বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীর কড়া সমালোচনা করলেন স্ট্যালিন

‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীর কড়া সমালোচনা করলেন স্ট্যালিন

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন।

প্রধানমন্ত্রীর এমন মন্তব্য নিয়ে তেতে উঠেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। এটা যে তামিলবাসীর ভাবাবেগে আঘাত সে কথাও তুলে ধরেছেন তিনি। তবে বিষয়টি এখানে থেমে থাকছে না। প্রত্যেকটি সভায় তা তুলে ধরা হবে বলে সূত্রের খবর। এই বিতর্কের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য আরও বিতর্ক তৈরি করেছে।

তামিলরা কি ডাকাত? লোকসভা নির্বাচনের মরশুমে‌ এই প্রশ্ন এখন বড় হয়ে দেখা দিয়েছে জাতীয় রাজনীতির অলিন্দে। কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি কথায় তেমনই ইঙ্গিত পেয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। আর তাই এই প্রশ্ন তুলে দিয়েছেন তিনি। এমনকী প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন। এখন লোকসভা নির্বাচনের পঞ্চম দফা শেষ হয়েছে। ষষ্ঠ দফার নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে। তার মধ্যেই প্রধানমন্ত্রী বলেছিলেন, পুরীর জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডারের চাবি তামিলনাড়ুতে চলে গিয়েছে। এই মন্তব্যের প্রেক্ষিতে কড়া ভাষায় সমালোচনা করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

এদিকে এই মন্তব্যকে পুরোপুরি কাজে লাগিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। মানুষকে বোঝাতে পেরেছেন তামিলরা আসলে ডাকাত এটা বোঝাতে চেয়েছেন প্রধানমন্ত্রী। যা তামিলবাসীকে অপমান করার সমান। এই বিষয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন নির্বাচনী সভা ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘‌এই মন্তব্য শুধু যাঁরা প্রভু জগন্নাথ দেবের ভক্ত তাঁদের ভাবাবেগে আঘাত নয়, এটা তামিলনাড়ু এবং রড়িশার ভাল সম্পর্কের উপরও আঘাত।’‌ ইতিমধ্যেই পুরীর বিজেপি প্রার্থী সম্বিত পাত্র বলেছেন, প্রভু জগন্নাথদেব মোদীর ভক্ত। এই কথা নিয়ে যখন গোটা দেশে আলোড়ন পড়ে গিয়েছে তখন ঢোঁক গিলে বলেছেন এটা তিনি বলতে চাননি। মুখ ফসকে বেরিয়ে গিয়েছে। বলতে চেয়েছিলেন, মোদী জগন্নাথদেবের ভক্ত।

আরও পড়ুন:‌ ‘‌এখন খাওয়ারও সময় পাই না, খাই একবার রাতে’‌, প্রিয় খাবারের কথা জানিয়ে দিলেন মমতা

অন্যদিকে এই বিতর্কের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য আরও বিতর্ক তৈরি করেছে। পুরীর জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডারের চাবি তামিলনাড়ুতে চলে যাওয়ার কথা বলে তুমুল বিতর্ক তৈরি করেছেন। আর তাই কড়া সমালোচনা করে এমকে স্ট্যালিনের বক্তব্য, ‘‌মোদী কি তামিলদের ডাকাত হিসেবে তুলে ধরতে চান?‌ এটা কি তামিলনাড়ুর অপমান নয়?‌ তামিলরা কি অসৎ?‌ কেন তামিলদের মোদী প্রতিকূল পরিস্থিতিতে ঠেলে দিতে চাইছেন?‌’‌ এভাবেই একদিকে মোদীকে জবাব দিয়েছেন স্ট্যালিন। অপরদিকে তামিলনাড়ুর মানুষকে মোদীর বিরুদ্ধে বোঝাতে সক্ষম হয়েছেন। যা নির্বাচনী বাক্সে প্রভাব ফেলতে পারে।

এছাড়া প্রধানমন্ত্রীর এমন মন্তব্য নিয়ে তেতে উঠেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। এটা যে তামিলবাসীর ভাবাবেগে আঘাত সে কথাও তুলে ধরেছেন তিনি। তাঁর কথায়, ‘‌যখন তামিলনাড়ুতে আসেন তখন তামিলদের বুদ্ধিমত্তার প্রশংসা করেন। আর অন্য জায়গায় যখন প্রচারে যান তখন তামিলদের ডাকাত বলে তুলে ধরেন। প্রধানমন্ত্রীর উচিত প্রচারে গঠনমূলক উদাহরণ তৈরি করা। সেখানে তিনি প্রচারে এসে দুই রাজ্যের মধ্যে শত্রুতা তৈরি করে দিচ্ছেন।’‌ যদিও এই বিষয়ে তামিলনাড়ুর বিজেপি সভাপতি কে আন্নামালাই বলেন, ‘‌মোদীর বক্তব্যের প্রেক্ষিতটা ভুল বুঝেছেন মুখ্যমন্ত্রী।’‌ তবে বিষয়টি এখানে থেমে থাকছে না। প্রত্যেকটি সভায় তা তুলে ধরা হবে বলে সূত্রের খবর।

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.