বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ময়নার বিজেপি নেতা খুনের তদন্ত করবে এনআইএ, রায় বহাল রাখল কলকাতা হাইকোর্ট

ময়নার বিজেপি নেতা খুনের তদন্ত করবে এনআইএ, রায় বহাল রাখল কলকাতা হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আজ যা বহাল রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এখন লোকসভা নির্বাচনের মরশুম। ইতিমধ্যেই চতুর্থ দফা পর্যন্ত নির্বাচন হয়ে গিয়েছে। সব রাজনৈতিক দল পঞ্চম দফার নির্বাচন নিয়ে প্রস্তুতি নিচ্ছে। সেখানে এমন রায় সামনে আসায় শাসকদল খানিকটা বেকায়দায় পড়ল বলে মনে করা হচ্ছে। এটা নিয়ে বিজেপি নির্বাচনী প্রচারে নামবে।

ময়নায় কিছুদিন আগে এক বিজেপি কর্মী খুন হন। সেই ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। আজ, বৃহস্পতিবার ওই নির্দেশই বহাল রাখল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। ময়নায় বিজেপি কর্মী বিজয়কৃষ্ণ ভূঁইয়াকে পিটিয়ে, বোমা মেরে, গুলি করে খুন করার অভিযোগ উঠেছিল। আজ সেই মামলার শুনানিতে একক বেঞ্চের নির্দেশই বহাল রাখল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এই মামলায় সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। তখন কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয়, যেহেতু ইতিমধ্যেই এনআইএ তদন্ত শুরু করেছে সেহেতু সেখানে আর হস্তক্ষেপ করবে না আদালত।

এদিকে ময়নার এই বিজেপি কর্মী খুনের পর সেখানে বিজেপির তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী তথা প্রাক্তন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গিয়েছিলেন বলে খবর। ওই পরিবারের সঙ্গে দেখা করেছিলেন। এবার সেই মামলায় কলকাতা হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য। কারণ সিঙ্গেল বেঞ্চের এনআইএ তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের গিয়েছিল রাজ্য। কিন্তু ডিভিশন বেঞ্চ আজ সাফ জানাল, ইতিমধ্যেই এনআইএ তদন্ত শুরু করেছে। তাই সেখানে আর হস্তক্ষেপ করবে না কোর্ট। সুতরাং এই ঘটনায় এনআইএ তদন্ত শুরু হবে দ্রুতই।

আরও পড়ুন:‌ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূল, মুখ্যমন্ত্রীকে কুকথা বলার নালিশ

অন্যদিকে ২০২৩ সালের মে মাসে বিজেপির ময়নার বুথ সভাপতি বিজয়কৃষ্ণ ভুঁইঞাকে খুন করার অভিযোগ ওঠে। তখন মামলা হয় কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। বিচারপতি এই খুনের মামলায় শুরুতে এসডিপিও’‌কে তদন্তের নির্দেশ দেন। কিন্তু পরে সেখান থেকে বোমা পাওয়া যায়। সে কথা স্বীকার করেছিল রাজ্য। কিন্তু পুলিশের চার্জশিটে বিষয়টি ছিল না। তা নিয়ে বেশ বিরক্ত হয়েছিল কলকাতা হাইকোর্ট। এমনকী একাধিক অভিযুক্তের নাম বাদ দিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছিল পুলিশের বিরুদ্ধে। এই আবহ তৈরি হওয়ায় বিচারপতি জয় সেনগুপ্ত তখন এই মামলায় এনআইএ’‌কে যুক্ত করার নির্দেশ দিয়েছিলেন।

আজ যা বহাল রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এখন লোকসভা নির্বাচনের মরশুম। ইতিমধ্যেই চতুর্থ দফা পর্যন্ত নির্বাচন হয়ে গিয়েছে। সব রাজনৈতিক দল পঞ্চম দফার নির্বাচন নিয়ে প্রস্তুতি নিচ্ছে। সেখানে এমন রায় সামনে আসায় শাসকদল খানিকটা বেকায়দায় পড়ল বলে মনে করা হচ্ছে। এটা নিয়ে বিজেপি এখন নির্বাচনী প্রচারে নামবে বলে সূত্রের খবর। এনআইএ নিয়ে ইতিমধ্যেই রাজ্য–রাজনীতিতে বিতর্ক তৈরি হয়েছিল। তার মধ্যে ডিভিশন বেঞ্চ এনআইএ তদন্ত বহাল রাখায় পৃথক মাত্রা যোগ করল বলে মনে করা হচ্ছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

‘‌কাজ নেই তো, তাই পয়সা কামাতে এসেছে’‌, নাম না করে হিরণকে বিঁধলেন অভিষেক সুজাতার 'বরটা একটু স্মার্ট বেশি, তাই ছেড়ে পালিয়েছে, অন্যদের ধরেছে', খোঁচা মমতার ক্রমশ কাছে আসছে ঘূর্ণিঝড় রেমাল, পণ্ড হতে পারে রাজ্যের ষষ্ঠ দফার ভোটগ্রহণ County Championship-এ The Ashes-এর আবহ! জমে গেল বেন স্টোকস ও নাথান লিয়নের লড়াই হাওড়ায় চুক্তিভিত্তিক কর্মী দিয়ে ভোট হতে চলেছে!‌ বিস্ফোরক অভিযোগ বিজেপি প্রার্থীর মাধুরীর ডেবিউ হিন্দি ছবিতে তাঁর নায়ক ছিলেন তাপস পাল, জানেন কি সেই ছবির নাম? আগামিকাল আপনার জন্য ভালো যাবে? ২০ মে সোমবারের রাশিফল জেনে রাখুন আজ রাতের মধ্যেই 'দুর্ঘটনার' কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার, ধন্দ রাইসিকে নিয়ে- রিপোর্ট বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের Liverpool vs Wolverhampton Wanderers Live Score, Liverpool 0-0 Wolverhampton Wanderers EPL 2023

Latest IPL News

বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.