বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > দেবাশিস ধরকে ঠাণ্ডা করতে উদ্যোগ নিল বিজেপি, আনা হল দলের রাজ্য কমিটিতে

দেবাশিস ধরকে ঠাণ্ডা করতে উদ্যোগ নিল বিজেপি, আনা হল দলের রাজ্য কমিটিতে

বিজেপি প্রার্থী প্রাক্তন আইপিএস অফিসার দেবাশিস ধর।

বিজেপির এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দেবাশিস ধর। তাই মামলা করেন কলকাতা হাইকোর্টে। তাতে বিজেপির আরও চাপ বাড়ে। কারণ এই ঘটনার পর দেবাশিস ধরকে বিস্তর কটাক্ষের মুখোমুখি হতে হয়। বীরভূমের তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায় দেবাশিসের প্রার্থী হতে না পারা নিয়ে খোঁচা দিয়ে ‘লগ্নভ্রষ্টা’ বলে কটাক্ষ করেছেন।

লোকসভা নির্বাচনে এখন মাঠে নেমে লড়াই করছেন প্রার্থীরা। দল পাশে থাকলেও লড়াই করতে হচ্ছে প্রার্থীকেই। তাই প্রত্যেকটি বিধানসভা এলাকার চুলচেরা বিশ্লেষণ করছেন প্রার্থীরা। সাতটি বিধানসভা মিলিয়ে একটি লোকসভা আসন। তাই বড় জায়গায় একজন প্রার্থীকে প্রচার করতে হয়। এই আবহে প্রার্থীপদ অনিশ্চিত হয়ে পড়েছে বিজেপির দেবাশিস ধরের। তাই তাঁকে বীরভূমের ঘোষিত প্রার্থী করেও সরিয়ে নয়। এই নিয়ে যখন প্রাক্তন আইপিএস দেবাশিস ধর পদক্ষেপ করতে চলেছেন তখন বড় সিদ্ধান্ত নিল বঙ্গ–বিজেপি। দেবাশিস ধরকে নয়া দায়িত্ব হিসাবে দলের রাজ্য কমিটির সদস্য করলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

দেবাশিস ধরকে প্রার্থী পদ থেকে সরিয়ে চাপে পড়ে গিয়েছিল বঙ্গ–বিজেপি। কারণ এই প্রার্থী পুলিশ অফিসার হওয়ায় শেষ দেখে ছাড়বেন বলেছিলেন। তাতেই খানিকটা ঘাবড়ে যায় বিজেপি নেতারা। তখন দেবাশিসকে ঠাণ্ডা করতে পরিকল্পনা করা হয়। আর আগে একবার দেবাশিস ধর বলেছিলেন, তিনি কর্মজীবন প্রশাসনিক কাজ করে কাটিয়েছেন। সেটা তাঁর ভাল লাগার জায়গা। তাই দলেও এমন কাজ করতে আগ্রহী। এবার তাঁর মনোনয়ন খারিজ হয়ে গিয়েছে। তাই দেবাশিস ধরকে ঠাণ্ডা করতে এই দায়িত্ব দেওয়া হচ্ছে। বীরভূমের প্রার্থী করা হয় প্রাক্তন আইপিএস দেবাশিস ধরকে। তিনি পদ থেকে ইস্তফা দিলেও রাজ্য সরকারের পক্ষ থেকে ক্লিয়ারেন্স ছাড়পত্র মেলেনি। তাই তাঁর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। তিনি আদালতেরও দ্বারস্থ হয়েছেন। তবে সবটাই নির্ভর করছে নির্বাচন কমিশনের উপর।

আরও পড়ুন:‌ ‘‌এখানের সাংসদ তাঁতশিল্প নিয়ে উদ্যোগ দেখায়নি’‌, কড়া ভাষায় আক্রমণ করলেন মুকুটমণি

বিজেপির এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দেবাশিস ধর। তাই মামলা করেন কলকাতা হাইকোর্টে। তাতে বঙ্গ–বিজেপির আরও চাপ বাড়ে। কারণ এই ঘটনার পর দেবাশিস ধরকে বিস্তর কটাক্ষের মুখোমুখি হতে হয়েছে। বীরভূমের তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায় দেবাশিসের প্রার্থী হতে না পারা নিয়ে খোঁচা দিয়ে ‘লগ্নভ্রষ্টা’ বলে কটাক্ষ করেছেন। দেবাশিস ধরকে সরানোর পিছনে বঙ্গ–বিজেপির নেতাদের যুক্তি, উনি কখনও রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তাই সরানো হয়েছে। আর বিকল্প হিসাবে আরএসএস নেতা দেবতনু ভট্টাচার্যকে প্রার্থী করা হয়েছে।

তবে দেবাশিস ধরকে প্রার্থী করতেই শীতলকুচি প্রসঙ্গ সামনে চলে আসে। তাই দেবাশিস ধরের জায়গায় বীরভূম লোকসভা কেন্দ্রে দেবতনু ভট্টাচার্য মনোনয়ন জমা দেন। আর তারপরই ময়দানে নেমে হুংকার দিয়ে দেবতনু বলেছেন, ‘বিজেপি থেকে যেই দাঁড়াবেন মানুষ তাঁকেই ভোট দেবেন। কারণ লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীই প্রধান মুখ।’ যদিও এটা অহংকার হিসাবেই দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। নীচুস্তরে সংগঠন না থাকলে কোনও আসনই জেতা সহজ হয় না। ইতিমধ্যেই বীরভূমে নীচুতলার কর্মীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। তাঁরা বুঝতে পারছেন না কার সমর্থনে খাটতে হবে?

ভোটযুদ্ধ খবর

Latest News

নিজেদের রক্ত দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে ভারত, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘ফার্নিচারের মতো এক কোণে পড়ে থাকতাম..’, বলিউড থেকে কেন হারিয়ে গেলেন রিমি সেন? চলন্ত দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, লাঠির আঘাতে মাথা ফাটল যাত্রীদের, আলোড়ন বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন ‘‌কোনও টেন্ডার আমি লোকালই করতে দেব না’‌, তিন পদক্ষেপ করে কড়া বার্তা মমতার

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.