বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > এবার বড় নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ির নানা পদে, মাস্টারস্ট্রোক দিলেন মমতা

এবার বড় নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ির নানা পদে, মাস্টারস্ট্রোক দিলেন মমতা

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কর্মী নিয়োগ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

লোকসভা নির্বাচনের পর দেউচা পাঁচামি কয়লাখনিতেও বিপুল পরিমাণ নিয়োগ হবে। রাজ্য পুলিশ থেকে শুরু করে শিক্ষক এবং শিক্ষাকর্মী বড় সংখ্যক নিয়োগ হবে। আর অঙ্গনওয়াড়ি কর্মীর জন্য যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে সেগুলি হল— শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি।

লোকসভা নির্বাচনের মরশুমে নিয়োগের বড় খবর মিলল। গ্রামবাংলায় এই বিপুল পরিমাণ নিয়োগ হতে চলেছে। লোকসভা নির্বাচন মিটলেই বাংলায় এই বড় সংখ্যক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার বলে সূত্রের খবর। এখন সারা দেশে নির্বাচনের জন্য আদর্শ আচরণবিধি কার্যকর করা রয়েছে। আগামী ১০ জুন এই বিধি উঠে যাবে। কারণ ৪ জুন লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়ে যাবে। তার পরেই সম্ভবত অঙ্গনওয়াড়ির অধীনে সুপারভাইজার পদে নিয়োগ করবে রাজ্য সরকার। এই শূন্য পদের সংখ্যা ১৩ হাজার ২২৫টি।

ইতিমধ্যেই প্রত্যেকটি নির্বাচনী সভা–সমাবেশ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়োগের কথা বলছেন। ১০ লক্ষ চাকরি প্রস্তুত করা রয়েছে। যা বাংলার ছেলে মেয়েদের দিতে চান তিনি। এবার সেটাই বাস্তবায়িত হতে চলেছে ভোটের পর। রাজ্যের যে কোনও জেলার বাসিন্দারা এই অঙ্গলওয়াড়ি সুপারভাইজার পদে আবেদন করতে পারবেন বলে খবর। তবে আবেদন করার ক্ষেত্রে বয়স কমপক্ষে হতে হবে ১৮ বছর। আর সর্বোচ্চ বয়স হতে হবে ৪২ বছর। সঙ্গে থাকতে হবে শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্য়মিক পাশ। তা বলে স্নাতকরা এই পদে আবেদন করতে পারবেন না এমন ব্যাপার নয়। আবেদন করা যাবে অনলাইনে। আর কোনও টাকা লাগবে না।

আরও পড়ুন:‌ তীব্র গতিতে আসা ট্রেনের ধাক্কায় একসঙ্গে দুই শ্রমিকের মৃত্যু, বাকি তিনজন চিকিৎসাধীন

লোকসভা নির্বাচনের পর অনেকগুলি দফতরেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পাবে বলে নবান্ন সূত্রে খবর। শিক্ষক নিয়োগও হবে। আর অঙ্গনওয়ারির ক্ষেত্রেও নিয়োগ হবে। সেখানে পুরুষ–মহিলা আবেদন করতে পারবেন। এই আবেদন করা যাবে অফিসিয়াল ওয়েবসাইটে নির্দিষ্ট ফরম্যাটে। সেখানে গিয়ে লগইন করলেই একটি লিঙ্ক সামনে খুলে যাবে। সেখানেই পাওয়া যাবে সংশ্লিষ্ট পদের ফর্ম। সেই ফর্ম পুরণ করার পর দাবি অনুযায়ী নথি অ্যাটাচ করতে হবে। তারপর সমস্ত স্ক্যান করা নথি আপলোড করতে হবে। সবকিছু খুঁটিয়ে দেখে দাখিল করলেই ফর্ম জমা হয়ে যাবে। এইসব আবেদনপত্র প্রিন্ট করে রেখে দিলে ইন্টারভিউয়ের সময় দেখানো যাবে।

সূত্রের খবর, লোকসভা নির্বাচনের পর দেউচা পাঁচামি কয়লাখনিতেও বিপুল পরিমাণ নিয়োগ হবে। রাজ্য পুলিশ থেকে শুরু করে শিক্ষক এবং শিক্ষাকর্মী বড় সংখ্যক নিয়োগ হবে। আর অঙ্গনওয়াড়ি কর্মীর জন্য যেসব নথি আবেদনের সঙ্গে দিতে হবে সেগুলি হল— শিক্ষাগত যোগ্যতার নথি, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র, পাসপোর্ট সাইজের ছবি এবং অন্যান্য জরুরি নথি। লোকসভা নির্বাচনের পর আবেদন জমা নেওয়া শুরু হবে। আর দুর্গাপুজোর আগেই নিয়োগ সম্পূর্ণ হয়ে যাবে।

ভোটযুদ্ধ খবর

Latest News

খড়গপুরে প্রকাশ্যে চলল গুলি, পার্টি অফিসের পাশেই গুলিবিদ্ধ তৃণমূল কর্মী সোনাক্ষী-জাহিরের বিয়েকে ‘লাভ জিহাদ’ তকমা, বিক্ষোভ বিহারে, ফুঁসলেন শক্রঘ্ন ব্রিটানিয়া কোম্পানি বাংলা থেকে যাচ্ছে না, বিজেপিকে তুলোধনা করলেন সাগরিকা ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল ‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেট কি বাঁচবে

T20 WC 2024

IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.