HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Jayant Sinha's son joins Congress: কংগ্রেসে যোগ দিলেন বিজেপি MP জয়ন্তের পুত্র আরিশ, অস্বীকার করলেন দাদু যশবন্ত

Jayant Sinha's son joins Congress: কংগ্রেসে যোগ দিলেন বিজেপি MP জয়ন্তের পুত্র আরিশ, অস্বীকার করলেন দাদু যশবন্ত

জয়ন্ত সিনহা এবার নির্বাচনে না লড়ার কথা আগেই জানিয়েছিলেন। ফলে আরিশকে প্রার্থী করা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তবে তার পরিবর্তে হাজারীবাগ থেকে এবার বিধায়ক মণীশ জয়সওয়ালকে প্রার্থী করেছে বিজেপি। তারপরেই দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে কংগ্রেসে যোগদান করেন জয়ন্ত সিনহার পুত্র।

কংগ্রেসে যোগ দিলেন বিজেপি MP জয়ন্তের পুত্র আরিশ, অস্বীকার করলেন দাদু যশবন্ত

কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির বিদায়ী সাংসদ জয়ন্ত সিনহার ছেলে আরিশ সিনহা। তিনি আবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা তৃণমূল নেতা যশবন্ত সিনহার নাতি। সোমবার ঝাড়খণ্ডে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে তিনি কংগ্রেসে যোগ দেন আশির। এর ফলে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছে বিজেপি। যদিও আরিশের কংগ্রেসে যোগদানের কথা অস্বীকার করেছেন যশবন্ত।

আরও পড়ুন: ‘যশবন্ত সিনহাকে ভোট দেবেন BJP-র ৭ বিধায়ক, ২ সাংসদ’, দাবি তৃণমূলের

জয়ন্ত সিনহা এবার নির্বাচনে না লড়ার কথা আগেই জানিয়েছিলেন। ফলে আরিশকে প্রার্থী করা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তবে তার পরিবর্তে হাজারীবাগ থেকে এবার বিধায়ক মণীশ জয়সওয়ালকে প্রার্থী করেছে বিজেপি। তারপরেই দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে কংগ্রেসে যোগদান করেন জয়ন্ত সিনহার পুত্র। 

বিজেপির একটি সূত্র জানাচ্ছে, জয়ন্ত সিনহা এবার প্রার্থী না হওয়ায় তাঁর অনুগামীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। প্রসঙ্গত, ১৯৯৮ সালের পর থেকে প্রতিটি লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছে যশবন্ত সিনহার পরিবারের কোনও না কোনও সদস্য। তবে এই প্রথম তাঁর পরিবারের কোনও সদস্য লোকসভা নির্বাচনের ময়দানে নেই। আরিশ সিনহা কংগ্রেসে যোগ দেওয়ার ফলে সেখানকার বিজেপি ভোটে প্রভাব পড়তে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, মার্চ মাসে জয়ন্ত সিনহা বিজেপি সভাপতি জেপি নড্ডার কাছে অনুরোধ জানিয়েছিলেন তিনি এবার নির্বাচনে লড়তে চান না। তিনি দেশে এবং সারা বিশ্বে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করতে চান। 

ঝাড়খণ্ডের বারহিতে কংগ্রেস প্রার্থী জয়প্রকাশ ভাই প্যাটেলের সমর্থনে মিছিলে যোগ দেন আরিশ সিনহা। যদিও নাতির কংগ্রেসে যোগদানের বিষয়টি অস্বীকার করেছেন যশবন্ত সিনহা। তবে ঝাড়খণ্ডের কংগ্রেসের সভাপতি রাজেশ ঠাকুর দাবি করেছেন, আরিশ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এই অনুষ্ঠানে যশবন্ত সিনহাকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু বয়স হওয়ার কারণে তিনি গরমে আসতে পারেননি। তিনি তাঁর নাতিকে প্রতিনিধি হিসেবে পাঠিয়ে ছিলেন। জয়ন্তের মিডিয়া ইনচার্জ অনিল কুমার সিনহা দাবি করেছেন, তাঁর ভাবমূর্তি নষ্ট করার জন্য এই দাবি করা হচ্ছে। উল্লেখ্য, ঝাড়খণ্ডে ১৪ টি আসনে ভোট হবে। ১৩ মে থেকে এখানে ভোট শুরু হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

আগেই যিশু জানিয়েছিলেন ২ সুন্দরীর থেকে প্রেম প্রস্তাব পেলে ফেরাবেন না! কারা তাঁরা আগামিকাল কেমন কাটবে আপনার? কোথা থেকে পাবেন ভালো খবর? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল গায়েব হয়ে যাচ্ছিল গবাদি পশু! অবশেষে 'ঘাতক' লেপার্ড ধরা পড়ল কালচিনিতে 'কোটি-কোটি টাকা কামাচ্ছে, অসাধুদের কাজ', উচ্ছেদ নিয়ে তুলকালাম, চটলেন পুরপ্রধান পুজোয় ফিরবে আগের দার্জিলিং! আরও খোলামেলা, আরও সুন্দরী, বড় পরিকল্পনা পুরসভার 'কুর্সি কী পেটি...' সংসদে অভিষেকের মুখে শাহরুখের ডায়লগ! কাণ্ডে হেসে খুন মহুয়ারা শিবের এই মন্দির দর্শনে খুলে যায় মোক্ষের দ্বার, নিরাময় হয় দুরারোগ্য ব্যাধি বেশি টাকা পেতে উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বকে যুক্ত করুন, মোদীকে বললেন সুকান্ত দে দো ভাইয়া ব্যাট… কোহলির পর এবার সূর্যের কাছে আবদার শুরু করলেন রিঙ্কু ঘুম থেকে উঠেই ফোন দেখেন? ক্ষতি এড়াতে কী করবেন? জানাচ্ছেন চিকিৎসক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ