বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Election 2024: সরকারি কর্মীর নাম করে 'ওদের' ঢুকিয়ে দিতে পারে…ভোট গণনা নিয়ে বিরাট আশঙ্কা বিজেপির

Loksabha Election 2024: সরকারি কর্মীর নাম করে 'ওদের' ঢুকিয়ে দিতে পারে…ভোট গণনা নিয়ে বিরাট আশঙ্কা বিজেপির

লোকসভা ভোট। প্রতীকী ছবি (Utpal Sarkar)

জগন্নাথ চট্টোপাধ্য়ায় জানিয়েছেন, এখন থেকেই নির্বাচন কমিশনের কাছে ভোট গণনার দিনের নিরাপত্তা ব্যবস্থা ও স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে যাতে ভোট গণনা হয় তার অ্যালার্ম বেল বাজিয়ে গেলাম।

সামনেই পঞ্চম দফার ভোট। জোর প্রচার চলছে। তার মধ্য়েই ভোট গণনা নিয়ে বড় আশঙ্কার কথা শোনা গেল বঙ্গ বিজেপির মুখে। বৃহস্পতিবার এনিয়ে নির্বাচনী আধিকারিকদের সঙ্গে দেখা করেন বঙ্গ বিজেপির প্রতিনিধিরা। তাতে জগন্নাথ চট্টোপাধ্য়ায়, শিশির বাজোরিয়া প্রমুখ ছিলেন। 

দুটি বিষয় নিয়ে মূলত আশঙ্কা বঙ্গ বিজেপির। মূলত গত পঞ্চায়েত ভোটে কিছুক্ষেত্রে স্ট্রংরুমে পাহারার ক্ষেত্রে শিথিলতা ছিল বলে দাবি বিজেপির। 

অন্যদিকে আর একটা বিষয় নিয়ে কিছুটা আশঙ্কা রয়েছে বিজেপির। সেটা হল অস্থায়ী কর্মীদের নিয়ে কারচুপি করতে পারে তৃণমূল। সেকারণে বিজেপির দাবি একেবারে স্থায়ী সরকারি কর্মীদেরই খালি রাখতে হবে এই গণনার কাজে। অস্থায়ী কর্মীদের রাখা যাবে না। 

এনিয়ে জগন্নাথ চট্টোপাধ্য়ায় জানিয়েছেন, এখন থেকেই নির্বাচন কমিশনের কাছে ভোট গণনার দিনের নিরাপত্তা ব্যবস্থা ও স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে যাতে ভোট গণনা হয় তার অ্যালার্ম বেল বাজিয়ে গেলাম। ২০২১ সালের বিধানসভা ভোট, তার পরবর্তী পুরসভা ভোটের গণনার দিন নানা ধরনের কারচুপি, তছরূপ, স্থানীয় প্রশাসন, পুলিশের মদতে সরকারি কর্মীদের একাংশের মদতে হয়েছিল বলে সকলেই দেখেছে। চার পর্বের নির্বাচনে তৃণমূলের হারের ইতিহাস লেখা হয়েছে। ফলে তৃণমূল এখন মরিয়া হয়ে উঠেছে। স্ট্রং রুম ব্যবস্থার বদল বা গণনার দিনের কিছু পরিকল্পনার কথা আমাদের নজরে এসেছে। 

তিনি বলেন, সরকারের ঘর থেকে পিএফ গ্র্যাচুয়িটি পান এমন কর্মীরাই যেন কাউন্টিং হলে থাকেন। আমরা খবর পাচ্ছি বিভিন্ন সংস্থার কর্মীদের সরকারি কর্মীর পরিচয়পত্র দিয়ে কাউন্টিং হলে প্রবেশের চেষ্টা করানো হতে পারে। তাই কোনও চুক্তিভিত্তিক কর্মী যেন গণনাকেন্দ্রের ভেতর না থাকে। শুধুমাত্র স্থায়ী সরকারি কর্মী ও আধিকারিকদের রাখার কথা বলা হয়েছে। 

সেই সঙ্গে গণনাকেন্দ্রে, স্ট্রং রুমে পর্যাপ্ত পাহারার ব্যবস্থা করার কথা বলা হয়েছে। সেখানে যাতে কোনও গাফিলতি না থাকে সেটা দেখার জন্য় বলা হয়েছে। কারণ পাহারায় কোথাও ফাঁক থাকলেই নানা কারচুপি করতে পারে তৃণমূল, অভিযোগ বিজেপির।  

ভোটযুদ্ধ খবর

Latest News

অনুপ্রবেশকারীদের নিমন্ত্রণ করে নিয়ে আসে আর বাঙালিদের ঘেন্না করে তৃণমূল: মোদী অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ৬ বছরের ছোট রাতুলের সঙ্গে মধুচন্দ্রিমায় একী রূপ রূপাঞ্জনার! পবনের মতোই 'বাঙালি নারীবিদ্বেষী' ভোজপুরি গায়ককে দিয়ে প্রচার? মুখ খুলল তৃণমূল পাহাড়ের কোলে একান্তযাপনে, ২য় Honeymoon! কোথায় গেলেন শ্রুতি-স্বর্ণেন্দু? ‘বলিউড ভুয়ো, ফিল্ম জগত মিথ্যে মায়া’, ভোটে জিতলেই অভিনয় ছাড়বেন বিজেপির কঙ্গনা! এবার বড় নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ির নানা পদে, মাস্টারস্ট্রোক দিলেন মমতা পঞ্জাবের বিরুদ্ধে হাফ-ডজন ছক্কায় কোহলির সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন অভিষেক শর্মা Rajasthan Royals বনাম Kolkata Knight Riders ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.