বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > 6th Phase Lok Sabha Election LIVE: ভোটের হারে ষষ্ঠীতেও শীর্ষে বাংলা, তলানিতে পড়শি ওড়িশা
ভোটের হারে এবারও শীর্ষে বাংলা, তলানিতে পড়শি ওড়িশা (PTI)

6th Phase Lok Sabha Election LIVE: ভোটের হারে ষষ্ঠীতেও শীর্ষে বাংলা, তলানিতে পড়শি ওড়িশা

লোকসভা ভোটের ষষ্ঠ দফায় দেশ জুড়ে কোথায় কী হচ্ছে, তার যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে।

আজ লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফার নির্বাচন। আজ দেশের মোট ৫৮টি আসনে ভোট হবে। এর মধ্যে রয়েছে বাংলার আটটি লোকসভা আসনও। লোকসভা ভোটের ষষ্ঠ দফায় দেশ জুড়ে কোথায় কী হচ্ছে, তার যাবতীয় আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে।

25 May 2024, 02:55:25 PM IST

১টা পর্যন্ত দেশের মধ্যে ভোটদানের হারে শীর্ষে সেই বাংলাই

কমিশন জানিয়েছে, দুপুর ১টা পর্যন্ত দেশের মধ্যে ভোটদানের হারে এগিয়ে থাকল পশ্চিমবঙ্গই। এ রাজ্যে ভোট পড়েছে ৫৪.৮ শতাংশ। বিহার এবং হরিয়ানা দুই রাজ্যতেই ভোট পড়েছে ৩৬.৪৮ শতাংশ। এ ছাড়াও জম্মু এবং কাশ্মীরে ৩৫.২২ শতাংশ, ঝাড়খণ্ডে ৪২.৫৪ শতাংশ, দিল্লিতে ৩৪.৩৭ শতাংশ, ওড়িশায় ৩৫.৬৯ শতাংশ, উত্তরপ্রদেশে ৩৭.২৩ শতাংশ ভোট পড়ল দুপুর ১টা পর্যন্ত।

25 May 2024, 01:17:50 PM IST

ভোটের হারে এখনও এগিয়ে বাংলা, ধারের কাছে নেই অন্য কোনও রাজ্য 

সকাল ১১টা পর্যন্ত দেশের ছ’রাজ্য এবং দুই কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটদানের হারে এগিয়ে থাকল সেই পশ্চিমবঙ্গ। কমিশন জানিয়েছে, ভোটের প্রথম চার ঘণ্টায় দেশের ৫৮টি লোকসভা আসন মিলিয়ে মোট ভোট পড়েছে ২৫.৭৬ শতাংশ। এই সময় পর্যন্ত পশ্চিমবঙ্গে ভোট পড়েছে ৩৬.৮৮ শতাংশ। বিহারে ভোট পড়েছে ২৩.৬৭ শতাংশ। এ ছাড়াও হরিয়ানাতে ২২.০৯ শতাংশ, জম্মু এবং কাশ্মীরে ২৩.১১ শতাংশ, ঝাড়খণ্ডে ২৭.৮০ শতাংশ, দিল্লিতে ২১.৬৯ শতাংশ, ওড়িশায় ২১.৩০ শতাংশ, উত্তরপ্রদেশে ২৭.০৬ শতাংশ ভোট পড়ল প্রথম চার ঘণ্টায়। 

25 May 2024, 01:15:41 PM IST

ভোট দিলেন ধোনি

ভোট দিতে বুথে পৌঁছলেন ধোনি। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ককে ঘিরে উন্মাদনা চোখে পড়ে ভোট কেন্দ্রে। চোখে কালো চশমা পরে ভোট দিতে গিয়েছিলেন ধোনি। লাইনে দাঁড়িয়ে থাকা অনেকেই প্রাক্তন ভারত অধিনায়কের ছবি তোলেন মোবাইলে। 

25 May 2024, 11:12:31 AM IST

ভোট দিল গান্ধী পরিবার

দিল্লিতে ভোট দিলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী এবং পুত্র রাহুল গান্ধী। প্রিয়াঙ্কা গান্ধী তাঁর দুই সন্তানকে নিয়ে বুথে গিয়ে ভোট দিয়ে আসেন। 

25 May 2024, 11:10:42 AM IST

ভোটের হারে এবারও শীর্ষে পশ্চিমবঙ্গ

সকাল ৯টা পর্যন্ত দেশের ছ’রাজ্য এবং দুই কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটদানের হারে শীর্ষে সেই পশ্চিমবঙ্গ। ৯টা পর্যন্ত বিহারে ভোট পড়েছে ৯.৬৬ শতাংশ। এ ছাড়াও হরিয়ানাতে ৮.৩১ শতাংশ, জম্মু এবং কাশ্মীরে ৮.৮৯ শতাংশ, ঝাড়খণ্ডে ১১.৭৪ শতাংশ, দিল্লিতে ৮.৯৪ শতাংশ, ওড়িশায় ৭.৪৩ শতাংশ, উত্তরপ্রদেশে ১২.৩৩ শতাংশ ভোট পড়ল প্রথম দু’ঘণ্টায়। ছ’রাজ্য এবং দু’টি কেন্দ্রশাসিত অঞ্চল মিলে ষষ্ঠ দফায় সকাল ৯টা পর্যন্ত ভোট পড়ল ১০.৮২ শতাংশ।

25 May 2024, 07:56:07 AM IST

ভোট দিলেন গম্ভীর

দিল্লি পূর্ব লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর আজ সকাল সকাল নিজের ভোটাধিকার প্রয়োগ করলেন। 

25 May 2024, 07:53:31 AM IST

বুথের প্রথম ভোটার খট্টর

সাতসকালেই ভোট দিলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কর্নলের বিজেপি প্রার্থী মনোহর লাল খট্টর। ভোট দিয়ে জনতাকে তাঁদের ভোটাধিকার প্রয়োগের জন্য উৎসাহিত করেন তিনি। নিজের বুথে খট্টর প্রথম ভোটার ছিলেন। এদিকে বিধি ভঙ্গ করে টিভি ক্যামেরার সামনেই বিজেপিকে ভোট দেওয়ার আবেদন জানান খট্টর। তাঁর কথায় এখানের কংগ্রেস প্রার্থী তাঁকে কোনও চ্যালেঞ্জ জানাতে পারবেন না। 

25 May 2024, 07:51:05 AM IST

ভোটের আগে পুজো দিলেন সুষমা কন্যা বাঁশুরি

লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরুর আগে দিল্লির এক মন্দিরে পুজো দিতে গেলেন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজ। এবার নয়া দিল্লি থেকে বিজেপির প্রার্থী হয়েছেন তিনি। এই কেন্দ্রের তাঁর প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টির সোমনাথ ভারতী। 

25 May 2024, 07:49:21 AM IST

স্ত্রীকে নিয়ে ভোট দিলেন জয়শঙ্কর

সকাল ৭টা থেকে দেশ জুড়ে শুরু হয়েছে ভোট গ্রহণ। ভোট শুরু হতেই দিল্লির এক বুথে ভোট দিতে পৌঁছে গেলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সঙ্গে ছিলেন তাঁর জাপানি স্ত্রী। অবশ্য রিপোর্ট অনুযায়ী, তিনি প্রথমে ভুল বুথে চলে গিয়েছিলেন ভোট দিতে। পরে সঠিক বুথে গিয়ে সেখানে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন জয়শঙ্কর। 

25 May 2024, 06:58:44 AM IST

৮৮৯ জন প্রার্থীর ভাগ্যনির্ধারণ করবে ১১ কোটি ভোটার

আজ দেশের যে ৫৮টি আসনে এই ভোট নেওয়া হবে, তার মধ্যে ৪৯টি আসন অসংরক্ষিত। আর দু’টি তফসিলি উপজাতি ও সাতটি তফসিলি জাতির জন্য সংরক্ষিত। মোট প্রার্থীর সংখ্যা ৮৮৯। ১১ কোটির বেশি নাগরিক আজ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করার জন্য যোগ্য। 

25 May 2024, 06:55:02 AM IST

ভোট প্রস্তুতি

আজ দেশের ১.১৪ লক্ষ ভোটকেন্দ্রে প্রায় ১১.৪ লক্ষ ভোটকর্মী ভোট নেওয়ার কাজ করবেন। ১৮৪ জন পর্যবেক্ষক থাকবেন এই সব ভোটকেন্দ্রের ভোটগ্রহণ তদারকির জন্যে। এঁদের মধ্য়ে ৬৬ জন সাধারণ পর্যবেক্ষক, ৩৫ জন পুলিশ পর্যবেক্ষক ও ৮৩ জন হিসাব পর্যবেক্ষক৷ এছাড়া ২২২২টি ফ্লাইং স্কোয়াড, ২২৯৫ স্ট্যাটিক সার্ভিলিয়েন্স টিম, ৮১৯টি ভিডিয়ো সার্ভিলিয়েন্স টিম ও ৫৬৯টি ভিডিয়ো ভিউইয়িং টিম নজরদারি চালাবে ভোটদানের ওপর। 

25 May 2024, 06:50:47 AM IST

আজ কোথায় কোথায় ভোট?

আজ বাংলার ৮টি আসন, বিহারের ৮টি, ঝাড়খণ্ডের ৪টি, ওড়িশার ৬টি, উত্তরপ্রদেশের ১৪টি, হরিয়ানার ১০টি, জম্মু ও কাশ্মীরের ১টি এবং দিল্লির সাতটি আসনে ভোট হচ্ছে।

25 May 2024, 06:50:47 AM IST

আজ ষষ্ঠ দফার ভোট

আজ, ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় আটটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ৫৮টি আসনে ভোট হচ্ছে। আজ ষষ্ঠ দফার ভোটগ্রহণ শেষে হলে ৫৪৩টির মধ্যে ৪৮৬টি আসনেই নির্বাচন সম্পন্ন হবে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.