বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote Nomination 2024: মালা-নুরুলের মনোনয়ন গ্রহণ করল কমিশন, উড়ে গেল বিজেপির দাবি

Loksabha Vote Nomination 2024: মালা-নুরুলের মনোনয়ন গ্রহণ করল কমিশন, উড়ে গেল বিজেপির দাবি

মালা-নুরুলের মনোনয়ন গ্রহণ করল কমিশন, উড়ে গেল বিজেপির দাবি

নানা দাবি। নানা বিবৃতি। শেষ পর্যন্ত ধোপে টিকল না। বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি শেখ নুরুল ইসলাম। আর দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের মনোনয়ন গ্রহণ করল কমিশন। 

বসিরহাটের তৃণমূল প্রার্থী হাজি শেখ নুরুল ইসলাম। আর দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়। দুজনেরই মনোনয়ন বাতিলের দাবিতে একেবারে উঠেপড়ে লেগেছিলেন। তবে দিনের শেষ নিট ফল শূন্য। হতাশ বিজেপি শিবির।  নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে কারোরই মনোনয়ন বাতিল হয়নি। 

কার্যত শেষ পর্যন্ত মুখ পুড়ল বিজেপির। কমিশন জানিয়েছে তাদের মনোনয়নে কোনও ত্রুটি ছিল না। সেক্ষেত্রে তাদের মনোনয়ন বাতিল হয়নি। 

বসিরহাটের তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে নো ডিউজ সার্টিফিকেট জমা না দেওয়ার অভিযোগ তুলেছিল বিজেপি। তাদের দাবি বীরভূমে আগের প্রার্থী দেবাশিস ধরের বিরুদ্ধে যে অভিযোগ ছিল সেই একই অভিযোগ ছিল নুরুলের বিরুদ্ধেও। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্য়ায় জানিয়েছিলেন মালা রায় কলকাতার পুরসভার চেয়ারপার্সন পদ থেকে পদত্যাগ না করেই লোকসভা ভোটের প্রার্থী পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন। সেকারণে তাঁর মনোনয়ন বাতিলের আবেদন করা হয়েছিল বিজেপির তরফে। 

এনিয়ে নানা চেষ্টা করেছিল বিজেপি। নানা বক্তব্য হাজির করা হয়েছিল বিজেপির তরফে। কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল কমিশন জানিয়ে দিল তাদের মনোনয়ন গ্রহণ করা হয়েছে। অর্থাৎ বাতিল হল না দুই প্রার্থীর মনোনয়ন। 

কমিশনের তরফে সন্ধ্যায় জানিয়ে দেওয়া হয় হাজি নুরুলের মনোনয়ন গ্রহণ করা হয়েছে। এরপর কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় মালা রায়ের মনোনয়নও গ্রহণ করা হয়েছে। মূলত স্ক্রুটিনিতে কোনও গরমিল ধরা না পড়ায় দুটি মনোনয়নই গ্রহণ করল কমিশন। সেক্ষেত্রে আর কোনও বাধা থাকল না। তবে এর জেরে স্বস্তি ফিরল তৃণমূলের অন্দরে। কিন্তু স্বস্তি পেল কি বিজেপি? 

তবে জগন্নাথ চট্টোপাধ্য়ায় জানিয়েছিলেন, আমাদের বীরভূম কেন্দ্রের প্রার্থী দেবাশিস ধর নো ডিউজ সার্টিফিকেট জমা না দেওয়ায় তাঁর প্রার্থীপদ বাতিল হয়েছে। তাহলে বসিরহাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামেরও প্রার্থীপদ বাতিল হওয়া উচিত। তাঁর নো ডিউজ সার্টিফিকেট দেওয়ার শেষ সময় ছিল ১৪ মে বিকেল ৩টে। কিন্তু তার মধ্যে ওই নথি নির্বাচন কমিশনে জমা দিতে পারেননি তিনি। ফলে ওই কেন্দ্রে আমাদের প্রার্থী রেখা পাত্র তাঁর প্রার্থীপদ বাতিলের দাবি জানিয়েছেন।

তিনি আরও বলেছিলেন, মালা রায় কলকাতা পুরসভার চেয়ারপার্সন। যা অফিস অফ প্রফিটের আওতাধীন। ফলে ওই পদে ইস্তফা না দিয়ে লোকসভা ভোটের প্রার্থীপদের জন্য মনোনয়ন দেওয়া যায় না। উনি ওই পদে থাকাকালীন কোনও বেতন না নিলেও তিনি লাভজনক পদে রয়েছেন বলেই বিবেচ্য হবেন। ফলে ওনার প্রার্থীপদ বাতিলের দাবি করেছেন দক্ষিণ কলকাতা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী।

তবে শেষ পর্যন্ত দুজনের মনোনয়নই গ্রহণ করা হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

ওয়াডার নিষেধাজ্ঞায় অলিম্পিকে নেই পারভিন, কোটা ফেরাতে ভারতের বাজি জ্যাসমিন নির্যাতিতার উপর চাপ দেওয়া হয়েছিল, রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড় আরাধ্যার বয়স সবে ১২! এয়ারপোর্টে ঐশ্বর্য কন্যার যে ব্যবহার মুগ্ধ করল সকলকে, দেখুন ভোটব্যাঙ্ককে খুশি করতে ইসকন, রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের হুমকি মমতার- মোদী IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর বাংলা ফুটবলে লক্ষ্মীলাভ, IFA-র সঙ্গে সাড়ে সাত কোটি টাকার চুক্তি করল শ্রাচী গ্রুপ রাখির জরায়ুতে টিউমার, অস্ত্রোপচার সফল, OTতে যাওয়ার ভিডিয়ো পোস্ট প্রাক্তন স্বামীর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো পুরো টুর্নামেন্টে ১টাও গেম হারেননি, থাইল্যান্ড ওপেন জিতলেন সাত্ত্বিক ও চিরাগ রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টি নয়া সপ্তাহে, বাংলায় কবে ঢুকছে বর্ষা?

Latest IPL News

IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.