বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কড়া পদক্ষেপ নয়, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কড়া পদক্ষেপ নয়, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

বিজেপি নেতা গঙ্গাধর কয়াল

আজ বসিরহাট আদালতে জামিন চাইতে গিয়ে গ্রেফতার হন বিজেপি নেত্রী পিয়ালি দাস ওরফে মাম্পি দাস। তাঁকে সাতদিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। কারণ তাঁর বিরুদ্ধেই মূল অভিযোগ উঠেছে। মহিলাদের জোর করে সাদা কাগজে সই করে মিথ্যে ধর্ষণের মামলা করা হয়েছে। বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে এই মামলার শুনানি ছিল।

সন্দেশখালির বিজেপি নেতা গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ নয়। আপাতত কোনও ব্যবস্থা নিতে পারবে না রাজ্য পুলিশ। মৌখিকভাবে এই কথাই আজ, মঙ্গলবার জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কোনও তদন্ত এগোবে না। এফআইআর যা হয়েছে তার উপর কোনও কড়া পদক্ষেপ করা হবে না বলে মৌখিকভাবে জানাল কলকাতা হাইকোর্ট। আজ এই মামলার শুনানি পিছিয়ে দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি হবে।

এই গঙ্গাধর কয়াল প্রকাশ্যে আসে সন্দেশখালি নিয়ে দুটি স্টিং অপারেশন পর্ব–১ এবং পর্ব–২ সামনে আসার পর। প্রথম ভিডিয়ো’‌তে এই বিজেপি নেতা, গঙ্গাধর কয়ালকে বলতে শোনা যায়, সন্দেশখালির ঘটনা সাজানো। ধর্ষণের অভিযোগ মিথ্যে। আর দ্বিতীয় ভিডিয়ো’‌তে শোনা যায়, ৭২ জন মহিলাকে দু’‌হাজার টাকা দিয়ে ধর্ষণের মিথ্যে মামলা করানো হয়েছে। যদিও এই দুটি ভিডিয়ো যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল। এই ভিডিয়ো দুটি ভাইরাল হতেই চাপে পড়ে যায় গঙ্গাধর কয়াল। আর তাই কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

আরও পড়ুন:‌ ‘‌রোজ বলছে তৃণমূল চোর, আমি যাচ্ছি মানহানির মামলা করতে’‌, শ্রীরামপুর থেকে হুঙ্কার মমতার

বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে এই মামলার শুনানি ছিল। সন্দেশখালির ঘটনা নিয়ে গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন স্থানীয় বাসিন্দা শক্তিপদ রাউত। একাধিক জামিন অযোগ্য ধারায় মামলায় এফআইআর হয় বিজেপি নেতার বিরুদ্ধে। এই এফআইআরের উপর রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন গঙ্গাধর কয়াল। তাঁর হয়ে আজ কলকাতা হাইকোর্টে সওয়াল করেন আইনজীবী জয়দীপ কর এবং বিল্বদল ভট্টাচার্য। বিচারপতি জয় সেনগুপ্ত জানান, সন্দেশখালি মামলার তদন্ত প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের নজরদারিতে চলছে। সিবিআই এই ঘটনার তদন্ত করছে। তাই এই আবেদনেরও শুনানি প্রধান বিচারপতি বেঞ্চে হওয়া উচিত।

এছাড়া আজ বসিরহাট আদালতে জামিন চাইতে গিয়ে গ্রেফতার হন বিজেপি নেত্রী পিয়ালি দাস ওরফে মাম্পি দাস। তাঁকে সাতদিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। কারণ তাঁর বিরুদ্ধেই মূল অভিযোগ উঠেছে। মহিলাদের জোর করে সাদা কাগজে সই করে মিথ্যে ধর্ষণের মামলা করা হয়েছে। আর গঙ্গাধরের মামলার শুনানি পর্বে বিচারপতি বলেন, ‘মিথ্যা মামলায় অভিযোগ করা হয়েছে। আর তাতে থানায় এফআইআর রুজু কিসের ভিত্তিতে করা হল? ম্যাজিস্ট্রেটের অনুমতি সাপেক্ষে এই এফআইআর করার সিদ্ধান্ত হওয়া উচিত ছিল।’ তারপরই এই মামলার শুনানি পিছিয়ে দেন বিচারপতি জয় সেনগুপ্ত।

ভোটযুদ্ধ খবর

Latest News

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন? ‘সবাই বলে ও তো সৎ মা…’! বরের আগের পক্ষের ছেলে ধ্রুবর সঙ্গে কেমন সম্পর্ক কণীনিকার T20 WC 2024: ব্যর্থতার দায় নিয়ে কি পাকিস্তান দলের নেতৃত্ব ছেড়ে দেবেন বাবর আজম? তুমুল গুলির লড়াইয়ে নিকেশ চার মাওবাদী, ঝাড়খণ্ডে পুলিশের অপারেশনে গ্রেফতার দুই কী কারণে দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস? মুখ খুলল রেল বন্ধুদের সঙ্গে পার্টি মুডে আব্রাম, ১১ বছরের শাহরুখ পুত্রের নিজের বাড়ি আছে,জানেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু পাঁচ যাত্রীর, ট্রেনে আটকে দেহ Kanchanjungha Express Accident LIVE: গাফিলতি আছে বলে মনে হচ্ছে, বললেন BJP সাংসদ কমবে গরম, কলকাতায় অবশেষে নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কবে আসছে বর্ষা?

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.