বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > 5th phase Loksabha candidate assets: পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের?

5th phase Loksabha candidate assets: পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের?

পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী হলেন কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের? (Piyush Goyal- X)

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর)-এর তথ্য অনুযায়ী, পঞ্চম দফায় ৬৯৫ জন প্রার্থীর মধ্যে ২২৭ জন অর্থাৎ ৩৩ শতাংশ প্রার্থী হলেন কোটিপতি, যাদের সম্পত্তির পরিমাণ এক কোটি টাকার বা তার বেশি। এডিআরের তথ্য অনুযায়ী, এই দফায় সবচেয়ে ধনী প্রার্থী হলেন বিজেপির অনুরাগ শর্মা। 

আগামী সোমবার ২০ মে পঞ্চম দফায় ভোটগ্রহণ হবে দেশে। এই দফায় ৮ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের অঞ্চলের ৪৯ টি আসনে ভোট হবে। তাতে ভাগ্য নির্ধারণ হবে ৬৯৫ জন প্রার্থীর। তার মধ্যে রয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল থেকে শুরু করে একাধিক হেভিওয়েট প্রার্থী। এই প্রার্থীদের মধ্যে অনেকেই যেমন রয়েছেন ধনকুবের, আবার অনেকেই চালচুলোহীন দরিদ্র প্রার্থী।

আরও পড়ুন: ষষ্ঠ দফায় ৩৯% প্রার্থী কোটিপতি, দরিদ্রতমের সম্পদ মাত্র ২ টাকা!

অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস (এডিআর)-এর তথ্য অনুযায়ী, পঞ্চম দফায় ৬৯৫ জন প্রার্থীর মধ্যে ২২৭ জন অর্থাৎ ৩৩ শতাংশ প্রার্থী হলেন কোটিপতি, যাদের সম্পত্তির পরিমাণ এক কোটি টাকার বা তার বেশি। এডিআরের তথ্য অনুযায়ী, এই দফায় সবচেয়ে ধনী প্রার্থী হলেন বিজেপির অনুরাগ শর্মা। তিনি উত্তর প্রদেশের ঝাঁসি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।তাঁর মোট সম্পত্তির পরিমাণ হল- ২১২ কোটি টাকার। দ্বিতীয় স্থানে রয়েছেন- মহারাষ্ট্রের ভিওয়ান্দি আসনের নির্দল প্রার্থী নিলেশ ভগবান সাম্বারে। তাঁর মোট সম্পত্তি হল- ১১৬ কোটি টাকার। আর কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ হল-১১০ কোটি টাকা। মহারাষ্ট্রের মুম্বই উত্তর আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

অন্যদিকে, কংগ্রেসের কৃষ্ণনন্দ ত্রিপাঠির সম্পত্তি রয়েছে ৭০ কোটি টাকার। তিনি ঝাড়খণ্ডছত্র আসন থেকে লড়বেন। মহারাষ্ট্রের মুম্বই উত্তর-পশ্চিম আসনের শিবসেনা (উদ্ভব বালাসাহেব ঠাকরে) প্রার্থী রবীন্দ্র দত্তরাম ওয়াইকারের সম্পত্তি রয়েছে ৫৪ কোটি টাকার। 

অন্যদিকে, দরিদ্র প্রার্থীদের ১০ জনের মধ্যে বাংলার রয়েছেন তিন জন। এরা হলেন হুগলি কেন্দ্রের নির্দল প্রার্থী সুরজিৎ হেমব্রম। তাঁর সম্পত্তির পরিমাণ হল- ৫,৪২৭ টাকা। বারাকপুরের নির্দল প্রার্থী রোহিত কুমার পাঠকের সম্পত্তি ১৫,০৪১ টাকা এবং শ্রীরামপুর কেন্দ্রের এসইউসিআই(সি) প্রার্থী প্রদ্যুৎ চৌধুরীর সম্পত্তি রয়েছে ১৬,৩৫৫ টাকার। তবে এই দফায় সবচেয়ে দরিদ্র প্রার্থী হলেন জম্মু ও কাশ্মীরের বারমুল্লা আসনের নির্দল প্রার্থী মহম্মদ সুলতান গনাই। তাঁর মোট সম্পত্তি হল মাত্র ৬৭ টাকার। দ্বিতীয় স্থানে রয়েছেন বিহারের মুজাফফরপুরের নির্দল প্রার্থী মুকেশ কুমার। তাঁর ৭০০ টাকার সম্পত্তি রয়েছে বলে তিনি নির্বাচনী হলফনামায় জানিয়েছেন।

প্রসঙ্গত, এই দফায় সবচেয়ে বেশি ধনী প্রার্থী রয়েছে বিজেপিতে। দলের ৪০ জনের মধ্যে ৩৬ জন প্রার্থী হলেন কোটিপতি এবং শিবসেনার ৮ জনের মধ্যে ৭ জন হলেন কোটিপতি। তৃণমূল কংগ্রেসের ৭ জনের মধ্যে ৬ জন কোটিপতি। আর কংগ্রেসের ১৮ জনের মধ্যে ১৫ জন হলেন কোটিপতি।

ভোটযুদ্ধ খবর

Latest News

BJP করায় টুম্পার স্বামীকে রাস্তায় ফেলে মার, বুকে পা তুলে দিল TMC-র দুষ্কৃতীরা স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির URU vs PAN: পানামাকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে স্বরা ভাস্করকে বডি শেমিং করায় ক্ষমা চাইলেন ফুড ভ্লগার নলিনী, প্রতিক্রিয়া নায়িকার কলেজে বাহিনী, পরীক্ষা শিকেয় ওঠার জোগাড়, পিছতে পারে সেমিস্টারও আর প্লাস্টিকের পাত্র না, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল Zomato মেধাবী জঙ্গি হাবিবুল্লার ১৪ দিনের পুলিশ হেফাজত, টেলিগ্রাম অ্যাপে চলত কার্যকলাপ NEET UG রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না!

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.