বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > EVM সুরক্ষিত আছে! সৌমিত্র ও মালব্যের অভিযোগ উড়িয়ে দিল বাঁকুড়া পুলিশ

EVM সুরক্ষিত আছে! সৌমিত্র ও মালব্যের অভিযোগ উড়িয়ে দিল বাঁকুড়া পুলিশ

বিষ্ণুপুরের স্ট্রং রুমে EVM বদলানোর চেষ্টার অভিযোগ ভিত্তিহীন, দাবি DM-SP’র

বাঁকুড়া পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে একটি পোস্ট করে দাবি করা হয়েছে, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ইভিএম মেশিন নির্বাচন কমিশনের সুরক্ষা বিধি মেনেই সংরক্ষণ করা হয়েছে। সুরক্ষার দিক থেকে এখানে কোনওরকমের খামতি নেই।

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে ইভিএম মেশিন বদলানোর চেষ্টার অভিযোগ তুলেছিলেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তাঁর এই অভিযোগ সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। ঘটনায় রিপোর্ট চেয়ে পাঠিয়েছিল নির্বাচন কমিশন। তবে বিজেপি প্রার্থীর এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করলেন বাঁকুড়ার জেলাশাসক এবং পুলিশ সুপার।

আরও পড়ুন: বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন

বাঁকুড়া পুলিশের তরফে সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে একটি পোস্ট করে দাবি করা হয়েছে, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। ইভিএম মেশিন নির্বাচন কমিশনের সুরক্ষা বিধি মেনেই সংরক্ষণ করা হয়েছে। সুরক্ষার দিক থেকে এখানে কোনওরকমের খামতি নেই। বাঁকুড়া পুলিশের তরফে জানানো হয়েছে, বিষ্ণুপুরে ইভিএম মেশিন বদলানোর চেষ্টার অভিযোগ তুলে একাধিক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। সেগুলি ভুল এবং বিভ্রান্তিকর। সেখানে যে পুলিশ অফিসারদের ভিডিয়ো সিআরপিএফ কর্মীদের সঙ্গে দেখা যাচ্ছে, সেটা আসলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের সময়কার ভিডিয়ো। এগুলি পরিদর্শন করা নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক।

পুলিশের তরফে আরও জানানো হয়েছে, প্রার্থীদের উপস্থিতিতে স্ট্রংরুম তালা বন্ধ করে সিল করা হয়। অন্যদিকে, ভিডিয়োতে আরও এক ব্যক্তিকে বৈদ্যুতিন সরঞ্জাম বহন করতে দেখা গিয়েছিল। পুলিশের তরফে জানানো হয়েছে, নির্বাচন কমিশনের নির্দেশে তিনি সিসিটিভি সরানোর জন্য সেখানে গিয়েছিলেন। তাঁর কাছে নির্বাচন কমিশনের বৈধ পরিচয়পত্র ছিল। তাছাড়া যে সিসিটিভি সারানো হয়েছে, সেটি স্ট্রং রুমের নয়। ভিতরে থাকা সিসিটিভিগুলি নির্দিষ্ট জায়গাতেই রয়েছে। স্ট্রং রুমের সিসিটিভি ক্যামেরার কোনও পরিবর্তন করা হয়নি।

পুলিশের তরফে আরও জানানো হয়েছে, সকল প্রার্থীরা গত ২৭ মে সন্ধ্যায় রিটার্নিং অফিসারের সঙ্গে স্ট্রংরুম পরিদর্শন করেছেন এবং স্ট্রংরুমের নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। জেলা শাসক এবং পুলিশ সুপার ব্যক্তিগতভাবে স্ট্রংরুম পরিদর্শন করেছেন এবং দেখেছেন যে সমস্ত নিরাপত্তা প্রোটোকল মেনেই হয়েছে। স্ট্রং রুমগুলি সম্পূর্ণ নিরাপদ ও সুরক্ষিত। কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য সশস্ত্র পুলিশের একটি দ্বি-স্তরের নিরাপত্তা ব্যবস্থা ২৪ ঘণ্টা সেখানে মোতায়েন থাকে।

উল্লেখ্য, সৌমিত্র খাঁ অভিযোগ করেছিলেন, পুলিশের যেখানে যাওয়ার কথা নয় সেই দরজার কাছে চলে গিয়েছিল তারা। সেজন্য অতিরিক্ত পুলিশ সুপার ও আইসির বিরুদ্ধে তিনি অভিযোগ তুলেছিলেন। তাঁর অভিযোগ, সিসিটিভি লাগানোর নাম করে ইভিএম বদলানোর চেষ্টা করছিল। এর জন্য সিআইএসএফের এক আধিকারিকের সঙ্গে অনেক লক্ষ টাকার ডিল হয়েছে বলেও সৌমিত্র অভিযোগ তুলেছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 3 ওভার শেষে USA-র স্কোর 13/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.