বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Pawan Singh blow for BJP: আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র

Pawan Singh blow for BJP: আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র

পবন সিংকে দাঁড় করিয়ে মুখ পুড়ল বিজেপির। (ছবি সৌজন্যে BJP ও এক্স @PawanSingh909)

আসানসোল থেকে লোকসভা নির্বাচনে লড়াই করবেন না। জানিয়ে দিলেন পবন সিং। যে ব্যক্তির বিরুদ্ধে বাঙালি-বিরোধী মনোভাব এবং নারী বিদ্বেষের অভিযোগও উঠেছে। আর সেই ঘটনায় বিজেপির চূড়ান্ত মুখ পুড়ল বলে রাজনৈতিক মহলের মত।

প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরে ১৮ ঘণ্টাও কাটল না। আসানসোল লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন না বলে জানিয়ে দিলেন ভোজপুরি গায়ক পবন সিং। যে গায়কের বিরুদ্ধে বাঙালি-বিরোধী মনোভাব পোষণের অভিযোগ উঠেছে। নারী বিদ্বেষের অভিযোগও উঠেছে ভোজপুরি গায়কের বিরুদ্ধে। আর সেইসব অভিযোগের মধ্যেই রবিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ ভোজপুরি গায়ক বলেন, ‘হৃদয় থেকে ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার উপর আস্থা দেখিয়ে আসানসোল লোকসভা কেন্দ্র থেকে আমায় প্রার্থী হিসেবে ঘোষণা করেছিল। কিন্তু কোনও কারণবশত আমি আসানসোল থেকে নির্বাচন লড়তে পারব না।’

আসানসোল থেকে কেন সরে দাঁড়িয়েছেন, সেই কারণটা পবন নিজে সরাসরি কিছু না জানালেও রাজনৈতিক মহলের মতে, 'বাঙালি-বিরোধী' এবং ‘নারী বিদ্বেষী’ মনোভাবের জন্য যেভাবে বিভিন্ন মহল থেকে আক্রমণ ধেয়ে আসছিল, সেই পরিস্থিতিতে ভোজপুরি গায়ক নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হলেন। যে সুরটা ধরা পড়েছে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায়। ‘তৃণমূলের জয়’ হিসেবে না দেখিয়ে তিনি বলেছেন, ‘পশ্চিমবঙ্গের মানুষের অদম্য মনোভাব ও শক্তির (প্রমাণ)।’ সঙ্গে ‘জনগর্জন’ হ্যাশট্যাগ ব্যবহার করেছেন।

বাকি তৃণমূল নেতারাও একই পথে হেঁটেছেন। ডেরেক ও'ব্রায়ান বলেন, 'খেলা শুরু হওয়ার আগেই খেলা হয়ে গেল। এটাকেই খেলা বলে।' একইসুরে সাকেত গোখলে বলেছেন, 'নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগেই পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে একটি আসনে আত্মসমর্পণ করে নিল বিজেপি।' আবার সুস্মিতা দেব বলেছেন, ‘বাংলায় বিজেপির প্রথম আত্মঘাতী গোল।’

আর সেই ঘটনায় যে বিজেপির চূড়ান্ত মুখ পুড়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই বলে মনে করছে রাজনৈতিক মহল। ওই মহলের বক্তব্য, একজন প্রার্থীর নাম ঘোষণা হওয়ার ১৮ ঘণ্টার মধ্যেই তিনি নির্বাচনে দাঁড়াবেন না বলে ঘোষণা করে দেওয়ার বিষয়টা মোটেও স্বাভাবিক নয়। বিশেষত ওই প্রার্থী যে লড়াইয়ে উৎসাহী ছিলেন, তা তাঁর প্রাথমিক প্রতিক্রিয়ায় স্পষ্ট ছিল। সেখান থেকে দাঁড়িয়ে আচমকা নাম তুলে নেওয়ার পিছনে যে কোনও বড় কোনও বিষয় আছে, তা স্পষ্ট। আর কারণটা যে কী, তা কার্যত স্পষ্ট বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ললিপপ লাগেলুর গায়ক পবন সিং এবার আসানসোলের বিজেপির প্রার্থী! ক্ষোভ উগরে বাবুল বললেন, 'বাংলার মেয়েদের...'

বিশেষত বিজেপির তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালব্যর মতো ব্যক্তি পাশে দাঁড়ানোর পরও পবনের সেই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ বিজেপির শীর্ষ নেতৃত্বের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মালব্য। সেই মালব্যের ‘আশীর্বাদ’ থাকা পবন নির্বাচন থেকে নাম তুলে নেওয়ায় বিজেপিকে চূড়ান্ত অস্বস্তিতে পড়তে হল মনে করছে রাজনৈতিক মহল। যে মালব্য আবার পবনের টুইটের রিটুইট করেছেন।

আরও পড়ুন: Amit Malviya on Pawan Singh: পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত?

ভোটযুদ্ধ খবর

Latest News

রেললাইনের বৈদ্যুতিক পোস্ট থেকে ঘুড়ি পাড়তে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত ২ নাবালক ফের সোনায় মোড়া ইতিহাস লিখল মোহনবাগান! ISL শিল্ড হাতে উচ্ছ্বাসের ছবি দেখুন ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! তালিকা দেখে নিন আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.