বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Narendra Modi on Employment: ৬-৭ বছরে প্রায়…কোটি কর্মসংস্থান হয়েছে…আরও কত চাকরি হবে? বিরাট হিসেব দিলেন মোদী

Narendra Modi on Employment: ৬-৭ বছরে প্রায়…কোটি কর্মসংস্থান হয়েছে…আরও কত চাকরি হবে? বিরাট হিসেব দিলেন মোদী

নরেন্দ্র মোদী। (PTI Photo) (PTI)

ভোট এসেছে। আবার ভোট চলেও যাবে। কিন্তু কর্মসংস্থান কতটা হবে? 

দেশ জুড়ে কর্মসংস্থান নিয়ে বড় কথা জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গেই বিরোধীদেরও একহাত নেন তিনি। তিনি সাফ জানিয়ে দেন, বিরোধীরা পরিবারবাদ নিয়ে এত ব্যস্ত যে তারা দেশের যুব সমাজ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। যে পরিবর্তন হচ্ছে সেটা তারা বুঝতে পারছেন না। 

এনডিটিভির এডিটর ইন চিফ সঞ্জয় পুগালিয়ার সঙ্গে একটি একান্ত সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী একাধিক ইস্যু নিয়ে কথা বলেছেন। এদিকে বিরোধীরা বার বারই অভিযোগ করেন যে দেশের বেকারত্ব রোধ করতে পর্যাপ্ত ব্যবস্থা করেনি কেন্দ্রীয় সরকার। কর্মসংস্থানের ব্যবস্থাও নেই। 

সেই প্রসঙ্গে মোদী বলেন, এই সরকারের আমলে কর্মসংস্থানের নানা পথে খুলে যাচ্ছে। বিভিন্ন পরিকাঠামো তৈরি প্রসঙ্গে তিনি জানিয়ে দিলেন, প্রথমে একটা বিষয় জানতে হবে যে পর্যাপ্ত লোকজন ছাড়া কাজ করা যায় না। শুধু টাকা খরচ করলেই রাস্তা তৈরি হয় না বা বৈদ্যুতিকরণের কাজ করা যায় না। রেলপথের বৈদ্যুতিকরণের কাজ করা যায় না। তার জন্য় পর্যাপ্ত লোকজনের খুব দরকার। তার জেরেই কর্মসংস্থান তৈরি হয়। বিরোধীরা বেকারত্ব নিয়ে যে প্রশ্ন তুলছেন তা নিয়ে কোনও ইস্যু বা সত্যি ঘটনা কিছু দেখছি না। 

মোদী বলেন, আমার মনে হচ্ছে এই পরিবারবাদ পার্টি এই পরিবর্তনটা বুঝতে পারছেন না। যে পরিবর্তনটা যুবকদের মধ্য়ে হচ্ছে তা তারা বুঝতে পারছেন না। ২০১৪ সালের আগে মাত্র কয়েকটা স্টার্ট আপ সংস্থা ছিল। আর এখন ১.২৫ লাখ এই ধরনের কোম্পানি রয়েছে। একটি স্টার্ট আপে একাধিক উজ্জ্বল যুবকের কর্মসংস্থান হয়েছে। অন্তত ১১০ ইউনিকর্ন রয়েছে। তার মানে প্রায় ৮ লাখ টাকার ব্যবসা। আর এই কর্মসংস্থানটি ২০-২৫ বছর বয়সিদের মধ্য়ে হয়েছে। তারা আমাদেরই ছেলে- মেয়ে। 

প্রধানমন্ত্রী বলেন, ২০-২২ বছর বয়সের ছেলেমেয়েরা পথ দেখাবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি যে ভারতের ছেলে মেয়েরা বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য জায়গায় যাবে। তিনি বলেন, গ্রিন জবও তৈরি হচ্ছে। বিমান পরিবহণ সেক্টরের দিকে তাকিয়ে দেখুন। অন্তত ৭০টি বিমানবন্দর ছিল। সেটাই এখন ১৫০ হয়ে গিয়েছে। আমার মনে হচ্ছে সব মিলিয়ে দেশে ৬০০-৭০০ বিমান রয়েছে। আরও ১০০০ প্লেনের জন্য অর্ডার করা হচ্ছে। আপনি ভাবতে পারেন কত মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে? আসলে কিছু মানুষ আছেন যারা এখনও পর্যন্ত সেই ৩০ বছর আগের বিষয়গুলি বলে যাচ্ছেন। একই কথা তাঁরা বলে যাচ্ছেন। তিনি জানিয়েছেন, ৬-৭ বছরে প্রায় ৬ কোটি কর্মসংস্থান হয়েছে ভারতে। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.