বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Murshidabad: মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে

Murshidabad: মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে

মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন প্রতীকী ছবি (Reuters) (HT_PRINT)

ওই দুই পুুলিশ আধিকারিককে যে দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁরা পালন করেননি বলে অভিযোগ। এরপরই এই দুই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে।

মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড। ওই দুই আধিকারিকের নাম রাজু মুখোপাধ্যায় ও মহম্মদ জামালউদ্দিন। একজন ছিলেন শক্তিপুরের ওসি। অপরজন ছিলেন বেলডাঙার ওসি। তাঁদের দুজনকেই সাসপেন্ড করা হল।

আপাতত তাঁরা পুলিশ হেডকোয়ার্টারেই থাকবেন। ভোট সংক্রান্ত কোনও কাজে তারা নিয়োজিত হতে পারবেন না। শনিবার বেলা ১১টার মধ্য়ে কমিশনকে অ্য়াকশন টেকেন রিপোর্ট জমা দেওয়ার জন্য বলা হয়েছে। 

 তাঁদের বিরুদ্ধে অভিযোগটা কী? 

ওই দুই পুুলিশ আধিকারিককে যে দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁরা পালন করেননি বলে অভিযোগ। এরপরই এই দুই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। এদিকে ওই দুই আধিকারিকের জায়গায় এবার অন্য অফিসারকে ওখানে দায়িত্ব দেওয়া হবে। সেক্ষেত্রে তিন জন অফিসারের নাম পাঠানোর জন্য়ও বলা হয়েছে। 

কমিশনের তরফে চিঠিতে জানানো হয়েছে যে ওই দুই পুলিশকর্তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করতে হবে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যে গত সপ্তাহে শক্তিপুর ও বেলডাঙায় যে অশান্তি হয়েছিল মনে করা হচ্ছে সেই ঘটনার জেরেই তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হল। মূলত সেকারণেই ওই দুই পুলিশকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল। 

এর আগে মুর্শিদাবাদের ডিআইজিকে সরানো হয়েছিল। আইপিএস অফিসার 'তৃণমূলের হয়ে কাজ' করেছিলেন বলে অভিযোগ করেছিলেন কংগ্রেসের বিদায়ী সাংসদ অধীর চৌধুরী। সেই অভিযোগ পেয়েই মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তাঁকে ভোটের সঙ্গে যোগ নেই এমন পদে বদলি নির্দেশ দেওয়া হয়েছিল।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে মুখ্যসচিব বিপি গোপালিকাকে চিঠি দেওয়া হয়েছে। সেই চিঠিতে কমিশন জানিয়েছিল, মুর্শিদাবাদের ডিআইজি পদ থেকে মুকেশ কুমারকে সরিয়ে দিয়ে ভোটের সঙ্গে যোগ নেই এমন পদে নিয়োগ করতে হবে। ডিআইজি পদের জন্য তিনজনের নামও বাছাই করে রাজ্যকে পাঠাতে নির্দেশ দিয়েছে কমিশন। বিকাল পাঁচটার মধ্য এই নামে তালিকা পাঠাতে হবে। সেই তালিকা থেকে একজনে ওই পদে নিয়োগ করা হবে।

২০১৯ সালে মুর্শিদাবাদের এসপি হিসাবে যোগ দেন মুকেশ কুমার । পরবর্তী কালে তাঁকে মুর্শিদাবাদ এবং নদিয়া রেঞ্জের ডিআইজি করা হয়।

তবে ভোট ঘোষণার পর থেকেই এই ধরনের একাধিক পদক্ষেপ নেওয়া হয়। ভোট ঘোষণার পর থেকে রাজ্যে একাধিক রদবদল হয়েছে। রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে সরানোর নির্দেশ দিয়েছিল কমিশন। রাজ্য পাঠানো তিন নামের তালিকা থেকে বিবেক সহায়কে বেছে নেয় কমিশন। কিন্তু তার পরদিনই তাঁকে সরিয়ে ডিজি পদে বসানো হয় সঞ্জয় মুখোপাধ্যায়কে।

এছাড়া পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম ও বীরভূম, এই চার জেলা শাসকদেরও সরিয়ে দেওয়া হয়। এই জেলাশাসক ডব্লিউবিসিএস আধিকারিক। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মমতাকে নিয়ে 'কুরুচিকর' মন্তব্য নিয়ে কমিশনের শোকজের জবাব অভিজিতের পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.