বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP leader withdraws nomination: নির্দল হিসেবে দাঁড়িয়েছিলেন, মনোনয়ন তুলে নিলেন যাদবপুরে বিজেপির জেলা সহ সভাপতি

BJP leader withdraws nomination: নির্দল হিসেবে দাঁড়িয়েছিলেন, মনোনয়ন তুলে নিলেন যাদবপুরে বিজেপির জেলা সহ সভাপতি

নির্দল হিসেবে দাঁড়িয়েছিলেন, মনোনয়ন তুলে নিলেন যাদবপুরে বিজেপির জেলা সহ সভাপতি (AFP)

মনোনয়ন প্রত্যাহারের পর অবনী মণ্ডল জানান, তিনি কারও চাপে মনোনয়ন প্রত্যাহার করেননি। ব্যক্তিগত কারণে তিনি নির্দল প্রার্থী থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি মনে করেছেন যে নির্দল প্রার্থী হিসেবে তিনি দাঁড়ালে বিজেপির ক্ষতি হবে। আর তিনি দলের ভালো চান। সেই কারণে তিনি মনোনয়ন তুলে নিয়েছেন।

ভাঙড়ের বিজেপি নেতা তথা যাদবপুরে দলের সাংগঠনিক জেলার সহ-সভাপতি অবনী কুমার মণ্ডল নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন। তা ঘিরে জোর চর্চা শুরু হয়েছিল যাদবপুরের রাজনীতিতে। অবশেষে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন সেই বিজেপি নেতা অবনী কুমার মণ্ডল। বৃহস্পতিবার আলিপুর জেলাশাসকের দফতরে গিয়ে নিজের মনোনয়ন তুলে নেন। এরফলে যাদবপুরে আবার স্বস্তি ফিরল বিজেপিতে।

আরও পড়ুন: যাদবপুরে হঠাৎ নির্দল হিসেবে মনোনয়ন জমা দিলেন বিজেপি নেতা, নেপথ্যে কী কারণ?

মনোনয়ন প্রত্যাহারের পর অবনী মণ্ডল জানান, তিনি কারও চাপে মনোনয়ন প্রত্যাহার করেননি। ব্যক্তিগত কারণে তিনি নির্দল প্রার্থী থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি মনে করেছেন যে নির্দল প্রার্থী হিসেবে তিনি দাঁড়ালে বিজেপির ক্ষতি হবে। আর তিনি দলের ভালো চান। সেই কারণে তিনি মনোনয়ন তুলে নিয়েছেন। তিনি মনে প্রাণে বিজেপিকে ভালোবাসেন বলে জানান।

বিজেপির রাজ্য কমিটির সদস্য সুনীপ দাসের বক্তব্য, একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। তবে সেই ভুল বোঝাবুঝি মিটে গিয়েছে। নিজের ভুল বুঝতে পেরেছেন অবনী কুমার। তিনি দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য। যদিও বিজেপির একটি সূত্রের দাবি, দলের নির্দেশেই ‘ডামি’ প্রার্থী হয়েছিলেন অবনী। তবে তিনি জেলার সহ-সভাপতির দায়িত্বে থাকায় তাতে দলের নেতাদের একাংশই আপত্তি তোলেন।

প্রসঙ্গত, যাদবপুর কেন্দ্রটি হল রাজ্যের লোকসভা কেন্দ্রগুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র। এই আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন সায়নী ঘোষ, বাম প্রার্থী হয়েছেন সৃজন ভট্টাচার্য আর বিজেপি প্রার্থী হয়েছেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। জানা যাচ্ছে, অবনী মণ্ডল ভাঙড় ২ নম্বর ব্লকের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা। তিনি একজন শিক্ষানুরাগী মানুষ হিসেবেই পরিচিত। ভাঙড়ের রাজনীতিতে বেশ ভালোই প্রভাব রয়েছে এই বিজেপি নেতার। এক সময় ১৯৯৩ সালে ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি হয়েছিলেন তিনি। পরে বিজেপির ২ নম্বর মণ্ডলের সাধারণ সম্পাদক হয়েছেন, জেলা কমিটির সম্পাদকের দায়িত্বও সামলেছেন। আর বর্তমানে তিনি বিজেপির যাদবপুর সংগঠনিক জেলার সহ-সভাপতি। 

বিজেপি সূত্রে জানা গিয়েছে, এই বিজেপি নেতা বিধানসভা ভোটে বিজেপির প্রার্থী হয়েছিলেন। ২০১৬ সালের ভাঙড় বিধানসভা থেকে তিনি ভোটে লড়েছিলেন। ফলে এই অবস্থায় হঠাৎ করে বিজেপির নেতা নির্দল হয়ে মনোনয়ন জমা দেওয়ায় শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। যদিও অবনী বাবু ব্যক্তিগত সিদ্ধান্ত বলে জানিয়েছিলেন। তবে তা নিয়েও বেশ জলঘোলা শুরু হয়েছিল। তবে মনোনয়ন তুলে নেওয়ায় যাদবপুরে বিজেপির স্বস্তি ফিরেছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়? ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.