বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > সোনা পাচারকাণ্ডে মূল অভিযুক্তের সঙ্গে কেরালার মুখ্যমন্ত্রীর যোগ আছে : শাহ
অমিত শাহ। 
অমিত শাহ। 

সোনা পাচারকাণ্ডে মূল অভিযুক্তের সঙ্গে কেরালার মুখ্যমন্ত্রীর যোগ আছে : শাহ

আর তাতেই সরগরম হয়ে উঠল দক্ষিণের রাজনীতির আবহাওয়া।

বিধানসভা নির্বাচনের প্রচারে এসে সোনা আর ডলার পাচার নিয়ে কেরালার বাম সরকারকে কাঠগড়ায় তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একইসঙ্গে সোনা পাচারকাণ্ডে মূল অভিযুক্তের সঙ্গে কেরালার মুখ্যমন্ত্রীর যোগ থাকার অভিযোগ তুললেন শাহ। আর তাতেই সরগরম হয়ে উঠল দক্ষিণের রাজনীতির আবহাওয়া। পাশাপাশি হিংসা, দুর্নীতি এবং সরকার চালাতে অপদার্থতা নিয়ে সরব হয়েছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন রীতিমতো কেরালা সরকারকে নিশানা করে শাহ বলেন, ‘‌কেরল একটা সময়ে সামাজিক বিপ্লবের পীঠস্থান ছিল। কিন্তু এখন সেই কেরালাই দুর্নীতি, হিংসা আর কুশাসনে ভরে গিয়েছে।’‌ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‌কেরালার মুখ্যমন্ত্রীর আর ক্ষমতায় থাকার কোনও অধিকারই নেই। ভিত্তিহীন অভিযোগ না করে আমার কতগুলি প্রশ্নের উত্তর দিন। সোনা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত স্বপ্না সুরেশ কী প্রশাসনের সঙ্গে যুক্ত ছিল না? তিনি কি মুখ্যমন্ত্রীর অফিসে প্রত্যেকদিন যেতেন না? যখন সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল, তখন কি মুখ্যমন্ত্রীর অফিস থেকে বিষয়টিতে হস্তক্ষেপ করা হয়নি? মুখ্যমন্ত্রীর উচিত, আগে এই সব প্রশ্নের উত্তর দেওয়া। তিনি যদি সত্যিই বিষয়টিকে গুরুত্ব দেন, তাহলে তাঁর তদন্তে সহযোগিতা করা উচিত।’‌

এবার কেরালার বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন মেট্রো ম্যান ই শ্রীধরন। তাঁর প্রশংসা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‌মেট্রো ম্যান দেশের সেবা করেছেন। তাকে স্যালুট জানাই। তাঁর মতো স্বচ্ছ ভাব মূর্তির মানুষ দল ও রাজ্যের উন্নয়নের ক্ষেত্রে কাজে আসবে।’‌ উল্লেখ্য, আগামী ৬ এপ্রিল কেরালায় বিধানসভা নির্বাচন। বিজেপিতে দু’‌সপ্তাহ আগেই যোগ দিয়েছেন মেট্রো ম্যান। আর তাঁকেই প্রার্থী করা হয়েছে। এখন দেখার শেষ হাসি কে হাসে।

বন্ধ করুন