বাংলা নিউজ > ভোটযুদ্ধ > মেট্রোম্যান শ্রীধরণও ফোটাতে পারলেন না পদ্ম, কেরলে বিজেপির ভবিষ্যত কী?

মেট্রোম্যান শ্রীধরণও ফোটাতে পারলেন না পদ্ম, কেরলে বিজেপির ভবিষ্যত কী?

মেট্রোম্যান ই শ্রীধণ (ফাইল ছবি সৌজন্যে : এএনআই)

৮৮ বছর বয়সি শ্রীধরণ কেরলের পালক্কড় আসন থেকে কংগ্রেস প্রার্থী তথা বিদায়ী বিধায়ক শাফি পরমবিলের কাছে ৩ হাজার ৮৫৯টি ভোটে হেরেছেন।

কেরল নির্বাচনের আগেই মেট্রোম্যান ই শ্রীধরণকে দলে নিয়েছিল বিজেপি। লক্ষ্য ছিল কেরলের শিক্ষিত ভোটারদের মনে জায়গা করা এবং কেরলে তাদের আসনের সংখ্যা বাড়ানো। তবে সে আশায় গুড়ে বালি। আসন সংখ্যা তো বাড়ল না বরং ২০১৬ সালে যেই একটি আসনে বিজেপি জিতেছিল, সেই আসনটাও হাতছাড়া হয়েছে বিজেপির। কড়া টক্কর দিলেও জিততে পারেননি মেট্রোম্যান নিজে।

৮৮ বছর বয়সি শ্রীধরণ কেরলের পালক্কড় আসন থেকে কংগ্রেস প্রার্থী তথা বিদায়ী বিধায়ক শাফি পরমবিলের কাছে ৩ হাজার ৮৫৯টি ভোটে হেরেছেন। উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া স্থানীয় নির্বাচনে বিজেপি পালক্কড় পৌরসভাটি দখল করেছিল। এরপরই এই আসন নিয়ে আশা বেড়েছিল বিজেপির। গত নির্বাচনে ১৭ হাজার ভোটে জিতেছিলেন তিনি। সেই ব্যবধান কমলেও শেষ পর্যন্ত শ্রীধরণকে হারিয়ে জেতেন কংগ্রেস নেতা।

এদিকে বিজেপি রাজ্যের তৃতীয় গুরুত্বপূর্ণ দল হয়েও তাদের দখলে থাকা একমাত্র আসন নিমম খুইয়েছে এবারের নির্বাচনে। নিমম-এ এনডিএ জোট কেরলে বিজেপির সবচেয়ে শক্তিশালী নেতা কুম্মানাম রাজশেখরনকে প্রার্থী করেছিল। তিনি মিজোরামের প্রাক্তন রাজ্যপাল। এ ছাড়া মেট্রো ম্যান ই শ্রীধরনকে প্রার্থী করেও মানুষের মন জয়ের চেষ্টা চালিয়েছিল বিজেপি। তবে শত চেষ্টাতেও কেরলে এবার খাতা খুলতে পারেনি বিজেপি। এই আবহে ইউডিএফ-কে সরিয়ে বিজেপি কি রাজ্যে বিরোধী দল হয়ে উঠতে পারবে? এদিকে বামেদের ঐতিহাসিক জয়ের পর মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বললেন, কোনও ধর্মীয় বিভাজন বরদাস্ত করবে না কেরল। 

ভোটযুদ্ধ খবর

Latest News

পরপর ২টি ODI সেঞ্চুরি, আর কোনও ভারতীয়র যে রেকর্ড নেই, তেমনই নজির গড়লেন মন্ধনা মায়ের পাশে হাসিমুখে বসা এই খুদে এখন টলিউডের হট ডিভা! সামনেই বিয়ে, চিনলেন? রাতের মেট্রো পরিষেবায় সময়সূচি পরিবর্তন করা হচ্ছে, শেষ ট্রেন কখন পাবেন যাত্রীরা?‌ ১০ দিন পরে প্রথম গ্রেফতারি! অধরা বৈষ্ণোদেবীগামী বাসে জঙ্গি হামলার মাস্টারমাইন্ড ‘হিন্দি বিগ বসের জন্য আমার কাছে অফার…’ Bigg Bos OTTতে থাকতে কলকাতা ছাড়ছেন কিরণ? নওয়াজের নীল-সাদা বাংলোর অন্দরে ঢুঁ মারুন, মুগ্ধ হবেন অভিনেতার এই গুণে নাকের অস্ত্রোপচার করতে না হলেও, গ্রুপ লিগের বাকি ম্যাচ মিস করতে পারেন এমবাপে বিহারে ফের ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ, নীতীশদের ঘাড়ে দায় চাপালেন মোদীর মন্ত্রী রোহিত, বিরাটদের স্পেশাল গিফট ক্যারিবিয়ান লেজেন্ডের! কী উপহার পেলেন বার্বাডোজে? আততায়ীদের গুলিতে নিহত ২০১৮-এ জম্মুতে হামলার মূলচক্রী প্রাক্তন পাক ব্রিগেডিয়ার

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.