বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Abhishek Banerjee: এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক

Abhishek Banerjee: এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

দক্ষিণ ২৪ পরগনার চারটি আসনে তৃণমূল অনেকটাই আত্মবিশ্বাসী। এখানে বিজেপি কতটা সুবিধা করতে পারবে তা নিয়ে নানা অঙ্ক কষা চলছে। তার মধ্য়েই এবার এল অভিষেকের নয়া হিসেব।

শনিবার জয়নগরে তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কুলতলির জালাবেরিয়া মাঠে ছিল এই সভা। তবে সেখানে মূল লড়াইটা ঠিক কাদের সঙ্গে সেটাও জানিয়ে দিলেন অভিষেক। 

অভিষেক এই সভাতে জানিয়ে দেন, এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, এখানে ভোটের ব্যবধান বৃদ্ধির লড়াই। 

দক্ষিণ ২৪ পরগনার চারটি আসনে তৃণমূল অনেকটাই আত্মবিশ্বাসী। এখানে  বিজেপি কতটা সুবিধা করতে পারবে তা নিয়ে নানা অঙ্ক কষা চলছে। তার মধ্য়েই এবার এল অভিষেকের নয়া হিসেব। সেই হিসাবে জেতার ব্যাপারে যে আত্মবিশ্বাসী তৃণমূল সেটা বোঝাই যাচ্ছে। সেই সঙ্গেই অভিষেক মূলত ব্যবধানটা যতটা সম্ভব বাড়িয়ে রাখতে চাইছেন। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোট মিটলেই বিধানসভা ভোট। সেক্ষেত্রে ব্যবধান বাড়িয়ে রাখলে আখেরে লাভ হবে তৃণমূলেরই। 

অন্যদিকে এবার একাধিক আসনেই তৃণমূল কার্যত ঘোষণা করে দিয়েছে জয় তাদের নিশ্চিত। তবে এবার আর ৪২-এ ৪২ এই স্লোগান দেয়নি তৃণমূল। কিন্তু দক্ষিণ ২৪ পরগনার ক্ষেত্রে এবারও অঙ্কটা কিছুটা অন্য়রকম। ডায়মন্ডহারবার আসন থেকেও জয়ের ব্যবধান যতটা সম্ভব বৃদ্ধির ব্যাপারে জানিয়েছিলেন অভিষেক। এমনকী ডায়মন্ডহারবার থেকে বিজেপির একেবারে শীর্ষস্থানের নেতাদের আহ্বান করেছিলেন অভিষেক। 

সেই সঙ্গেই এদিনের সভা থেকে অভিষেক একাধিক প্রতিশ্রুতি দেন। তিনি জানিয়ে দেন, সরকার গড়ার সঙ্গে সঙ্গে বিপিএল পরিবারগুলিকে বছরে বিনামূল্যে ১০টি করে সিলিন্ডার দেওয়া হবে ইন্ডিয়া জোট সরকারের তরফে। অভিষেক বলেন, স্যাকরার টুকটাক, কামারের এক ঘা। আগামী ১ জুন এক কোপে বিজেপিকে…

এদিকে ইতিমধ্যেই তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় মমতা সম্পর্কে কিছু আপত্তিকর শব্দ প্রয়োগ করেছিলেন বলে খবর। এনিয়ে অভিষেক আগেই তোপ দেগেছিলেন। তিনি বলেছিলেন, তমলুকের প্রার্থী দাম জিজ্ঞেস করছে। আমি আজ মমতা ব্যানার্জির দাম বলতে এসেছি। এরপরই তিনি একটি ছবি তুলে ধরেছিলেন। বলেছিলেন এই হচ্ছে মমতা ব্যানার্জির দাম। কী ছিল সেই ছবিতে?

সেই ছবিতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সামনে মাথা ঝুঁকিয়ে প্রণাম করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিষেক বলেন, এই হচ্ছে মমতা ব্যানার্জির দাম। তুমি যার টিকি ধরে রাজনীতি করো সে মাথা নীচু করে মমতা ব্যানার্জিকে প্রণাম করে। আর তুমি মমতা ব্যানার্জির দাম জিজ্ঞেস করছ। এই মমতা ব্যানার্জির দাম। বাংলার ১০ কোটি মানুষের দাম। বিপ্লবীর মাটির দাম। যার টিকি ধরে তুমি রাজনীতি করো সে মাথা নীচু করে প্রণাম করছে মমতা ব্যানার্জিকে, বাংলার মাটি দুর্জয় ঘাঁটি। এই বাংলার মাটিকে কলুষিত হতে দেবেন না। কলঙ্কিত হতে দেবেন না।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC দেরি করা চলবে না, বিয়ের দিন বা আগেই দিতে হবে রূপশ্রীর টাকা, নির্দেশ রাজ্যের BJP করায় টুম্পার স্বামীকে রাস্তায় ফেলে মার, বুকে পা তুলে দিল TMC-র দুষ্কৃতীরা স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.