বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > জামিনে মুক্তি পেয়েই বিধানসভায় হাজির জীবনকৃষ্ণ সাহা, যোগ দিলেন দুটি বৈঠকে

জামিনে মুক্তি পেয়েই বিধানসভায় হাজির জীবনকৃষ্ণ সাহা, যোগ দিলেন দুটি বৈঠকে

তৃণমূল কংগ্রেস বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

জেলে থাকার অভিজ্ঞতাও অনেক সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি বলে সূত্রের খবর। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সমস্ত নিয়ম পালন করেন। ২০২৩ সালের এপ্রিল মাসে গ্রেফতার করা হয় জীবনকৃষ্ণ সাহাকে। তাঁর বাড়িতে যখন তল্লাশি চালানো হয়েছিল, তখন বাড়ির পাঁচিল টপকে নেমে পুকুরে নিজের মোবাইল ছু়ড়ে ফেলেছিলেন এই বিধায়ক।

লোকসভা নির্বাচনের চতুর্থ দফা মিটে গিয়েছে। বাকি আছে আর তিন দফা। তাই সর্বত্র জোরকদমে নির্বাচনী প্রচার–সভা–সমাবেশ চলছে। পঞ্চম দফার প্রস্তুতি চলছে জেলায় জেলায়। এই আবহে আজ, বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত তৃণমূল কংগ্রেস বিধায়ক জীবনকৃষ্ণ সাহা সোজা চলে গেলেন বিধানসভায়। সেখানে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন তিনি। আর স্পিকারের অনুমতিতে দুটি বৈঠকেও যোগ দেন বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়ক। তাঁকে স্বাগত জানান আমডাঙার বিধায়ক রফিকুর রহমান এবং চাঁচলের বিধায়ক নীহার ঘোষ। এদিন জীবনকৃষ্ণকে স্বাভাবিক মেজাজেই দেখা যায়।

এদিকে আজ কমিটির বৈঠকে যোগ দিতে আসেন তিনি। জামিনের নথি নিয়ে এসেছেন বিধানসভায়। স্পিকারকে সেই নথি জমা দেন তৃণমূল কংগ্রেস বিধায়ক। সঙ্গে দু’টি কমিটির বৈঠকেও যোগ দেন। ওই বৈঠকে যাতে যোগ দিতে পারেন, সেই আবেদনও স্পিকারকে করেন জীবন কৃষ্ণ সাহা। স্পিকার অনুমোদন দিতেই বিধানসভার কমিটি বৈঠকে যোগ দেন তিনি। তবে জীবনকৃষ্ণ সাহা বলেন, ‘‌স্পিকারের সঙ্গে দেখা করে জামিনের অর্ডার সংক্রান্ত কাগজপত্র জমা দিলাম। অনেকদিন পর আজ বিধানসভায় এসেছি। খুব ভালো লাগছে। স্পিকারের কাছে কাজ শুরুর অনুমতি চাই। তিনি অনুমতি দেন। তাই দুটি বৈঠকে যোগ দিয়েছি।’‌

আরও পড়ুন:‌ ‘‌যে নিজের স্ত্রীর হাত ছেড়ে দেয় সে কী করে নারীদের উন্নয়ন করবে’‌, সৌমিত্রকে তোপ অভিষেকের‌

অন্যদিকে আজ উচ্চশিক্ষা সংক্রান্ত কমিটির বৈঠক হয়েছে। সাবর্ডিনেট লেজিসলেটিভ কমিটির বৈঠক হয়। উচ্চশিক্ষা সংক্রান্ত দুটি কমিটিতেই রয়েছেন তৃণমূল কংগ্রেসের এই বিধায়ক। আজ বিধানসভায় নীল পাঞ্জাবি, সাদা পাজামা পরে প্রবেশ করেন জীবনকৃষ্ণ সাহা। শরীরী ভাষায় বোঝা যায় জেল থেকে বেরিয়ে তিনি খুশি। গালভরা হাসি নিয়েই বিধানসভায় ঢোকেন। আর লবিতে থাকা বিধায়কদের সঙ্গে কথা বলেন। কর্মীদের সঙ্গেও কথা বলেন এবং হাসি মুখে করমর্দন করেন। তারপর থেকে ফুরফুরে মেজাজেই ছিলেন এই শাসকদলের বিধায়ক।

এছাড়া জেলে থাকার অভিজ্ঞতাও অনেক সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি বলে সূত্রের খবর। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সমস্ত নিয়ম পালন করেন। ২০২৩ সালের এপ্রিল মাসে গ্রেফতার করা হয় জীবনকৃষ্ণ সাহাকে। তাঁর বাড়িতে যখন তল্লাশি চালানো হয়েছিল, তখন বাড়ির পাঁচিল টপকে নেমে পুকুরে নিজের মোবাইল ছু়ড়ে ফেলেছিলেন এই বিধায়ক। পরে দু’‌দিন ধরে মেশিন এনে জল বের করে সেই মোবাইল উদ্ধার করা হয়। তারপর একবছর জেলেই ছিলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক। বুধবার জেল থেকে ছাড়া পান তিনি। আজ বিধানসভায় আসেন।

ভোটযুদ্ধ খবর

Latest IPL News

বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.