বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট

‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

যৌথ সংগ্রামী মঞ্চ সাধারণত মহার্ঘ ভাতা নিয়ে আন্দোলন করছিল। কলকাতার রাজপথে সে আন্দোলন সকলেই দেখেছেন। এবার লোকসভা নির্বাচনের মরশুমে তারা সভা করতে চায়। যাতে আপত্তি ছিল জেলা পুলিশের। তাই এই নিয়ে মামলা হয়। আর এবার সংগ্রামী যৌথ মঞ্চের কর্মসূচিতে সবুজ সংকেত দেয় কলকাতা হাইকোর্ট।

হাতে আর তিন দিন। তারপরই বাংলায় সপ্তম দফার ভোটগ্রহণ–পর্ব শুরু হবে। আর তার আগে জেলা পুলিশকে ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। আসলে জেলায় সংগ্রামী যৌথ মঞ্চ সভা করতে চেয়ে অনুমতি চেয়েছিল। কিন্তু লোকসভা নির্বাচনের মরশুমে রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সেই সভার অনুমতি দেয়নি জেলা পুলিশ। তাই সভার জন্য কলকাতা হাইকোর্টে মামলা করা হয়েছিল। এবার সেই সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। এই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। তাতে খানিকটা ব্যাকফুটে গেল জেলা পুলিশ বলে মনে করা হচ্ছে।

এদিকে পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরে সংগ্রামী যৌথ মঞ্চ মিছিল করতে চেয়েছিল। সেই মিছিলে অনুমতি দেয়নি জেলা পুলিশ বলে অভিযোগ। তবে এবার মিছিলে অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সেক্ষেত্রে আগামীকাল বুধবার পাণ্ডবেশ্বর রেলস্টেশন থেকে ফুলবাগান দুর্গা মন্দির পর্যন্ত মিছিল করবে সংগ্রামী যৌথ মঞ্চ। আর সভা করার কথা আছে সংগ্রামী যৌথ মঞ্চের। কিন্তু পুলিশের অনুমতি না পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় সংগ্রামী যৌথ মঞ্চ। আজ, মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের অবকাশকালীন বেঞ্চ সেই মিছিল এবং সভার অনুমতি দিয়েছে। তাতেই সভা করার অনুমতি মিলেছে।

আরও পড়ুন:‌ ‘‌বিজেপির বেশি সাফল্য আসবে পশ্চিমবঙ্গ থেকেই’‌, মোদীর সমালোচনায় বাম– কংগ্রেস–তৃণমূল

অন্যদিকে এই অনুমতি না পাওয়ার ঘটনায় জেলা পুলিশের উপর অসন্তোষ প্রকাশ করে কলকাতা হাইকোর্ট। সংগ্রামী যৌথ মঞ্চের এই মামলায় আজ জেলা পুলিশের ভূমিকা নিয়ে ভর্ৎসনাও করেন বিচারপতি। পুলিশের এই আচরণ নিয়ে বিচারপতি মন্তব্য করেন, ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে।’ এদিন সংগ্রামী যৌথ মঞ্চের মামলার শুনানিতে রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছিল, যেহেতু লোকসভা নির্বাচন চলছে, তাই এখন সভা ও মিছিলের অনুমতি দেওয়া সম্ভব নয়। যদিও নির্বাচন কমিশন জানিয়ে দেয়, তাদের কোনও আপত্তি নেই। এই মিছিলের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই।

যৌথ সংগ্রামী মঞ্চ সাধারণত মহার্ঘ ভাতা নিয়ে আন্দোলন করছিল। কলকাতার রাজপথে সে আন্দোলন সকলেই দেখেছেন। এবার লোকসভা নির্বাচনের মরশুমে তারা সভা করতে চায়। যাতে আপত্তি ছিল জেলা পুলিশের। তাই এই নিয়ে মামলা হয়। আর এবার সংগ্রামী যৌথ মঞ্চের কর্মসূচিতে সবুজ সংকেত দেয় কলকাতা হাইকোর্ট। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের অবকাশকালীন বেঞ্চ জানিয়ে দিয়েছে, বুধবার বেলা ১২টা নাগাদ পাণ্ডবেশ্বর স্টেশন থেকে ফুলবাগান দুর্গা মন্দির পর্যন্ত ওই মিছিল এবং সভা করতে পারবে সংগ্রামী যৌথ মঞ্চ।

ভোটযুদ্ধ খবর

Latest News

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.