বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Free Ration: জিতলেই প্রতি মাসে ১০ কেজি করে ‘ফ্রি রেশন,’ কারা পাবেন সেটাও জানাল কংগ্রেস

Free Ration: জিতলেই প্রতি মাসে ১০ কেজি করে ‘ফ্রি রেশন,’ কারা পাবেন সেটাও জানাল কংগ্রেস

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে সহ অন্যান্যরা। (PTI Photo/Nand Kumar)(PTI05_15_2024_000057B) (PTI)

একের পর এক প্রতিশ্রুতি। এবার দেশের গরীব মানুষদের জন্য বিনামূল্যে রেশন দেওয়ার প্রতিশ্রুতি কংগ্রেসের। 

ভোট একেবারে মাঝপথে। তার মধ্য়ে যুযুধান দলগুলি নানা ধরনের প্রতিশ্রুতি নিয়ে হাজির হচ্ছে। এবার কংগ্রেসের তরফে বলা হয়েছে ভারতের দরিদ্রতম মানুষদের জন্য ১০ কেজি করে বিনামূল্যে রেশন দেবে কংগ্রেস। যদি তারা ক্ষমতায় আসে। বুধবার লক্ষ্মৌতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন, এবার যদি ইন্ডিয়া জোট ক্ষমতায় আসে তবে আমরা প্রতিমাসে গরীবদের জন্য ১০ কেজি করে রেশন দেব। 

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে একযোগে সাংবাদিক সম্মেলন করেন মল্লিকার্জুন। তিনি জানিয়েছেন, দেশে চতুর্থ দফার ভোট মিটেছে। ইন্ডিয়া জোট একটা শক্তিশালী জায়গায় রয়েছে। আমি দৃঢ় প্রতিজ্ঞার সঙ্গে জানাচ্ছি যে এবার নরেন্দ্র মোদীকে বিদায় জানানোর জন্য তৈরি হচ্ছে দেশ। আগামী ৪ জুন ইন্ডিয়া জোট সরকার তৈরি করবে। 

সেই সঙ্গেই তিনি দাবি করেন এবার ক্ষমতায় এলেই বিজেপি সংবিধান বদলে দেবে। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, অনেক গ্যারান্টির মধ্য়ে একটা হল গরীবদের জন্য ১০ কেজি করে বিনামূল্যে চাল। দারিদ্র সীমার নীচে বাস করছেন এমন পরিবারের প্রত্যেকের মাথাপিছু এটা বরাদ্দ করা হবে। 

এদিকে কে কতটা জিনিস বিনামূল্যে দেশবাসীর হাতে তুলে দিতে পারেন তার যেন প্রতিযোগিতা শুরু হয়েছে। বাংলায় লক্ষ্মীর ভাণ্ডার নিয়েও চলছে দড়ি টানাটানি। বিজেপি জানিয়েছে আগামী দিনে তারা বাংলায় ক্ষমতায় এলে এই লক্ষ্মীর ভাণ্ডারের টাকাও বাড়িয়ে দেবে। 

এদিকে কংগ্রেসের ইস্তেহারের একাধিক পয়েন্টের তীব্র সমালোচনা করেছে বিজেপি। কংগ্রেসের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে যে গরীব পরিবারের মহিলাদের বছরে ১ লাখ টাকা করে দেওয়া হবে। 

এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সম্প্রতি এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, কংগ্রেস কি জানে যে প্রতিশ্রুতি তারা দিচ্ছেন তার দাম কী হতে পারে? তারা কি কোনও দিন হিসেব করে দেখেছে যে এই খটাখট স্কিমের জন্য তাদের কত টাকা খরচ করতে হবে? তারা কি এই টাকা তোলার জন্য কর বাড়িয়ে দেবে নাকি ধার নেওয়া শুরু করবে? 

তাঁর কথায় রাহুল গান্ধী এই সব খটাখট স্কিম চালু করার জন্য় আর কতগুলি স্কিমকে বাড়ি পাঠিয়ে দেবেন? 

বাস্তবিকই এই প্রতিশ্রুতির বন্যার জেরে কার্যত বিভ্রান্ত সাধারণ ভোটাররা। অনেকেই বুঝতে পারছেন না এই বিপুল সংখ্যক টাকা কোথা থেকে আসবে? 

এরপর আবার গরীবদের জন্য ১০ কেজি ফ্রি রেশনের কথা জানিয়েছে প্রতি মাসে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

নন্দিনীর হোটেলের স্পেশাল থালি, দাম ১০০ টাকা, পাবেন আনলিমিটেড খাবার, কী কী থাকছে ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা, স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি, ক্রেতাটি কে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে বিতর্ক! কোন ফর্ম্যাটে হবে টুর্নামেন্ট তা নিয়ে জল্পনা ‘বিয়ে হলে তো আর…’, ১৮ই জুলাই শোভনের গলায় মালা দিচ্ছেন? মুখ খুললেন সোহিনী হাউস্টনে ঝড়ে নিহত ৭, বিদ্যুৎহীন হয়ে বিপর্যস্ত জনজীবন মুম্বইয়ের ৬ আসনে ভোট সোমে, কোন কেন্দ্রে কার কার ওপরে থাকবে নজর? জানুন বিশদ ভোটের মাঝে দেশে বাজেয়াপ্ত ৮৮৮৯ কোটি! শুধু বাংলার অঙ্কেই ঘুরবে মাথা ২০ মে ভোট, তার আগে মুম্বইয়ের ভোটারদের কাছে বড় আবেদন করলেন শাহরুখ, সলমন, অক্ষয়রা কোচদের উপর খড়্গহস্ত এএফআই, অ্যাথলিট ডোপ করলে সমান শাস্তি হবে প্রশিক্ষকদেরও! হিউস্টন শহরে ব্যাপক ঝড়-বৃষ্টি, অনিশ্চয়তার মুখে আমেরিকা বনাম বাংলাদেশ সিরিজ

Latest IPL News

বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.