বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Barasat independent candidate: নিজেই ফিরে বারাসতে ‘স্বেচ্ছায়’ মনোনয়ন তুলে নিলেন ‘নিখোঁজ’ হওয়া নির্দল ‘কাকলি’

Barasat independent candidate: নিজেই ফিরে বারাসতে ‘স্বেচ্ছায়’ মনোনয়ন তুলে নিলেন ‘নিখোঁজ’ হওয়া নির্দল ‘কাকলি’

নিজেই ফিরে বারাসতে ‘স্বেচ্ছায়’ মনোনয়ন তুলে নিলেন ‘নিখোঁজ’ হওয়া নির্দল ‘কাকলি’

এদিন জেলা শাসকের কার্যালয়ে গিয়ে মনোনয়ন জমা দেন নির্দল প্রার্থী কাকলি ঘোষ। মনোনয়ন জমা দেওয়ার পর তিনি সোজা হাবড়ায় বাপের বাড়ি চলে যান। কিন্তু, অভিযোগ মঙ্গলবার রাতেই ১০ থেকে ১৫ জনের দুষ্কৃতীদের একটি দল তাঁকে এবং তাঁর স্বামী সঞ্জীব ঘোষকে বাইকে করে তুলে নিয়ে যায়।

একদিকে তৃণমূল প্রার্থীর নাম কাকলি ঘোষ দস্তিদার, অন্যদিকে নির্দল প্রার্থী হলেন কাকলি ঘোষ। বারাসত কেন্দ্রে দুই প্রার্থীর একই নাম প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছিল। আর নির্দল প্রার্থীর মনোনয়ন জমা দেওয়ার পরেই হঠাৎ করে নিখোঁজ হয়ে যাওয়া নিয়ে আরও চাঞ্চল্য ছড়ায়। সেই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অপহরণের অভিযোগ তুলেছিলেন নির্দল প্রার্থীর অনুগামীরা। কিন্তু, ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই নিজেই ফিরে আসলেন নির্দল প্রার্থী। তিনি শুধু ফিরেই আসলেন না মনোনয়নও প্রত্যাহার করে নিলেন। আর তিনি দাবি করেছেন, তাঁকে অপহরণ করা হয়নি। স্বেচ্ছায় তিনি মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। বারাসতের রাজনীতিতে এমন ঘটনাকে কেন্দ্র করে তুমুল হৈচৈ পড়ে গিয়েছে। এমন ঘটনায় একাধিক প্রশ্ন সামনে আসছে। কারও চাপে কি তিনি মনোনয়ন তুলে নিলেন? তাই নিয়ে জোরচর্চা শুরু হয়েছে রাজনীতিতে।

আরও পড়ুন: একই কেন্দ্রে বিজেপির ২ প্রার্থীর মনোনয়ন, বারাসতে প্রকাশ্যে দলের গোষ্ঠীকোন্দল

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। এদিন জেলাশাসকের কার্যালয়ে গিয়ে মনোনয়ন জমা দেন নির্দল প্রার্থী কাকলি ঘোষ। মনোনয়ন জমা দেওয়ার পর তিনি সোজা হাবড়ায় বাবার বাড়ি চলে যান। কিন্তু, অভিযোগ মঙ্গলবার রাতেই ১০ থেকে ১৫ জনের দুষ্কৃতীদের একটি দল তাঁকে এবং তাঁর স্বামী সঞ্জীব ঘোষকে বাইকে করে তুলে নিয়ে যায়। তারপর দু'জনের মোবাইল ফোন সুইচ-অফ করে দেওয়া হয়।

এই ঘটনায় কাকলির প্রস্তাবক দিলীপ দাস এবং অনুগামীরা হাবড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ ছিল, তৃণমূলের দুষ্কৃতীরা নির্দল প্রার্থীকে তুলে নিয়ে গিয়েছে। কারণ নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর পর তাঁকে লাগাতার হুমকি দেওয়া হচ্ছিল। এখানকার তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার নির্দল প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের জন্য চাপ দিচ্ছেন বলে অভিযোগ। যদিও সেই অভিযোগ প্রথম থেকে অস্বীকার আসছিল তৃণমূল কংগ্রেস।

জানা গিয়েছে, বুধবার দুপুরে জেলা শাসকের দফতরে হাজির হয়ে কাকলি নিজের মনোনয়ন প্রত্যাহার করে নেন। তিনি জানান, তিনি মনোনয়ন প্রত্যাহার করতে চান। তারপর প্রত্যাহার করে নেন। পরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, কেউ তাঁকে অপহরণ করেনি। কেউ তাঁকে তুলে নিয়ে যায়নি। নিজের ইচ্ছাতেই তিনি মনোনয়ন প্রত্যাহার করেছেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

মা উড়ালপুলে যানজট নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা ঠেকাতে নয়া উদ্যোগ, প্রস্তাব যাবে নবান্ন নন্দিনীর হোটেলের স্পেশাল থালি, দাম ১০০ টাকা, পাবেন আনলিমিটেড খাবার, কী কী থাকছে ৪৭ তলায় ফ্ল্যাটের দাম ৯৭.৪ কোটি টাকা, স্ট্যাম্প ডিউটি ​​৫.৮ কোটি, ক্রেতাটি কে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘিরে বিতর্ক! কোন ফর্ম্যাটে হবে টুর্নামেন্ট তা নিয়ে জল্পনা ‘বিয়ে হলে তো আর…’, ১৮ই জুলাই শোভনের গলায় মালা দিচ্ছেন? মুখ খুললেন সোহিনী হাউস্টনে ঝড়ে নিহত ৭, বিদ্যুৎহীন হয়ে বিপর্যস্ত জনজীবন মুম্বইয়ের ৬ আসনে ভোট সোমে, কোন কেন্দ্রে কার কার ওপরে থাকবে নজর? জানুন বিশদ ভোটের মাঝে দেশে বাজেয়াপ্ত ৮৮৮৯ কোটি! শুধু বাংলার অঙ্কেই ঘুরবে মাথা ২০ মে ভোট, তার আগে মুম্বইয়ের ভোটারদের কাছে বড় আবেদন করলেন শাহরুখ, সলমন, অক্ষয়রা কোচদের উপর খড়্গহস্ত এএফআই, অ্যাথলিট ডোপ করলে সমান শাস্তি হবে প্রশিক্ষকদেরও!

Latest IPL News

বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.