বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Election official manhandled: BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

Election official manhandled: BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

বিজেপি প্রার্থী মিহির কোতেহকা (Hindustan Times)

আগামীকাল ২০ মে মুম্বইয়ে ভোট হবে। তার আগে শুক্রবার ভোটারদের টাকা বিল করার অভিযোগ ওঠে। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ আসে, একটি মোবাইল অ্যাপের মাধ্যমে ভোটারদের টাকা বিলি করা হচ্ছে। ফলে আদর্শ আচরণ বিধি ভঙ্গ করা হচ্ছে বলে অভিযোগ।

বিজেপি প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর করার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব মুম্বই লোকসভা কেন্দ্রের মুলুন্ড শহরতলির বিপি ক্রস রোড এলাকায়। অভিযোগ উঠেছিল, এই কেন্দ্রের বিজেপি প্রার্থী মিহির কোতেহকা ভোটারদের টাকা বিতরণ করছেন। সেই অভিযোগে পেয়ে নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড বিজেপি প্রার্থীর ওই অফিসে হানা দেয়। তখন আধিকারিকরা আক্রান্ত হন বলে অভিযোগ। এই ঘটনায় পুলিশ ৩০ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে। যার মধ্যে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  

আরও পড়ুন: নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে

আগামীকাল ২০ মে মুম্বইয়ে ভোট হবে। তার আগে শুক্রবার ভোটারদের টাকা বিল করার অভিযোগ ওঠে। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ আসে, একটি মোবাইল অ্যাপের মাধ্যমে ভোটারদের টাকা বিলি করা হচ্ছে। ফলে আদর্শ আচরণ বিধি ভঙ্গ করা হচ্ছে বলে অভিযোগ। ওই শহরতলিতে বিজেপির প্রার্থীর ব্যাক অফিসে হানা দেন ফ্লাইং স্কোয়াডের আধিকারিকরা। সেখানে হানা দিয়ে নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করে এবং সেগুলি বাজেয়াপ্ত করেন আধিকারিকরা। 

যদিও বিজেপি কর্মীদের দাবি এই টাকার যাবতীয় নথি তাদের কাছে রয়েছে। তবে অভিযোগ, আধিকারিকদের হানা দেওয়ার সময় শিবসেনা (ইউবিটি)- এর কর্মী সমর্থকরা টাকা বিলির অভিযোগ তুলে বিজেপি প্রার্থীর অফিস ভাঙচুর করে। তখন তারা নির্বাচনী আধিকারিকদেরও মারধর করে বলে অভিযোগ। এমনকী তারা টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ফ্লাইং স্কোয়াডের আধিকারিকদের উদ্ধার করে।

এই ঘটনার পর মোট ৩০ জনের বিরুদ্ধে সরকারি আধিকারিকদের কাজে বাধা, মারধর সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।  তার মধ্যে ৫ জনকে শনাক্ত করে গ্রেফতার করেছে। শনিবার পুলিশ অভিজিৎ চৌহান, গুরুজ্যোত সিং কির, রোহিত চিকনে, দীনেশ যাদব এবং প্রতীক কোটক নামে ৫ শিবসেনা (ইউবিটি) কর্মীকে গ্রেফতার করেছে। বাকিদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। বিজেপি প্রার্থীর অভিযোগ, শিবসেনা (ইউবিটি) ভোটের আগে অশান্তি পাকানোর চেষ্টা করছে। যদিও তিনি টাকা বিলির অভিযোগ অস্বীকার করেছেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে Afghanistan-র স্কোর 109/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.