বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Darjeeling Lok Sabha Vote Latest Update: 'প্রেশার গেমে' রাজু ভাঙলেন ট্রেন্ড, BJP বিধায়কের বিদ্রোহে গরমিল হতে পারে অঙ্ক?

Darjeeling Lok Sabha Vote Latest Update: 'প্রেশার গেমে' রাজু ভাঙলেন ট্রেন্ড, BJP বিধায়কের বিদ্রোহে গরমিল হতে পারে অঙ্ক?

হর্ষবর্ধন শ্রিংলা, রাজু বিস্তা এবং বিষ্ণুপ্রসাদ শর্মা

'ট্রেন্ড' বজায় রেখে রাজু বিস্তার বদলে দার্জিলিং আসন থেকে প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলাকে প্রার্থী করার কথা ভাবছিল বিজেপি। তবে শেষ পর্যন্ত রাজু বিস্তাকেই টিকিট দিয়েছে বিজেপি। এরপর মুখ খুলেছেন শ্রিংলা। অপরদিকে সরাসরি বিদ্রোহ ঘোষণা করেছেন এক বিজেপি বিধায়ক। 

দার্জিলিং লোকসভা আসনটি সেই ২০০৯ সাল থেকেই ধরে রেখেছে বিজেপি। তবে জয়ী আসনে প্রতিবারই প্রার্থী বদল করেছে গেরুয়া শিবির। প্রথমে যশবন্ত সিনহা, পরে এসএস আহলুওয়ালিয়া আর ২০১৯ সালে রাজু বিস্তা। প্রতিবার প্রার্থী বদল করে দার্জিলিং দখলের ছক কষেছে বিজেপি। এবারেও সেই 'ট্রেন্ড' বজায় রেখে রাজু বিস্তার বদলে দার্জিলিং আসন থেকে প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলার নাম ভাবা হচ্ছিল। তবে রাজু বিস্তার 'প্রেশার গেমে' ভেঙে গেল দার্জিলিঙের 'ট্রেন্ড'। ২০২৪ সালের লোকসভা ভোটে রাজুই বিজেপির টিকিটে লড়তে চলেছেন দার্জিলিঙে। আর বিজেপির প্রার্থী তালিকায় রাজুর নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন হর্ষবর্ধন শ্রিংলা। অপরদিকে রাজুর অঙ্কে গরমিল করতে বিদ্রোহ ঘোষণা করেছেন কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। তিনি গতরাতেই সোশ্যাল মিডিয়া বার্তায় ঘোষণা করে দিলেন, রাজুর বিরুদ্ধে লোকসভা ভোটে প্রার্থী হবেন তিনি। (আরও পড়ুন: দার্জিলিঙে রাজুকেই প্রার্থী করল BJP, আনন্দে নাচ পাহাড়ের বিধায়কের, ভাইরাল ভিডিয়ো)

আরও পড়ুন: 'মেদিনীপুরেই দাঁড়াতে চেয়েছিলাম, তবে...', 'অভিমান ভুলে' ছক্কা হাঁকালেন দিলীপ

এদিকে দার্জিলিং আসনে এবার কেন্দ্রীয় নেতৃত্ব শ্রিংলাকে প্রার্থী করতে চেয়েছিল বলে কানাঘুষো শোনা যায়। তবে এরই মধ্যে রাজু বিস্তা পালটা 'প্রেশার গেম' খেলেছিলেন। নিজের অনুগামীদের নিয়ে বিস্তা বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। পাশাপাশি নাকি বিস্তা বার্তা পাঠিয়েছিলেন, শ্রিংলাকে প্রার্থী করা হলে তিনি নিজে নির্দল প্রার্থী হয়ে দাঁড়াবেন। এই পরিস্থিতিতে গতকাল দার্জিলিং থেকে রাজুকে টিকিট দেওয়ার ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়ায় বর্ষবর্ধন শ্রিংলা বাংলায় লেখেন, 'আমি আমার জীবন আমার দেশের জন্য উৎসর্গ করেছি। অন্যান্য পেশায় অনেক সুযোগ সত্বেও আমি আমার মাতৃভূমির জন্যে কাজ করবার সুযোগকেই গ্রহণ করেছি। এই জন্যেই অবসর গ্রহণের পরও আমি দেশের জন্যেই কাজ করব বলে মনস্থির করেছি। দেশের জন্য কাজ করার এই আসক্তি আমার রক্তে মিশে গিয়েছে। যারা আমাকে দেশের জন্য কাজ করার সুযোগ দিয়েছেন আমি তাদের কাছে কৃতজ্ঞ। আগামী দিনগুলি আমি নিজেকে দেশের কাজেই নিয়োজিত করব।' উল্লেখ্য, শ্রিংলার জন্ম মুম্বইতে হলেও পারিবারিক সূত্রে দার্জিলিঙের সঙ্গে তাঁর যোগ রয়েছে। এই আবহে তিনি নিজেকে দার্জিলিঙের ভূমিপুত্র হিসেবেই তুলে ধরেন। তবে লোকসভায় টিকিট না পাওয়ায় তাঁর পরবর্তী পদক্ষেপ ঠিক কী হবে, সেই বিষয়ে তাঁর পোস্ট থেকে স্পষ্ট কোনও ধারণা মেলেনি।

এদিকে বিদ্রোহী বিধায়ক বিষ্ণু গতকাল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রাজুর অঙ্ক গরমিল করার বার্তা দিয়েছেন। বাংলায় তিনি লেখেন, 'ভারতীয় জনতা পার্টির লোকসভা প্রার্থীদের পঞ্চম তালিকা প্রকাশ করা হয়েছে। রাজু বিস্তা আবার দার্জিলিং লোকসভা আসন থেকে টিকিট পেয়েছেন। টিকিট পাওয়ার জন্য তাঁকে অভিনন্দন। তবে আমি আমার কথায় অটল। এবার ভূমিপুত্ররা টিকিট না পেলে নিজের দলের প্রার্থীর বিরুদ্ধেই নির্বাচনে লড়ব। এটাই আমার প্রতিশ্রুতি। আমার কাছে পৃথক রাজ্যের বিষয়টি শুধু একটি রাজনৈতিক ইস্যু নয়, একটি প্রতিশ্রুতিও বটে। পরপর তিনবার বাইরে থেকে আসা প্রার্থীরা আমাদের ইস্যুকে হাতিয়ার করে জয়ী হয়েছে। আজ পঞ্চম তালিকা প্রকাশের পর আমি এখন মুক্ত। দার্জিলিং লোকসভার নাগরিকদের জন্য এটা দুর্ভাগ্যজনক যে ১৭ লাখ মানুষের মধ্যে থেকে বিজেপি একজনকেও প্রার্থী করতে পারেনি। তাই আমি ঘোষণা করছি যে, আমি এই মাটির স্বার্থে, জনগনের স্বার্থে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। এখন দেখা হবে নির্বাচনী মাঠে। অনেক কিছু বলার আছে, কিন্তু আজকের জন্য এইটুকুই...।'

ভোটযুদ্ধ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 16 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 116/4

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.