বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > TMC-CPM party office: ভোটের আগেই যাদবপুরে TMC ও CPM-এর দুটি কার্যালয় বন্ধের নির্দেশ, কারণ কী?

TMC-CPM party office: ভোটের আগেই যাদবপুরে TMC ও CPM-এর দুটি কার্যালয় বন্ধের নির্দেশ, কারণ কী?

ভোটের আগেই যাদবপুরে TMC ও CPM-এর দুটি কার্যালয় বন্ধের নির্দেশ, কারণ কী?

আসলে যাদবপুর কেন্দ্রে ওই দুটি পার্টি অফিস যেখানে অবস্থিত তার ২০০ মিটারের মধ্যেই রয়েছে একটি নির্বাচনী বুথ। ফলে কেউ যাতে ভোটারদের  প্রভাবিত না করতে পারে তার জন্য এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাই চট্টোপাধ্যায় এই মামলার শুনানিতে ওই পার্টি অফিস দুটি ভেঙে ফেলা নিয়ে মন্তব্য করেন।

আগামী ১ জুন বুধবার শেষ দফায় ভোট রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতার ৯ টি আসনে। এর মধ্যে অন্যতম লোকসভা আসন হল যাদবপুর কেন্দ্রটি। একদিকে এই কেন্দ্রের তৃণমূলের প্রার্থী সায়নী ঘোষ, অন্যদিকে সিপিএম প্রার্থী হলেন সৃজন ভট্টাচার্য। লোকসভা নির্বাচনের আগে দুজনেই প্রচারে ঝড় তুলেছেন। আর নির্বাচনের ঠিক ৪৮ ঘণ্টা আগে এই কেন্দ্রের তৃণমূল এবং সিপিএম এই দুই দলের দুটি অস্থায়ী পার্টি অফিস বন্ধ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আজ বুধবার একটি মামলার শুনানিতে এমনই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাই চট্টোপাধ্যায়। কিন্তু, ভোটের ঠিক আগেই কেন এমন নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট  তা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

আরও পড়ুন: যাদবপুরে আক্রান্ত CPM কর্মী, বুথে না বসার হুমকি, অভিযুক্তকে ধরিয়ে দিলেন সৃজন

হাইকোর্ট সূত্রের খবর, আসলে যাদবপুর কেন্দ্রে ওই দুটি পার্টি অফিস যেখানে অবস্থিত তার ২০০ মিটারের মধ্যেই রয়েছে একটি নির্বাচনী বুথ। ফলে কেউ যাতে ভোটারদের  প্রভাবিত না করতে পারে তার জন্য এই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাই চট্টোপাধ্যায় এই মামলার শুনানিতে ওই পার্টি অফিস দুটি ভেঙে ফেলা নিয়ে মন্তব্য করেন। যদিও পরে অবশ্য সেরকম কোনও নির্দেশ দেননি তিনি। তবে ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগে থেকে বুথের ২০০ মিটারের মধ্যে অস্থায়ী পার্টি অফিস বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, ওই পার্টি অফিস অবস্থিত যাদবপুরের দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে। সেই বুথের ২০ মিটারের মধ্যে তৃণমূল এবং সিপিএমের অস্থায়ী পার্টি অফিস হয়েছে। ভোটের সময় ভোটারদের প্রভাবিত করা হতে পারে এই আশঙ্কার কথা জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতা ধীমান কুণ্ডু। অবিলম্বে যাতে কার্যালয়গুলিকে ভেঙে ফেলা হয় তা নিয়ে কলকাতা হাইকোর্টে আর্জি জানান বিজেপি নেতা। বিচারপতি মন্তব্য করেন, এই নির্মাণগুলি অবিলম্বে কমিশনের ভেঙে ফেলা উচিত। 

যদিও পরে কমিশনের তরফে জানানো হয় তারা এই কাজ করে না। তবে জেলাশাসককে নির্দেশ দিলে তিনি ভাঙতে পারেন। তবে পরবর্তী সময়ে সেই মন্তব্য থেকে সরে গিয়ে বিচারপতি শুধু মাত্র পার্টি অফিস অস্থায়ীভাবে বন্ধ রাখার নির্দেশ দেন।উল্লেখ্য, শেষ দফায় বাংলার যে আসনগুলিতে ভোট হবে সেগুলি হল-বারাসত, দমদম, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তর।

ভোটযুদ্ধ খবর

Latest News

সিভিক ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বাড়াল রাজ্য সরকার, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন মন্দির অপবিত্র করার অভিযোগের তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বদলি মারগ্রাম থানার OC 'এটাই প্রত্যাশিত.....', গর্ভগৃহে জল চুঁইয়ে পড়া নিয়ে সাফাই রামমন্দির কর্তৃপক্ষের খান পরিবারের ক্রিকেট ম্যাচ, ব্যাটিং সুহানার, ‘বেচারা’ শাহরুখের ঘাড়ে কোন দায়িত্ব ২০৩৬ পর্যন্ত ভারতীয় হকির টাইটেল স্পন্সর ওড়িশা সরকার, নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী সেরা প্রস্তুতি নেওয়ার পরেও ব্যর্থ হতে পারি…অলিম্পিক্সের আগে কেন এমন বললেন চানু? লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সের সূচিতে ঐতিহাসিক বদল, প্রথম সপ্তাহেই হবে অ্যাথলেটিক্স হাসতে হাসতে কাটিয়ে ফেলুন সব চাপ! সকাল সকাল পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় যখন তখন চোখ চুলকানোর অভ্যাস আছে নাকি? জানেন এতে কত বড় ক্ষতি হয়ে যায় চোখের ছন্নছাড়া, পরিকল্পনাহীন ফুটবল, গোল মিসের বহর- কোস্টারিকার কাছে আটকে গেল ব্রাজিল

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.