বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বাংলাদেশের যুবক সাঁতরে ঢুকে পড়ল ভারতে, অসমের করিমগঞ্জে বিএসএফের হাতে গ্রেফতার

বাংলাদেশের যুবক সাঁতরে ঢুকে পড়ল ভারতে, অসমের করিমগঞ্জে বিএসএফের হাতে গ্রেফতার

নিয়ন্ত্রণ রেখায় বিএসএফ (ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)

ওই যুবক বাংলাদেশের পীরের চক গ্রামে বসবাস করেন। যা কিনা সিলেট জেলার অন্তর্গত। জাকিগঞ্জ থানার অধীনে এই যুবকের গ্রামটি পড়ে বলে পুলিশ সূত্রে খবর। খুশিয়ারা নদী পেরিয়ে সে অসমে প্রবেশ করে। তবে বিএসএফের নৌকা তখন নদীতে টহল দিচ্ছিল। তাই দেখতে পেয়ে বাংলাদেশের যুবককে গ্রেফতার করে। 

সাঁতরে ভারত–বাংলাদেশ আন্তর্জাতিক জলসীমানা পেরিয়ে অসমের করিমগঞ্জ জেলায় ঢুকে পড়ল এক বাংলাদেশের যুবক। পুলিশ সেই বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে। ২৮ বছরের ওই যুবককে বিএসএফ গ্রেফতার করে শনিবার। এখন ভারতে লোকসভা নির্বাচন চলছে। তাই সমস্ত সীমান্তে কড়া প্রহরা রয়েছে। তবে সাঁতরে এভাবে কেউ এক দেশ থেকে অন্য দেশে প্রবেশ করতে পারে তা অনেকে ভাবতেই পারছেন না। এপারে লোকসভা নির্বাচনের মরশুমে চলায় বাংলাদেশি যুবককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে গ্রেফতার হওয়া যুবকের নাম মহম্মদ সাবউদ্দিন। ওই যুবক বাংলাদেশের পীরের চক গ্রামে বসবাস করেন। যা কিনা সিলেট জেলার অন্তর্গত। জাকিগঞ্জ থানার অধীনে এই যুবকের গ্রামটি পড়ে বলে পুলিশ সূত্রে খবর। খুশিয়ারা নদী পেরিয়ে সে অসমে প্রবেশ করে। তবে বিএসএফের নৌকা তখন নদীতে টহল দিচ্ছিল। তাই দেখতে পেয়ে বাংলাদেশের যুবককে গ্রেফতার করে। বিএসএফ প্রাথমিক তদন্ত করে ওই যুবককে পুলিশের হাতে তুলে দিয়েছে। উপযুক্ত আইনে এই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সাঁতরে খুশিয়ারা নদী পেরিয়ে এপারে আসে মহম্মদ সাবউদ্দিন। তবে এটা বেআইনি অনুপ্রবেশ বলেই গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন:‌ ‘লকেট মানে পালাই’‌, লোকসভা নির্বাচনের মরশুমে বিজেপি প্রার্থীর কেন্দ্রে নিখোঁজ পোস্টার

অন্যদিকে করিমগঞ্জ স্টিমারঘাট বর্ডার আউটপোস্ট ওই যুবককে পুলিশের হাতে তুলে দেয়। জেরা মহম্মদ সাবউদ্দিন পুলিশকে জানিয়েছেন, তিনি সাঁতরে এপারে চলে এসেছেন যেহেতু জলসীমানা বুঝতে পারেননি। এই বিষয়ে করিমগঞ্জ জেলার পুলিশ সুপার পার্থপ্রতিম দাস বলেন, ‘‌আমরা এই যুবককে দফায় দফায় জেরা করেছি। যাতে তাঁর সঙ্গে কোনও জঙ্গি গোষ্ঠীর যোগাযোগ আছে কিনা নিশ্চিত হতে। বেআইনি অনুপ্রবেশ করে কেন ভারতে প্রবেশ করলেন তিনি সেটা জানার চেষ্টা করা হয়েছে।’‌ গতবছর নভেম্বর মাসেও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল অবৈধ অনুপ্রবেশের জন্য। সে তাঁর মাকে খুঁজতে এখানে এসেছিল।

এছাড়া সীমান্তে এখন কড়া দৃষ্টি রাখা হয়েছে। যাতে ওপার থেকে এপারে কেউ আসতে না পারে। কারণ এখন ভোট–পর্ব চলছে। তবে বিএসএফ সূত্রে খবর, এখানে ৪.‌৩ কিমি পথ যা আন্তর্জাতিক সীমান্ত, শুরু হচ্ছে করিমগঞ্জ থেকে খালাচেরা অঞ্চল পর্যন্ত কোনও কাঁটাতারের বেড়া নেই। ফলে এখান দিয়ে অনেকে ঢোকার চেষ্টা করে। যদিও জওয়ানরা অতন্দ্র প্রহরীর মতো সীমান্ত রক্ষা করে যাচ্ছে। জাতীয় সুরক্ষার স্বার্থে এখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

‘ননদিনী রায়বাঘিনী’ নন! বিয়ের পরই বাড়ি উপহার পেয়ে কঙ্গনায় আপ্লুত ভাইয়ের বউ Bakri Eid 2024: পালিত হল ইদ-অল-আদাহ! দেখে নিন দেশের নানা প্রান্তের উদযাপনের ছবি আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল কাতারের 'চুরির গোল'-ও বাঁচাতে পারল না স্টিম্যাচকে! চাকরি গেল ভারতের হেড কোচের প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.