বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > লোকসভা নির্বাচনের অঙ্ক কী বলছে?‌ জানতে ১ জুন ইন্ডিয়া জোটের বৈঠক ডাকা হয়েছে!‌

লোকসভা নির্বাচনের অঙ্ক কী বলছে?‌ জানতে ১ জুন ইন্ডিয়া জোটের বৈঠক ডাকা হয়েছে!‌

ইন্ডিয়া জোটের বৈঠক (Mohd Zakir)

লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফা পর্যন্ত যে পরিসংখ্যান সকলের হাতে এসেছে সেটা পর্যালোচনা করলেই যদি বোঝা যায় বিজেপি ম্যাজিক ফিগারে পৌঁছতে পারছে না তাহলে সপ্তম দফা নিয়ে ওত ভাবার কিছু নেই। ওটা বাকি দলগুলির নেতা–কর্মীরা বুঝে নেবেন। আবার অরবিন্দ কেজরিওয়ালের ফাবার তিহাড় জেলে যাওয়ার বিষয়টি আছে।

ষষ্ঠ দফা পর্যন্ত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব হয়ে গিয়েছে। বাকি আর এক দফা। সপ্তম দফা হয়ে গেলেই ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্ব শেষ হবে। কিন্তু জাতীয় রাজনীতির অলিন্দে একটা প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে। সেটা হল–সরকার কারা গড়বে?‌ বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট নাকি ইন্ডিয়া জোট?‌ গোটা দেশে বিজেপি বিরোধী একটা আন্ডার কারেন্ট চলছে। এই আবহে তথ্য–পরিসংখ্যান নিয়ে বসতে চাইছেন ইন্ডিয়া জোটের নেতারা। আর তাই এবার ইন্ডিয়া জোটের পক্ষ থেকে সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছে। যেখানে দেশের তামাম বিরোধী দলের শীর্ষনেতারা উপস্থিত থেকে তথ্য পরিসংখ্যান পেশ করবেন।

আর এই তথ্য–পরিসংখ্যান পেশের মধ্যে দিয়েই একটা প্রাথমিক আবাস মিলবে বলে মনে করা হচ্ছে। সপ্তম দফার নির্বাচন রয়েছে ১ জুন। আর লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হবে ৪ জুন। কিন্তু সেই ফলাফল পর্যন্ত অপেক্ষা করতে রাজি নন ইন্ডিয়া জোটের নেতারা। তাঁরা বেশ কয়েকটি প্রশ্নের সরাসরি উত্তর জানতে চান। আর তা হল— আবার কি মোদী সরকার নাকি এবার উলটে যাবে? জনমত কী বলছে? সরকার কি গড়বে ইন্ডিয়া জোট? দেশের জনমত কার দিকে ঝুঁকল? এই প্রশ্নগুলির উত্তর তথ্য পরিসংখ্যানকে সামনে রেখেই জানতে চান নেতারা। আর তাই ১ জুন জরুরি বৈঠক ডাকল ইন্ডিয়া জোট।

আরও পড়ুন:‌ রেমালের তাণ্ডবলীলা কি শুরু হয়েছে?‌ দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, তলিয়ে গেল দুই বন্ধু

হাতে আর চারদিন বাকি। তারপরই ১ জুন ইন্ডিয়া জোটের পক্ষ থেকে ডাকা সর্বদল বৈঠক বসবে বলে সূত্রের খবর। এই জোটে যাঁরা আছেন তাঁদেরকে ডাকা হয়েছে। সবাইকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। রাজধানী নয়াদিল্লিতে হবে এই গুরুত্বপূর্ণ বৈঠক। এই বৈঠকে উঠে আসা পরিসংখ্যানের পরই নেওয়া হবে স্ট্র‌্যাটেজি। তবে ১ জুন যখন এই হাইভোল্টেজ বৈঠক চলবে তখনই দেশে চলবে সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ। ভোট ভোটের মতো চলবে। বৈঠকও চলবে রুদ্ধশ্বাস গতিতে। তবে নির্বাচনের ফলাফল বেরনোর ৪ দিন আগে এই বৈঠক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। এই বৈঠকে গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণ হবে বলে সূত্রের খবর।

কেন ১ জুন তারিখকে বেছে নেওয়া হল?‌ যতটুকু জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফা পর্যন্ত যে পরিসংখ্যান সকলের হাতে এসেছে সেটা পর্যালোচনা করলেই যদি বোঝা যায় বিজেপি ম্যাজিক ফিগারে পৌঁছতে পারছে না তাহলে সপ্তম দফা নিয়ে ওত ভাবার কিছু নেই। ওটা বাকি দলগুলির নেতা–কর্মীরা বুঝে নেবেন। আবার অরবিন্দ কেজরিওয়ালের ফাবার তিহাড় জেলে যাওয়ার বিষয়টি আছে। তাই ১ জুন তারিখে এই বৈঠক ডাকা হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে এখন অন্তর্বর্তী জামিনে আছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি মামলায় তাঁকে গ্রেফতার করেছিল ইডি। সুপ্রিম কোর্ট তাঁকে অন্তর্বর্তী জামিনে মুক্তি দিয়েছে। কিন্তু ২ জুন তাঁকে আবার আত্মসমর্পণ করতে হবে। সব দিক বিবেচনা করেই এই বৈঠক ১ জুন ডাকা হয়েছে বলে সূত্রের খবর।

ভোটযুদ্ধ খবর

Latest News

দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক এবার কি সোনিয়ার জামাইও আসবেন ভোট-রাজনীতিতে? রবার্টের কোন মন্তব্যে জল্পনার ঝড়! ‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.