বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Amit Shah at Sreerampur: আগে আমাদের কাশ্মীরে ‘আজাদি’ স্লোগান উঠত, এখন PoKতে সেই স্লোগান উঠছে: অমিত শাহ

Amit Shah at Sreerampur: আগে আমাদের কাশ্মীরে ‘আজাদি’ স্লোগান উঠত, এখন PoKতে সেই স্লোগান উঠছে: অমিত শাহ

আগে আমাদের কাশ্মীরে ‘আজাদি’ স্লোগান উঠত, এখন PoKতে সেই স্লোগান উঠছে: অমিত শাহ

শাহ বলেন, ‘ইন্ডি জোটের সরকার যখন ছিল তখন কাশ্মীরে হরতাল হত। এখন মোদীজির সরকারের ম্যাজিক দেখুন। কাশ্মীদের ভারতের অংশে হরতাল হয় না। পাক অধিকৃত কাশ্মীরে হরতাল হয়। আগে এখানে আজাদির স্লোগান উঠত, এখন পাক অধিকৃত কাশ্মীরে আজাদির স্লোগান ওঠে।

রাজ্যে ভোটপ্রচারে এসে ফের একবার পাক অধিকৃত কাশ্মীর দখলের প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার শ্রীরামপুরে বিজেপি প্রার্থী কবির শংকর বসুর ভোট প্রচারে এসে তিনি বলেন, ‘আগে আমাদের এখানে কাশ্মীরে আজাদির স্লোগান উঠত, এখন পাক অধিকৃত কাশ্মীকে আজাদির স্লোগান উঠছে। এটাই মোদী ম্যাজিক।’

আরও পড়ুন: 'TMC-তে ভোট দিচ্ছে, বিজেতিতে যাচ্ছে,' চতুর্থ দফা মিটতেই ইভিএম নিয়ে অভিযোগ মমতার

পড়তে থাকুন: গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে এখনই কড়া পদক্ষেপ নয়, নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

এদিন শাহ বলেন, ‘৩৭০ ধারা কাশ্মীর থেকে প্রত্যাহার করা উচিত ছিল কি না? কাশ্মীর আমদের নয় তো কাদের? মমতা দিদি বলেন ৩৭০ ধারা প্রত্যাহার কোরো না। আমি সংসদে ওদের প্রশ্ন করলাম, কেন প্রত্যাহার করব না? তখন বলেছিল, রক্তের নদী বয়ে যাবে। মনে রেখো এটা মোদীর শাসন। ৫ বছর হয়ে গেছে, রক্তের নদী তো পরের কথা কারও একটা ঢিল ছোড়ারও সাহস হয়নি। নরেন্দ্র মোদী ৩৭০ ধারা প্রত্যাহার করে গোটা ভারতকে চিরদিনের জন্য ভারতের অন্তর্ভুক্ত করেছেন’।

বিরোধীদের আক্রমণ করে শাহ বলেন, ‘ইন্ডি জোটের সরকার যখন ছিল তখন কাশ্মীরে হরতাল হত। এখন মোদীজির সরকারের ম্যাজিক দেখুন। কাশ্মীদের ভারতের অংশে হরতাল হয় না। পাক অধিকৃত কাশ্মীরে হরতাল হয়। আগে এখানে আজাদির স্লোগান উঠত, এখন পাক অধিকৃত কাশ্মীরে আজাদির স্লোগান ওঠে। ২ কোটি ১১ লক্ষ পর্যটকরা কাশ্মীরে গিয়ে নতুন রেকর্ড গড়েছেন। আর পাক অধিকৃত কাশ্মীরে আটার দাম রেকর্ড করেছে’।

এর পরই শাহের ঘোষণা, ‘পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ নয়? এই মণিশংকর আইয়ার, ফারুক আবদুল্লা আমাদের ভয় দেখান। বলছেন, পাকিস্তানের কাছে অ্যাটম বোম্ব আছে। পাক অধিকৃত কাশ্মীরের নাম মুখে এনো না। আমি আজ বলে যাচ্ছি, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ আর আমরা তাকে নিয়ে ছাড়ব’।

আরও পড়ুন: একই কেন্দ্রে বিজেপির ২ প্রার্থীর মনোনয়ন, বারাসতে প্রকাশ্যে দলের গোষ্ঠীকোন্দল

পাকিস্তান প্রশাসনের ওপর নিপীড়নের অভিযোগে গত কয়েকদিন ধরে উত্তপ্ত হয়ে উঠেছে পাক অধিকৃত কাশ্মীরের একাংশ। পুলিশের সঙ্গে একাধিকবার সংঘর্ষে জড়িয়েছেন সেখানকার বাসিন্দারা। এমনকী ভারতের পতাকাও উড়িয়েছেন বিক্ষোভকারীরা। এমনকী পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বলেও সূত্রের খবর। জানা গিয়েছে, মূল্যবৃদ্ধি, বেকারস্তসহ একাধিক সমস্যায় নাভিশ্বাস উঠেছে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.