বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > এবার সুভাষ সরকারের বিরুদ্ধে গোঁজ প্রার্থী দিল বিক্ষুব্ধরা, চাপে চুপ বিজেপি নেতৃত্ব

এবার সুভাষ সরকারের বিরুদ্ধে গোঁজ প্রার্থী দিল বিক্ষুব্ধরা, চাপে চুপ বিজেপি নেতৃত্ব

সুভাষ সরকারের বিরুদ্ধে নির্দল গোঁজ প্রার্থী

 বিজেপিকে চরম মূল্য চোকাতে হবে বলে মনে করা হচ্ছে। বাঁকুড়া শহর–সহ ছাতনা এবং শালতোড়া এলাকায় সুভাষ সরকারের ছবিতে কালি মাখিয়ে প্রতিবাদ হয়েছিল। তা করেছিল বিজেপির বিক্ষুব্ধ অংশ। লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণার প্রাক্কালে শীর্ষ নেতাদের জানানো হয়, বাঁকুড়া লোকসভা কেন্দ্রে প্রার্থী বদল হোক।

লোকসভা নির্বাচন এখন চলছে গোটা দেশজুড়ে। ইতিমধ্যেই দু’‌দফার নির্বাচন হয়েছে বাংলা–সহ অন্যান্য রাজ্যে। কিন্তু বাংলার বেশিরভাগ জেলায় বিজেপির ‌গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে। তার জেরে নানা জায়গায় গোঁজ প্রার্থী থেকে শুরু করে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়ে পড়েছে বিজেপি নেতারা। আর এই কাণ্ডে বিজেপির সাংঘাতিক ক্ষতি হতে চলেছে বলে খবর। আর দলের অন্দরে এই পরিস্থিতি দেখতে পেয়েও রাজ্য নেতৃত্ব কোনও উদ্যোগ নিচ্ছে না বলে খবর। কারণ লোকসভা নির্বাচনের মরশুমে কোনও পদক্ষেপ করলে তাতে আরও হিতে বিপরীত হবে। তাই আগামী ৪ জুন নির্বাচনের ফলাফল প্রকাশ পাওয়ার পর ব্যবস্থা নেবে বলে ঠিক করেছে বঙ্গ–বিজেপির নেতারা। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে যাবে।

ইতিমধ্যেই দেখা গিয়েছে দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী রাজু বিস্তার বিরুদ্ধে দলেরই বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা দাঁড়িয়ে পড়েছেন। বীরভূমে আবার প্রার্থী ঘোষণা করে শেষ মুহূর্তে আর একজনকে দাঁড় করিয়ে দিয়েছে বিজেপি। এবার এমন একই ছবি দেখা যাচ্ছে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে। ফলে এই সব কেন্দ্রগুলিতে নির্বাচনে ব্যাপক ক্ষতি হচ্ছে বিজেপির। লোকসভা নির্বাচনের কিছুদিন আগে বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা কার্যালয়ে দলের বিক্ষুব্ধদের হাতে তালাবন্দি হতে হয়েছিল কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারকে। তারপরও তাঁকেই প্রার্থী করে বিজেপি। নীচুতলার কর্মীদের কথা না শোনায় এবার সেখানে গোঁজ প্রার্থী দিলেন তাঁরা।

আরও পড়ুন:‌ বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়েছে দুরন্ত এক্সপ্রেসে, সাসপেন্ড হলেন তিনজন রেলকর্মী

এই পরিস্থিতিতে বিজেপিকে চরম মূল্য চোকাতে হবে বলে মনে করা হচ্ছে। বাঁকুড়া শহর–সহ ছাতনা এবং শালতোড়া এলাকায় সুভাষ সরকারের ছবিতে কালি মাখিয়ে প্রতিবাদ করা হয়েছিল। আর তা করেছিল বিজেপির বিক্ষুব্ধ অংশ। লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণার প্রাক্কালে শীর্ষ নেতাদের জানানো হয়েছিল, বাঁকুড়া লোকসভা কেন্দ্রে প্রার্থী বদল করা হোক। না হলে জেতা সম্ভব নয় বলে সূত্রের খবর। কিন্তু বিজেপি সেই কথায় কর্ণপাত না করে সেই সুভাষ সরকারকেই বাঁকুড়া লোকসভা কেন্দ্রে প্রার্থী করে। তাতেই ক্ষেপে ওঠে দলের ওই বিক্ষুব্ধ অংশ। এবার দলীয় প্রার্থী সুভাষ সরকারের বিরুদ্ধে নির্দল গোঁজ প্রার্থী দিল তাঁরা।

গতকাল বৃহস্পতিবার বাঁকুড়ার জেলাশাসকের দফতরে গিয়ে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন বিজেপির বাঁকুড়া জেলার প্রাক্তন সাধারণ সম্পাদক জীবন চক্রবর্তী। জীবনবাবুর যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। সুভাষের বিরুদ্ধে তিনি প্রার্থী হওয়ায় ভোট কাটবে বিজেপির। আর লাভের গুঁড় খাবে তৃণমূল কংগ্রেস। সুতরাং এই কাজ ঘটলে বাঁকুড়া লোকসভা আসনটি বিজেপিকে হারাতে হতে পারে। লোকসভা নির্বাচনের মরশুমে এভাবে দলের প্রাক্তন সাধারণ সম্পাদক নির্দল হিসাবে মনোনয়ন জমা দেওয়ায় চূড়ান্ত অস্বস্তিতে পড়েছে বিজেপি।

ভোটযুদ্ধ খবর

Latest News

'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম হিমাচল প্রদেশ: জুনে বরফে ঢেকেছে বড়লাচা পাস! মন খুলে উপভোগ করছেন পর্যটকরা সারাদিন ক্লান্তি লাগে কেন? এভাবেই হুড়মুড়িয়ে বয়স কমবে ছেলেদের! নির্জলা একাদশী ২০২৪র তিথি কতক্ষণ থাকছে? ধনু সহ বহু রাশির ভাগ্যে আসছে সোনার চমক কীভাবে বানানো হয় ম্যাগনাম আইসক্রিম, জানুন ভাইরাল ভিডিয়োতে 'খুব দেমাক কিয়ারার', খারাপ ব্যবহারের স্মৃতি হাতড়ে চাঞ্চল্যকর দাবি বিমানসেবিকার

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.