বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Debashis Dhar: শীতলকুচিতে কেন গুলি চালিয়েছিল বাহিনী? বীরভূমে প্রার্থী হয়ে বিস্ফোরক প্রাক্তন IPS দেবাশিস ধর

Debashis Dhar: শীতলকুচিতে কেন গুলি চালিয়েছিল বাহিনী? বীরভূমে প্রার্থী হয়ে বিস্ফোরক প্রাক্তন IPS দেবাশিস ধর

প্রাক্তন আইপিএস দেবাশিস ধর। ফাইল ছবি

গত বিধানসভা ভোটে শীতলকুচিকে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর ঘটনা হয়েছিল। এবার সেই ঘটনা নিয়ে মুখ খুললেন বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধর। তিনিই ছিলেন সেই সময় কোচবিহারের এসপি। 

দেবাশিস ধর। একটা সময় তিনি ছিলেন কোচবিহারের এসপি। সেই সময়তেই শীতলকুচি কাণ্ড। পরবর্তী সময় তাঁকে সাসপেন্ড করা হয়। সম্প্রতি তিনি চাকরি ছাড়েন। এরপর তিনি যে বিজেপি মুখী হচ্ছেন তার ইঙ্গিতও মিলছিল। এমনকী তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা পর্যন্ত বিজেপি অপেক্ষা করছে এমন জল্পনাও চলছিল। তবে যাবতীয় জল্পনাকে সত্যি করে এবার বীরভূমের বিজেপি প্রার্থী প্রাক্তন আইপিএস দেবাশিস ধর। 

প্রার্থী হিসাবে কী বললেন তিনি? এবিপি আনন্দের ক্যামেরার সামনে তিনি জানিয়েছেন, আমাদের নানাভাবে কাজ করতে হয়। পুলিশে এসেও নানা ধরনের কাজ করা যায়। আবার করোনার সময় তার ব্যপ্তি অনেকটাই বেড়ে যায়। আবার যখন এতদিন সাসপেনশনে ছিলাম বা কমপালসারি ওয়েটিংয়ে যে দীর্ঘ তিন বছর ছিলাম তখন মঠ মিশন, সামাজিক সংগঠনের সঙ্গে কাজ করেছি। 

দেবাশিস ধর অনুব্রতর গড় প্রসঙ্গ বলেন, বীরভূমের খেলার সবথেকে বড় শক্তি হলেন মা তারা। যিনি ওপর থেকে সবকিছুকে নিয়ন্ত্রণ করেন তিনি,  তার উপর খেলাধূলা করার ক্ষমতা কারোর নেই। বীরভূম কোন দিকে যাবে, কোন দিকে খেলবেন সেটা তাঁর উপর নির্ভর করছে। 

আর বিপক্ষের প্রার্থী শতাব্দী রায় প্রসঙ্গে তিনি বলেন, ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে সম্পর্ক খুবই ভালো। তাঁকে দিদি বলে ডাকি। শ্রদ্ধার সঙ্গে বলছি দুটি পার্টির লড়াই হবে। দুটি আদর্শের লড়াই হবে। আমি জানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন শুধু বুথে নয়, তবে দেখা যায় আগের দিন যা হল ,সাদা থান দিল, মার্ডার হয়ে গেল, বোমাবাজি হল আর মানুষ যেতে পারেন না ভোট দিতে। …

শীতলকুচি কাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, প্রথমত শীতলকুচির ঘটনার জন্য আমায় সাসপেন্ড করা হয়নি। আমার বিরুদ্ধে অভিযোগ ছিল যে ভোট পরবর্তী হিংসায় আমি ঠিকমতো কাজ করিনি। সেকারণে কোচবিহার জেলায় হিংসা হয়েছিল। শীতলকুচির কোনও উল্লেখ ছিল না। দুদিনে ১৩২জনকে গ্রেফতার করেছিল। কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার কমিশনের গাইডলাইন মেনে কাজ হয়। ডিএম সেখানে সর্বশক্তিমান। শীতলকুচিতে ভোটের দিন গুলি চালানো প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনী সেদিন ভোটারদের নিয়ে আসছিল। সেই সময় একটি মোড়ের কাছে ওদের উপর পাথরবৃষ্টি হয়েছিল। তখন ওরা জনতাকে ছত্রভঙ্গ করার জন্য শূন্যে গুলি করে। আর সেই সময় একটি বিশেষভাবে সক্ষম বাচ্চা মাটিতে পড়ে যায়। আর তারপরেই সেখানে গুজব ছড়িয়ে দেওয়া হয়। বাচ্চাটি মারা গিয়েছে বলে গুজব ছড়ায়। এরপর বাহিনীর উপর সরাসরি আক্রমণ করেছিল জনতা। কিন্তু কে বা কেন আমার উপর পুরোটা চাপিয়ে দেওয়া হল তা বুঝলাম না। আমার রিপোর্ট ছিল ফ্যাক্টের উপর….বিস্ফোরক দেবাশিস ধর। 

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.