিতিশীলতার পক্ষে ভোট। রাজ্যের প্রবৃদ্ধির গতিপথকে বাড়িয়ে নিয়ে যাবে ত্রিপুরা বিজেপি। তৃণমূল স্তরে তাদের দুর্দান্ত প্রচেষ্টার জন্য আমি ত্রিপুরার সমস্ত বিজেপি কার্যকারদের জন্য গর্বিত।’ উল্লেখ্য, মাত্র ৩৯ শতাংশ ভোট পেয়েই ত্রিপুরা দখল করল বিজেপি। সিপিএম পেয়েছে ২৪.৬ শতাংশ ভোট। কংগ্রেসের ঝুলিতে গিয়েছে ৮.৬ শতাংশ ভোট। তৃণমূল পেয়েছে ০.৮৮ শতাংশ। ত্রিপুরায় বিজেপি ৩২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে। এদিকে তাদের জোটসঙ্গী আইপিএফটি জিতেছে মাত্র একটি আসনে। এদিকে কংগ্রেসের সঙ্গে জোট করা সিপিএম এবার জিতেছে ১১টি আসনে। কংগ্রেস পেয়েছে তিনটি আসন। তিপ্রা মোথা জিতেছে ১৩টি আসনে। (আরও পড়ুন: ১৯৭২ সালের পর ২০২৩, দীর্ঘ পাঁচ দশক পর ফের একবার কংগ্রেসের দখলে সাগরদিঘি)

এদিকে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নাগাল্যান্ডে ফের সরকার গঠন করতে চলেছে এনডিপিপি-বিজেপি জোট। এর জন্য তিনি রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়েছিন। তিনি বলেন, 'নাগাল্যান্ডে ডাবল ইঞ্জিন সরকার কাজ এগিয়ে নিয়ে যাবে'। নাগাল্যান্ডের ভোট নিয়ে মোদী টুইট বার্তায় লেখেন, ‘এনডিপিপি এবং বিজেপি জোটকে রাজ্যের সেবা করার জন্য আরেকটি জনাদেশ দিয়ে আশীর্বাদ করার জন্য আমি নাগাল্যান্ডের জনগণকে ধন্যবাদ জানাই। ডাবল ইঞ্জিন সরকার রাজ্যের উন্নতির জন্য কাজ করে যাবে। আমি আমাদের দলীয় কর্মীদের তাদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাই। তাঁরাযা এই ফলাফল নিশ্চিত করেছেন।’ উল্লেখ্য, নাগাল্যান্ডে বিজেপির জোট সঙ্গী এনডিপিপি ২৩টি আসনে জিতেছে। বিজেপি জিতেছে ১২টি আসনে। এদিকে এনসিপি এই রাজ্যে জিতল ৫টি আসন। এনপিপি পেয়েছে ৫টি আসন। লোক জনশক্তি পার্টি (রামবিলাস) জিতেছে দুটি আসনে। রামদাস আঠাওয়ালের আরপিআই জিতেছে দুটি আসনে।

এদিকে মেঘালয়ে উন্নয়নের ধারা এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দেন মোদী। এই রাজ্যে সবকটি আসনে লড়ে মাত্র তিনটিতে জয়ী হয়েছে গেরুয়া শিবির। তাও এই রাজ্যের উন্নয়নের জন্য কাজ করার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। এদিকে মেঘালয় নিয়ে মোদী টুইটে লেখেন, ‘বিধানসভা নির্বাচনে যারা বিজেপিকে সমর্থন জানিয়েছেন, তাঁদেরকে আমি ধন্যবাদ জানাতে চাই। আমরা মেঘালয়ের উন্নয়নের গতিপথ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাব এবং রাজ্যের জনগণের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করব। আমি আমাদের দলের কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা দলের জন্য অনেক খেটেছেন।’

ভোটযুদ্ধ খবর

Latest News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI মেসির জোড়া গোল সহ একটি অ্যাসিস্ট! ন্যাশভিলকে ৩-১ গোলে হারাল ইন্টার মায়ামি আপাদমস্তক নোংরা কাপড়ে ঢাকা, কল্কি ২৮৯৮ এডি অবতারে ইনি কে? অমিতাভ বলছেন… ‘আমার খারাপ সময় শাহরুখ’…কেন কিং খানকে নিয়ে একথা বললেন গম্ভীর? বিপক্ষে BJDর পট্টনায়েক! ওড়িশায় BJPর CM এর মুখ কে? ধর্মেন্দ্র প্রধান দিলেন জবাব হনুমান জয়ন্তী থেকে ৫ রাশির সুবর্ণ সময় হবে শুরু, ভাগবানের আশীর্বাদে কপাল খুলবে দিঘায় বেড়াতে গিয়ে প্রেমিকার সঙ্গে বিয়ে করা নিয়ে ঝামেলা, ফাঁস দিয়ে আত্মঘাতী যুবক ইন্ডিয়া জোটের যৌথ ইস্তাহারে বাধ সাধছে তৃণমূল? চেষ্টা চলছে বোঝানোর ভোট মিটলেই পদ ছাড়বেন মমতা, মুখ্যমন্ত্রী হবেন তাঁর নিকটাত্মীয়: অভিজিৎ গাঙ্গুলি 'বলিউডে স্বজনপোষণ খুল্লামখুল্লা চলে, আর এখানে...', টলিউড নিয়ে বেফাঁস মিমি

Latest IPL News

রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI ‘আমার খারাপ সময় শাহরুখ’…কেন কিং খানকে নিয়ে একথা বললেন গম্ভীর? সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.