বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Claim of Congress: '৩৫০এর দিকে…' ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস

Claim of Congress: '৩৫০এর দিকে…' ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস

কংগ্রেস নেতা জয়রাম রমেশ। (Photo by Santosh Kumar/ Hindustan Times)

কংগ্রেস নেতা জয়রাম রমেশ দাবি করেছেন যে ভারতীয় জোট ইতিমধ্যে ২৭২ টি আসনের অর্ধেক সীমা অতিক্রম করেছে এবং মোট ৩৫০টিরও বেশি আসন জয়ের পথে রয়েছে।

শনিবার লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ শেষ হওয়ার পর কংগ্রেস পার্টি দাবি করেছে যে ক্ষমতাসীন বিজেপির ভাগ্য ‘প্রায় সিলমোহর পড়ে গেছে’ এবং বিরোধী ভারতীয় জোট প্রথম দফার পর থেকে ‘শক্তিশালী হয়েছে’।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বিরোধীদের স্লোগানের পুনরাবৃত্তি করে বলেন, বিজেপি দক্ষিণে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে এবং অন্যান্য অঞ্চলে জমি হারাচ্ছে।

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, বিহার এবং এখন দিল্লিতে ভোটের পর জোট শরিকদের মধ্যে যে অবিশ্বাস্য রসায়ন তৈরি হয়েছে তা আমরা দেখতে পাচ্ছি। ভারত জোট ইতিমধ্যেই ২৭২টি আসনের অর্ধেক গণ্ডি পেরিয়ে গিয়েছে এবং মোট ৩৫০-র বেশি আসন পাওয়ার পথে রয়েছে।

তিনি আরও দাবি করেন যে বিজেপি হরিয়ানা ও পাঞ্জাবের মতো রাজ্যগুলিতে প্রচারে অসুবিধার মুখোমুখি হচ্ছে কারণ তাদের নেতাদের ' গ্রাম থেকে তাড়িয়ে দিচ্ছেন বাসিন্দারা" এবং এর জন্য কৃষকদের মধ্যে ব্যাপক ক্ষোভকে দায়ী করেছেন।

রমেশ বলেন, 'বিজেপির প্রচার তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ায় বিদায়ী প্রধানমন্ত্রীর অবসর পরিকল্পনা করার জন্য অতিরিক্ত সময় রয়েছে।

জোট শরিকদের মধ্যে ‘অবিশ্বাস্য রসায়ন’ উল্লেখ করে কংগ্রেস নেতা দাবি করেছেন যে ভারতীয় জোট 'ইতিমধ্যে ২৭২ টি আসনের অর্ধেক সীমা অতিক্রম করেছে এবং মোট ৩৫০টিরও বেশি আসন পাওয়ার পথে রয়েছে।

লোকসভা নির্বাচনের চতুর্থ দফার পর বিজেপি সংখ্যাগরিষ্ঠতা অর্জনের দাবি করেছিল।

জয়রাম রমেশও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'বিভ্রান্তিকর' বলে অভিহিত করেছেন।

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মোদী বলেছিলেন, 'আমার মা বেঁচে থাকার আগে থেকেই ভাবতাম আমি জৈবিকভাবে জন্মগ্রহণ করেছি। তার মৃত্যুর পর, যখন আমি আমার অভিজ্ঞতার দিকে তাকাই, তখন আমি নিশ্চিত হই যে আমি ঈশ্বরের দ্বারা প্রেরিত হয়েছি। এই শক্তি আমার শরীর থেকে নয়। এটা ঈশ্বর আমাকে দিয়েছেন। এজন্য ঈশ্বর আমাকে এটি করার ক্ষমতা, শক্তি, বিশুদ্ধ-হৃদয় এবং অনুপ্রেরণা দিয়েছেন। আমি ঈশ্বর প্রেরিত একটি যন্ত্র ছাড়া আর কিছুই নই।

বিদায়ী প্রধানমন্ত্রীর কাছে পরাজয়ের বাস্তবতা যতই সামনে আসছে, তিনি ততই বিভ্রান্তিকর হয়ে পড়ছেন। তিনি এখন ঘোষণা করেছেন যে তাঁর জন্ম জৈবিক ছিল না, এবং তিনি স্বয়ং সৃষ্টিকর্তা দ্বারা প্রেরিত হয়েছে। সম্ভবত তিনি তার পরবর্তী ক্যারিয়ারে নিজেকে গডম্যান হিসাবে কল্পনা করেন, রমেশ বলেন।

পুরীর প্রার্থী সম্বিত পাত্র ঘোষণা করেছেন, জগন্নাথও বিদায়ী প্রধানমন্ত্রীর 'ভক্ত'। ভারতের ভোটাররা তাঁদের দুজনকেই নম্রতার পাঠ শেখাবেন।

কংগ্রেস নেতা বলেন, এই নির্বাচন কংগ্রেস দলের ইতিবাচক প্রচারকে কেন্দ্র করে অব্যাহত রয়েছে।

তিনি বলেন, 'আমাদের ন্যায় পাত্র এবং গ্যারান্টি সব পক্ষের বার্তার কেন্দ্রবিন্দু। 'খাটা-খাট' স্লোগান মানুষের মন এতটাই কেড়েছে যে বিদায়ী প্রধানমন্ত্রীও তাতে সাড়া দিতে বাধ্য হয়েছেন। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় প্রত্যেক ব্যক্তির জন্য বিনামূল্যে খাদ্যশস্য বরাদ্দ দ্বিগুণ করার চূড়ান্ত গ্যারান্টির ঘোষণায় উত্তর ও পূর্ব ভারতে আগুন লেগেছে।

'প্রতিটি গ্রাউন্ড রিপোর্ট খুব পরিষ্কার। হাওয়া বদল রহি হ্যায়, আঁধি বন রহি হ্যায়'। এনডিএ-কে ভাসিয়ে দিতে চলেছে ভারতের জনবন্ধন। ৪ জুন আসছে! বললেন রমেশ

ভোটযুদ্ধ খবর

Latest News

TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.