বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Vote From Home: মনমোহন সিং থেকে আদবানি, আর কারা এবার ‘ভোট ফ্রম হোম!’

Vote From Home: মনমোহন সিং থেকে আদবানি, আর কারা এবার ‘ভোট ফ্রম হোম!’

এলকে আদবানি। (PTI Photo) (PTI)

ভোট ফ্রম হোম। দিল্লিতে কারা এবার বাড়ি থেকে ভোট দিলেন জেনে নিন। 

এখন অনেকেই ওয়ার্ক ফ্রম হোমে অভ্যস্ত। তবে এবার আবার ভোট ফ্রম হোম। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উদ্যোগে ভোট ফ্রম হোম কর্মসূচি পালন করা হয়েছে। মূলত যারা বয়স্ক মানুষ তাদের জন্য় এই ব্যবস্থা। এই প্রক্রিয়াটা আগামী ২৪শে মে পর্যন্ত চলবে। 

এবার কোন কোন হেভিওয়েট নেতা এই ভোট ফ্রম হোম কর্মসূচিতে শামিল হলেন, অর্থাৎ বাড়িতে থেকে কারা কারা ভোট দিলেন সেটা একবার জেনে নিন। 

এবার প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রাক্তন ডেপুটি প্রাইম মিনিস্টার এল কে আদবানি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ডঃ মুরলী মনোহর যোশী বাড়ি থেকেই ভোট দিয়েছেন। নির্বাচন কমিশনের তরফে যে তথ্য দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে, শুক্রবার দিল্লি লোকসভা এলাকায় অন্তত ১৪০৯জন তাঁদের বাড়িতে থেকে ভোট দিয়েছেন। এই ধরনের পরিষেবা চালুর পর এটা ছিল দ্বিতীয় দিন। এই দিনে এই ভোট ফ্রম হোমে ব্যপক সাড়া পড়ে। 

এদিকে এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, পশ্চিম দিল্লিতে সবথেকে বেশি এই ধরনের ভোট পড়েছে। সেখানে সব মিলিয়ে হোম ভোট পড়েছে ৩৪৮টি। তার মধ্য়ে ২৯৯টি হল বয়স্ক মানুষদের। নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে ১৭ মে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও ডাঃ মুরলি মনোহর যোশী  তাঁদের বাড়ি থেকে এই ভোট প্রক্রিয়ায় অংশ নেন। সেই সঙ্গেই কমিশন জানিয়েছে যে প্রাক্তন উপরাষ্ট্রপতি মহম্মদ হামিদ আনসারিও বৃহস্পতিবার বাড়িতে থেকেই ভোট প্রক্রিয়ায় অংশ নেন। 

সূত্রের খবর, শনিবার ভোট দিয়েছেন আদবানিও। প্রবীন বিজেপি নেতা। তিনিও এবার বাড়িতে থেকেই ভোট দিলেন। অত্যন্ত বড় উদ্যোগ কমিশনের। বহু মানুষ রয়েছেন যাঁরা বয়স জনিত কারণে বুথ পর্যন্ত যেতে পারেন না। কিন্তু তাঁরাও এই দেশের নাগরিক। এই দেশের ভোটদান প্রক্রিয়ায় তাঁরা অংশ নিতে চান। সেই নিরিখে তাঁদের জন্য় এই বাড়ি থেকে ভোটদান করার ব্যবস্থা করেছে কমিশন। এক্ষেত্রে নির্দিষ্ট পদ্ধতি মেনে তাঁদের ভোটদান করানো হচ্ছে। 

এদিকে এই বাড়ি থেকে ভোটদানের প্রক্রিয়া শুরু হওয়ার পরে অনেকেই খুশি। কারণ যাঁরা ভোটের দিন নানা কারণে ভোট দিতে যেতে পারতেন না তাঁরাও এবার ভোট দিতে পারছেন। তাঁদের ভোটদানের ক্ষেত্রে যাতে কেউ তাঁদর উপর চাপ তৈরি করতে না পারে সেটা দেখা হচ্ছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.