বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Fact Check: জুনে অধীর যোগ দেবেন BJP-তে? ফোন করলেন স্বয়ং মোদী? ভাইরাল হল ভুয়ো স্ক্রিনশট

Fact Check: জুনে অধীর যোগ দেবেন BJP-তে? ফোন করলেন স্বয়ং মোদী? ভাইরাল হল ভুয়ো স্ক্রিনশট

জুনে অধীর যোগ দেবেন BJP-তে? ফোন করলেন স্বয়ং মোদী? ভাইরাল হল ভুয়ো স্ক্রিনশট

Fact Check: কংগ্রেস ছেড়ে জুনে অধীর চৌধুরী যোগ দেবেন বিজেপিতে? ফোন করলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? ভাইরাল হল ভুয়ো স্ক্রিনশট।

Claim:

বাংলার বর্তমান সংবাদপত্রের মাস্টহেড ব্যবহার করে বলা হয়েছে, 'রাতেই ফোন মোদীর, কংগ্রেস ছেড়ে জুন মাসে বিজেপিতে অধীর। মধ্যপ্রদেশ থেকে অফার বিজেপির রাজ্যসভার সাংসদ।' এমনই একটি স্ক্রিনশট ফেসবুকে পোস্ট করে একজন লিখেছেন, 'Adhir Ranjan Chowdhury আপনি যদি ডালে চলেন আমরা চলি পাতায়!! আপনি যে #বিজেপির দালাল হিসাবে এই বাংলায় কাজ করে যাচ্ছেন বিগত কয়েক বছর সেটা বাংলার মানুষের বুঝতে কষ্ট হচ্ছিল না!!যাইহোক ঝোলা থেকে শেষ অবধি বেরিয়ে এলেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ'। (আর্কাইভ লিঙ্ক)

ভাইরাল হয়ে যাওয়া ভুয়ো খবর।
ভাইরাল হয়ে যাওয়া ভুয়ো খবর।

Fact:

সোশ্যাল মিডিয়ায় কিওয়ার্ড সার্চ করে আমরা এমন কোনও খবর দেখতে পাইনি।

এরপর বর্তমান সংবাদপত্র গোষ্ঠীর ওয়েবসাইটে অনুসন্ধান করে দেখা যায়, তাঁদের তরফে ইতিমধ্যে স্ক্রিনশটটিকে ফেক বলে দাবি করা হয়েছে। এমনকী, তাঁরা আইনি ব্যবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দিয়েছেন।

বর্তমান সংবাদপত্র গোষ্ঠীর তরফে জানান হয়েছে যে, 'এই খবর বর্তমান-এর নয়। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোনও অসৎ ব্যক্তি বা সংগঠন বর্তমান-এর নাম ব্যবহার করে বর্তমানকে হেয় করার চেষ্টা চালাচ্ছে এবং এই ধরনের অপপ্রচার করছে। এই খবরের সঙ্গে বর্তমান-এর কোনও সম্পর্ক নেই। বর্তমান এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।'

বর্তমানের সেই বার্তা।
বর্তমানের সেই বার্তা।

Conclusion:

সুতরাং এখন এটা স্পষ্ট যে অধীর চৌধুরী কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন এমন কোনও খবর বর্তমান সংবাপত্র গোষ্ঠী প্রকাশ করেনি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে ভুয়ো বা ফেক স্ক্রিনশট।

Result: False

(এই খবরটি Newschecker দ্বারা প্রকাশিত হয়েছিল, এটি শক্তি কালেকটিভের অংশ। শিরোনাম/ উদ্ধৃতি/ প্রাথমিক ভূমিকা প্যারাগ্রাফ ছাড়া বাকি খবরটি হিন্দুস্তান টাইমস বাংলার কর্মীদের দ্বারা সম্পাদিত নয়।

প্রাথমিকভাবে প্রকাশিত খবরটি এখানে: Newschecker-এর লিঙ্ক)

ভোটযুদ্ধ খবর

Latest IPL News

বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.