বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Mamata Vs Modi: ‘মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন,’ তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা

Mamata Vs Modi: ‘মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন,’ তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা

‘মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন,’ তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা(ফাইল ছবি, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

মোদীকে একেবারে খোলা চ্যালেঞ্জ মমতার। কী বললেন তিনি? 

একেবারে জমে উঠেছে লড়াই। ভোট যত শেষ দফার দিকে এগোচ্ছে ততই জমে উঠছে রাজনৈতিক লড়াই। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোলা মঞ্চের বিতর্কসভায় হাজির হওয়ার জন্য় আহ্বান করলেন মমতা। কার্যত খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা। 

কলকাতার বউবাজারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় কার্যত খোলা চ্যালেঞ্জ ছোঁড়েন মোদীকে নিশানা করে। 

মমতা বলেন, 'আমি মোদী বাবু মহাশয়কে বলছি, প্লিজ দয়া করে আপনি জায়গা ঠিক করুন। আমায় যেখানে যেতে বলবেন আমি যাওয়ার জন্য তৈরি আছি। একটা মঞ্চ তৈরি করুন। আপনার সঙ্গে টেলিপ্রম্পটার থাকুক। কারণ তাছাড়া তো আপনি বলতে পারেন না। না দেখে বলতে পারেন না। আমার সঙ্গে কিন্তু কিছু থাকবে না। আমি একা থাকব। আপনার সঙ্গে দরকার হলে ১০টা অফিসারকে রেখে দিন। আর সাংবাদিকদের দাঁড় করিয়ে দিন। এখন যেমন সাংবাদিকদের প্রশ্ন লিখে দিচ্ছেন। জীবনে যিনি কোনওদিন প্রেস কনফারেন্স করেননি। সেটা না করে সাংবাদিকরা তাদের মতো করে প্রশ্ন করবেন। আপনিও উত্তর দেবেন। আমিও উত্তর দেব। কে ঠিক আর কে ভুল সেটা প্রমাণ হয়ে যাবে। রাজি আছেন? চ্যালেঞ্জ অ্য়াক্সেপ্ট করবেন? বলুন হবে। আমি কিন্তু রাজি আছি।' কার্যত খোলা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা। 

তবে সেই সঙ্গেই মমতা দুটি বিশেষ দাবি করেছেন। প্রথমত মোদী প্রেস কনফারেন্স করেন না। আর দ্বিতীয়ত তাঁকে সংবাদমাধ্যমের তরফে যে প্রশ্ন করা হয় সেটা লিখে দেওয়া, সাজনো। তার বাইরে তিনি প্রশ্নের উত্তর দেন না। দাবি মমতার। 

তবে রাজনৈতির পর্যবেক্ষকদের মতে, এতদিন ধরে এভাবে চ্যালেঞ্জের কথা বলতেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার অনেকটা সেই স্টাইলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতা। কিন্তু শেষ পর্যন্ত মোদী এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন কি না সেটা বলবে সময়। 

তবে এবারই প্রথম নয়, এদিন একাধিক কটাক্ষ করেছেন মমতা। সম্প্রতি একটা সাক্ষাৎকারে মোদী যা বলেছিলেন তাকে কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, মা যতদিন বেঁচে ছিলেন আমার মনে হত হয়তো জৈবিক প্রক্রিয়ায় আমার জন্ম হয়েছে। কিন্তু মায়ের মৃত্যুর পরে নানা রকম অভিজ্ঞতা থেকে আমি নিশ্চিত হয়ে গিয়েছি যে আমাকে পরমাত্মা পাঠিয়েছেন। এত শক্তি আমি কোনও জৈবিক প্রক্রিয়ার মাধ্য়মে পাইনি। ঈশ্বর আমাকে দিয়ে এই কাজ করাতে চান। সেজন্য আমাকে এই শক্তিই তিনিই দিয়েছেন।

সেই বক্তব্যকে কটাক্ষ করে মমতা বলেছিলেন,  ওঁর এই মন্তব্যের অর্থ আমি ঠিক বুঝলাম না। আমাদের সবার তো মা-বাবা আছে। কিন্তু উনি কী বলতে চাইলেন আমি অন্তত বুঝিনি।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার এই মাকে নিয়ে কতই না বিতর্ক! পুনমের বিয়ের শাড়ি পরে রেজিস্ট্রি করে চমক সোনাক্ষীর সারোগেট মা’ও পাবেন ১৮০ দিনের মাতৃত্বকালীন ছুটি, সরকারি কর্মীদের বড় সুবিধা ‘‌আমি একা কেন যাব?’‌ রাজ্যপালের চিঠির পাল্টা জবাব দিচ্ছেন বিধায়ক সায়ন্তিকা বিহারে ফের সেতু বিপর্যয়, ১ সপ্তাহের মধ্যে ভেঙে পড়ল ৩ টি ব্রিজ, উঠছে প্রশ্ন প্রতিবন্ধীকে ধাক্কা দেহরক্ষীর, দেখেও চুপ নাগার্জুনার! বিতর্ক বাড়তে চাইলেন ক্ষমা কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে উঠলে ভারত কবে-কোথায়-কাদের বিরুদ্ধে মাঠে নামবে? দেখুন শেষ চারের সূচি খেতে পায় না এই দেশের শিশুরা, বিশ্বের ২০টি চাপে থাকা দেশের মধ্যে রয়েছে ভারতও ‘নমনীয়’ ও ‘চাপ’ কমাতে পরীক্ষা ব্যবস্থা পরিবর্তনের ইঙ্গিত ধর্মেন্দ্র প্রধানের

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.