বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > নন্দীগ্রামের খুনের ঘটনায় অ্যাকশন টেকেন রিপোর্ট তলব, ফের ফোঁস করে উঠলেন রাজ্যপাল বোস

নন্দীগ্রামের খুনের ঘটনায় অ্যাকশন টেকেন রিপোর্ট তলব, ফের ফোঁস করে উঠলেন রাজ্যপাল বোস

রাজ্যপাল সিভি আনন্দ বোস। (HT_PRINT)

এই ঘটনা প্রকাশ্যে আসতেই উত্তপ্ত হয়ে উঠেছে তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত নন্দীগ্রাম। দোকান থেকে শুরু করে বাড়িতে ভাঙচুর, আগুন লাগানো হয়েছে। রাস্তায় গাছের গুড়ি ফেলে বিক্ষোভ দেখানো হয়েছে। এমনকী এই পরিস্থিতি সামাল দিতে নামাতে হয়েছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। এখন সেখানে চাপা উত্তেজনা রয়েছে।

আগামীকাল, শনিবার ষষ্ঠ দফার লোকসভা নির্বাচন। আর তার আগে নন্দীগ্রামের ঘটনা নিয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ঠিক কী ঘটনা ঘটেছে?‌ আর তার পরিপ্রেক্ষিতে মডেল কোড অফ কন্ডাক্টের মধ্যে থেকে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?‌ সেটা জানতে অবিলম্বে রিপোর্ট দিতে বললেন রাজ্যপাল। এই রিপোর্ট না দিলে নির্দিষ্টভাবে সংবিধান অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন রাজভবনের বাসিন্দা। নন্দীগ্রাম এখন হয়ে উঠেছে তপ্তগ্রাম। বিজেপি কর্মী খুনের ২৪ ঘণ্টা পরই রাজ্য সরকারের কাছে জবাব তলব করলেন রাজ্যপাল বলে সূত্রের খবর। যা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে।

এদিকে এই ঘটনা নিয়ে নির্বাচন কমিশন জেলা প্রশাসনের কাছ থেকে রিপোর্ট তলব করেছে। তারপর হঠাৎ আজ, শুক্রবার সক্রিয় হয়ে উঠলেন রাজ্যপাল। নয়াদিল্লি থেকে ঘুরে আসার পরই সক্রিয় হয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানি এবং ধর্ষণের অভিযোগ আগে উঠেছিল। তখন থেকে রাজ্যপাল খানিকটা চুপ করে গিয়েছিলেন। এখন আবার সক্রিয় হয়ে উঠে অ্যাকশন টেকেন রিপোর্ট চেয়ে পাঠালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার রাতে নন্দীগ্রামের সোনাচূড়ার মনসাবাজার এলাকায় দুষ্কৃতীদের হাতে খুন হন এলাকার বিজেপি নেতা সঞ্জয় আড়ির মা রথিবালা আড়ি। সঞ্জয় নন্দীগ্রামে বিজেপির তফসিলি মোর্চার সম্পাদক।

আরও পড়ুন:‌ ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী মালিওয়াল

অন্যদিকে বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশ্যে আসতেই উত্তপ্ত হয়ে উঠেছে তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত নন্দীগ্রাম। দোকান থেকে শুরু করে বাড়িতে ভাঙচুর, আগুন লাগানো হয়েছে। রাস্তায় গাছের গুড়ি ফেলে বিক্ষোভ দেখানো হয়েছে। এমনকী এই পরিস্থিতি সামাল দিতে নামাতে হয়েছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী। এখন সেখানে চাপা উত্তেজনা রয়েছে। সূত্রের খবর, এই ঘটনার পরই স্বতঃপ্রণোদিতভাবে খোঁজখবর করেন রাজ্যপাল। আর তারপরই অভিযুক্তদের বিরুদ্ধে রাজ্য সরকার কী পদক্ষেপ করেছে সেটা জানতে চেয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে রাজভবন। পাল্টা রাজ্য প্রশাসন জানিয়েছে, গোটা দেশে এবং বাংলায় লোকসভা নির্বাচন চলছে। ভোট না মেটা পর্যন্ত আইনশৃঙ্খলার দায়িত্ব নির্বাচন কমিশনের।

তাই রাজ্য প্রশাসন বা নবান্ন এই বিষয়ে কিছু জানাতে পারবে না। নির্বাচন কমিশনই সব বলতে পারবে। এই জবাব পেয়ে মোটেও খুশি নয় রাজ্যপাল বলে সূত্রের খবর। এই ঘটনার দায় শুভেন্দু অধিকারীর উপর চাপিয়েছেন শেখ সুফিয়ান। তাঁর কথায়, ‘শুভেন্দু অধিকারী জানেন যে, নন্দীগ্রামে ডেফিসিট খাবে, তাই একটা শেষ পেরেক মারতে হবে। যে মনসাবাজারে ঘটনা ঘটেছে, সেখানে তৃণমূল কংগ্রেসের একটি ঝান্ডাও নেই। আদি এবং নব্য বিজেপির মধ্যে গণ্ডগোল, মারামারি হয়। একজনের মৃত্যু হয়েছে। আমি প্রশাসনকে সত্য সামনে আনতে বলব।’‌

ভোটযুদ্ধ খবর

Latest News

মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর ভারতীয় সংস্কৃতিকে আপন করলেন মেলোনি, ইতালির PM-এর সংস্কারে মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট!

T20 WC 2024

‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.