বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Karnataka Elections 2023: প্রধানমন্ত্রীর তুলনায় জঙ্গিবাদটা আমি বেশি জানি, কারণটাও জানালেন রাহুল

Karnataka Elections 2023: প্রধানমন্ত্রীর তুলনায় জঙ্গিবাদটা আমি বেশি জানি, কারণটাও জানালেন রাহুল

কর্নাটকে ভোট প্রচারে রাহুল গান্ধী। (ANI Photo) (Congress Twitter)

রাহুল গান্ধী একটি সভায় জানিয়েছেন, বিজেপি সরকারের ৪০ শতাংশ কমিশন নিয়ে তিনি কিছুই বলতে পারছেন না। সেকারণে এখন এখানে এসে সন্ত্রাসবাদের কথা বলছেন।

ভোট ব্যাঙ্কের জন্য় জঙ্গিবাদকে আড়াল করছে কিছু রাজনৈতিক দল। কর্ণাটকে ভোট প্রচারে এমনটাই বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দাবি কংগ্রেস নেতৃত্বের। এবার এনিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বলেন, সন্ত্রাসবাদের জেরে আমি আমার ঠাকুমা ও বাবাকে হারিয়েছি। এর প্রভাব কী হতে পারে সেটা আমি প্রধানমন্ত্রী মোদীর তুলনায় বেশি জানি। তিনি তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও ইন্দিরা গান্ধীর হত্যার প্রসঙ্গ তুলে ধরেন।

এদিকে এর আগে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, ভোট ব্যাঙ্কের জন্য় জঙ্গিবাদকে আড়াল করছে কিছু রাজনৈতিক দল।। তারই জবাব দিলেন রাহুল গান্ধী। কংগ্রেসের দাবি প্রধানমন্ত্রী সেদিন জানিয়েছিলেন, জঙ্গিবাদের এই প্রবণতার সঙ্গে যারা যুক্ত তাদের সঙ্গে পেছনের দরজা দিয়ে রাজনৈতিক বোঝাপড়া করা হচ্ছে। সমাজকে ধ্বংস করে দিচ্ছে এমন জঙ্গিবাদের প্রবনতা রয়েছে এমন লোকজনের সঙ্গে কংগ্রেসের সংসর্গ রয়েছে।

এদিকে এই মন্তব্যের প্রতিবাদে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বেঙ্গালুরুর হাই গ্রাউন্ড পুলিশ স্টেশনে শনিবার অভিযোগ দায়ের করেছেন কংগ্রেস নেতৃত্ব। প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন কংগ্রেস নেতৃত্ব।

রাহুল গান্ধী একটি সভায় জানিয়েছেন, বিজেপি সরকারের ৪০ শতাংশ কমিশন নিয়ে তিনি কিছুই বলতে পারছেন না। সেকারণে এখন এখানে এসে সন্ত্রাসবাদের কথা বলছেন।

আসলে সেই ২০২২ সালের এপ্রিল মাসে বেলাগাভির এক ঠিকাদার সন্তোষ পাতিলের মৃত্যু হয়েছিল। তারপরই ৪০ শতাংশ কমিশন নিয়ে কথা ওঠে। সেই প্রসঙ্গ ফের তুললেন রাহুল গান্ধী।

গত মাসেও কংগ্রেস নেতা রাহুল গান্ধী কর্ণাটকের বাসবরাজ বোম্মাই সরকারকে ৪০ শতাংশ সরকার বলে কটাক্ষ করেছিলেন। তিনি জানিয়েছিলেন এই সরকার মারাত্মক দুর্নীতিগ্রস্ত। তবে তার উত্তরে কর্ণাটকের মুখ্যমন্ত্রী পালটা জবাব দিয়েছেন। তিনি পালটা জানিয়েছেন, ৪০ শতাংশ কমিশনের চার্জশিট তো তার উপরেই রয়েছে।

এদিকে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ শনিবার কর্ণাটকে গিয়েছিলেন। সেখানে তিনি বিরোধীদের বিরুদ্ধে সুর চড়ান। আগামী ১০ মে ভোট কর্ণাটকে । তার আগে জমে উঠেছে বাগযুদ্ধ।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

সম্পর্কের দিক থেকে আজকের দিনটি কাদের জন্য চাপের হবে? দেখুন আজকের প্রেম রাশিফল BJP নেতার থেকে ৩৫ লাখ মিলতেই SP বদল? অভিষেকের অভিযোগের পর সামনে এল নয়া দাবি 'আমার জীবনে রামকৃষ্ণ মিশনের অবদান...', মমতার তোপের পালটা 'আবেগ কার্ড' মোদীর কার স্মৃতিতে পালন করা হয় জাতীয় সন্ত্রাসবিরোধী দিবস? জানুন এই দিনটির ইতিহাস মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল?

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.