বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP's Allah ke Bande Hasde Parody: ‘আল্লাহ কে বান্দে হাসদে’-র প্যারোডি দিয়ে ট্রোল BJP-র, নেটপাড়া বলল ‘বেতন বাড়াও’

BJP's Allah ke Bande Hasde Parody: ‘আল্লাহ কে বান্দে হাসদে’-র প্যারোডি দিয়ে ট্রোল BJP-র, নেটপাড়া বলল ‘বেতন বাড়াও’

বিজেপির প্রচার ভিডিয়োর প্রথম দৃশ্য। (ছবি সৌজন্যে, ফেসবুক BJP4Telangana)

'আল্লাহ কে বান্দে হাসদে, ফির সে মোদী হি আয়েগা'- কৈলাস খেরের এভারগ্রিন গান দিয়ে লোকসভা নির্বাচনের আবহে নয়া প্রচার ভিডিয়ো প্রকাশ করল বিজেপি। যা সোশ্যাল মিডিয়ায় পুরোপুরি ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা বললেন, যাঁর মাথা থেকে এই বুদ্ধিটা বেরিয়েছে, তাঁর বেতন বাড়ানো হোক।

সোশ্যাল মিডিয়ায় বিজেপি যে অত্যন্ত সক্রিয়, সেটার প্রমাণ ২০১৪ সালেই মিলেছিল। চটকদারি স্লোগান হোক বা আকর্ষণীয় গান- বিজেপির প্রচার কৌশলে কখনও চমকের অভাব হয় না। আর এবার তেলাঙ্গানা বিজেপির তরফে যে প্রচারের ভিডিয়ো প্রকাশ করা হল, তাতেও ঠিক সেই ব্যাপারটাই ফুটে উঠল। জনপ্রিয় গায়ক কৈলাস খেরের এভারগ্রিন গান 'আল্লাহ কে বান্দে হাসদে'-র অনুকরণে বিজেপির তরফে যে গান বানানো হল, তাতে কংগ্রেস-সহ বিরোধীদের আক্রমণ শা.নানো হল। ওই গানের ছন্দ মিলিয়ে কয়েকটি লাইনে কংগ্রেসকে তুমুল খোঁচা দেওয়া হয়। আর কয়েকটি লাইনের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শাসনকালের প্রশংসা করা হয়েছে। সঙ্গে বলা হয়েছে, ‘আল্লাহ কে বান্দে হাসদে, ফির সে মোদী হি আয়েগা।’ আর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যে বা যাঁর মাথা থেকে সেই চিন্তাটা বেরিয়েছে, তাঁকে বা তাঁদের কুর্নিশ জানিয়েছে নেটপাড়া।

আরও পড়ুন: Galgotias University fake protest row: কংগ্রেসের সমালোচনা করলেই পরীক্ষায় 'পুরো নম্বর', বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে অভিযোগ

গানে কী কী কথা আছে?

১) 'টুটা ভারত ইনকি বজায় সে, অ্যায়সা টুটা, কি ফির জুড় না পায়া।' (ওদের কারণে ভারত এমনভাবে ভেঙে টুকরো-টুকরো হয়ে গিয়েছে যে আর জোড়েনি।)

২) 'বাঁটা বাঁটা, হামকো হাত নে অ্যায়সে বাঁটা, ফির মিল না পায়া।' (হাত আমাদের মধ্যে এমনভাবে বিভেদ তৈরি করে দিয়েছে যে ফের সকলে একত্রিত হতে পারেননি।)

৩) 'গিরতা হ্যা শান হামারা, গিরতা হ্যা রুকা হ্যা অব।' (আমাদের মর্যাদা পড়ে যাচ্ছিল, এখন সেই পতন আটকেছে।)

৪) 'আজাদি কে জামানে সে লেকর, হালত বদলে অব।' (স্বাধীনতার পর থেকে এখন পরিস্থিতি বদলেছে।)

৫) 'হে আল্লাহ কে বান্দে হাসদে, আল্লাহ কে বান্দে হাসদে, জো ভি হো মোদী হি আয়েগা।'

৬) 'আল্লাহ কে বান্দে হাসদে, আল্লাহ কে বান্দে হাসদে, ফির সে মোদী হি আয়েগা।'

আরও পড়ুন: Rain and Thunderstorm Forecast in WB: শনিতে ৮ জেলায় বৃষ্টি, রবি থেকে বাড়বে আরও, ঝড় উঠবে ৬০ কিমিতে, কোথায় কোথায়?

সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া

বিজেপির সেই ভিডিয়ো দেখে নেট দুনিয়া তারিফ না করে পারেনি। এক নেটিজেন বলেন, 'যাঁর মাথা থেকে এই বুদ্ধিটা বেরিয়েছে, দয়া করে তাঁদের বেতন বাড়িয়ে দিন।' অপর একজন বলেন, 'অ্যাডমিন এবং প্রোডাকশন টিমের প্রশংসা প্রাপ্য।' যদিও কেউ-কেউ কটাক্ষ করতেও ছাড়েননি। এক নেটিজেন বলেন, ‘হোয়্যাটসঅ্যাপ ইউনিভার্সিটি থেকে ইতিহাস পড়ার পরে এরকম ভিডিয়ো বানিয়েছে বিজেপি।’

আরও পড়ুন: Dev's helicopter makes emergency landing: ‘মৃত্যুকে কাছ থেকে দেখলাম, মনে হচ্ছিল….’, হেলিকপ্টারে ধোঁয়ার পরে আতঙ্কে দেব

ভোটযুদ্ধ খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.