বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > গোটা জনসভায় রেখা পাত্রের নাম নিলেন না প্রধানমন্ত্রী, সন্দেশখালি নিয়ে ব্যাকফুটে বিজেপি

গোটা জনসভায় রেখা পাত্রের নাম নিলেন না প্রধানমন্ত্রী, সন্দেশখালি নিয়ে ব্যাকফুটে বিজেপি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI)

ইতিমধ্যেই সন্দেশখালি স্টিং অপারেশনের পার্ট–১ সামনে আসতেই বেসামাল হয়ে পড়েছিল বঙ্গ–বিজেপি। এবার তা আরও এক কাঠি উপরে হয়ে এসেছে পার্ট–২। সেখানে গঙ্গাধর কয়ালের মদের খরচ, ৭২ জন মহিলাকে দু’‌হাজার টাকা দেওয়া এবং কত পরিমাণ পিস্তল ও কার্তুজ লাগবে সে কথা উঠে এসেছে। তাতেই স্নায়ুর চাপ বেড়েছে বলে মনে করা হচ্ছে।

ব্যারাকপুর থেকে বসিরহাট যেতে সময় লাগে ২ ঘণ্টা ৪০ মিনিট। সুতরাং বিরাট দূরত্ব তেমন নয়। সেখানে আজ, রবিবার ব্যারাকপুরে বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের সমর্থনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসে জনসভা করলেও সন্দেশখালি আন্দোলনের মুখ রেখা পাত্রের নাম একবারও নিলেন না। অথচ বসিরহাট লোকসভা কেন্দ্রে রেখা পাত্রকে প্রার্থী করা হয়েছে। এমনকী রেখা পাত্রকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা হয়েছিল দু’‌পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ। আর পর পর দুটি সন্দেশখালি স্টিং অপারেশন ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সুকৌশলে এড়িয়ে গেলেন রেখা পাত্রের নাম। রবিবাসরীয় নির্বাচনী সভায় সেই রেখা পাত্রের নাম মুখেও আনলেন না প্রধানমন্ত্রী।

তবে সন্দেশখালি প্রসঙ্গ এড়িয়ে যাননি। তা নিয়ে নানা হুঙ্কার ছেড়েছেন প্রধানমন্ত্রী। এই ব্যারাকপুর এবং বসিরহাট প্রায় লাগোয়া লোকসভা কেন্দ্র। অথচ ব্যারাকপুরের মঞ্চে দাঁড়িয়ে সন্দেশখালির প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী। শাহজাহান বাহিনীর দৌরাত্ম্য নিয়েও সরব হন। কিন্তু দৃশ্যতই গোটা বক্তব্যে সন্দেশখালি ইস্যু যেন একটু ছুঁয়ে গেলেন নরেন্দ্র মোদী। সন্দেশখালি পার্ট–১ এবং সন্দেশখালি পার্ট–২ প্রকাশ হওয়ার পর বেকায়দায় পড়েছে গোটা বিজেপি নেতৃত্ব। তাই ইস্যু তুললেও প্রধানমন্ত্রীর মুখে বসিরহাট বিজেপি প্রার্থীর নাম শোনা যায়নি। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। সন্দেশখালি পার্ট–২ এই ভিডিয়ো’‌তে বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালকে বলতে শোনা যাচ্ছে, ‘‌নির্যাতনের প্লট সাজাতে ৭২ জন মহিলাকে ২ হাজার টাকা করে দেওয়া হয়েছিল।’‌ আর পার্ট–১ ভিডিয়ো’‌তে গঙ্গাধর বলেছিলেন, টাকা মোবাইল দিয়ে সাহায্য করেছিলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:‌ বিজেপি দেশে কত আসন পাবে?‌ বাংলায় তৃণমূলের ফল কেমন হবে?‌ তোলপাড় করা সমীক্ষা কুণালের

আজ ভাটপাড়ার জগদ্দলে নির্বাচনী সভা থেকে নরেন্দ্র মোদী সন্দেশখালির ভিডিয়ো নিয়ে কোনও কথা বলেননি। এই পার্ট–১ এবং পার্ট–২ ভিডিয়ো যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল। রাজ্য বিজেপি ওই ভিডিয়োকে ভুয়ো বললেও প্রধানমন্ত্রী কিন্তু নীরবই থাকলেন। ২৭ মিনিটের বক্তব্যের শেষে প্রধানমন্ত্রী বলেন, ‘‌সন্দেশখালিতে কী হচ্ছে, সেটা সারা দেশ দেখছে। তৃণমূলের পুলিশ ওদের বাঁচিয়েছে। নতুন খেলা শুরু করেছে। ওদের গুণ্ডা সন্দেশখালির বোনেদের ভয় দেখাচ্ছে। কারণ অত্যাচারীর নাম শাহজাহান শেখ। তৃণমূল ওঁকে ক্লিনচিট দিতে চাইছে।’‌ এই নতুন খেলা বলতে স্টিং অপারেশনের কথা বোঝালেও প্রধানমন্ত্রী প্রার্থী রেখা পাত্রের নাম নেননি। যা সবাইকে ভাবাচ্ছে।

ইতিমধ্যেই সন্দেশখালি স্টিং অপারেশনের পার্ট–১ সামনে আসতেই বেসামাল হয়ে পড়েছিল বঙ্গ–বিজেপি। এবার তা আরও এক কাঠি উপরে হয়ে এসেছে পার্ট–২। সেখানে গঙ্গাধর কয়ালের মদের খরচ, ৭২ জন মহিলাকে দু’‌হাজার টাকা দেওয়া এবং কত পরিমাণ পিস্তল ও কার্তুজ লাগবে সে কথা উঠে এসেছে। তাতেই স্নায়ুর চাপ বেড়েছে বলে মনে করা হচ্ছে। সন্দেশখালি ইস্যুকে সামনে রেখে বিজেপি আন্দোলন গড়ে তুলে এখন বেসামাল হয়ে পড়েছে। এখন সন্দেশখালির ভিডিয়ো সামনে আসা এবং শ্লীলতাহানির অভিযোগে রাজভবনের বিরুদ্ধে সমালোচনা দানা বেঁধেছে। যা নিয়ে প্রচারে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। তাই সন্দেশখালির ব্যাপারে কিছুটা রক্ষণাত্মকই পদক্ষেপ করছে বিজেপি।

ভোটযুদ্ধ খবর

Latest News

ধমকের ফলাফল! সরকারি জমিতে গিয়ে ছবি তুলে নিয়ে আসুন, জেলায় জেলায় গেল নির্দেশ রাজভবনেই শপথ নিতে হবে সায়ন্তিকাদের, কড়া বার্তা দিয়ে জানালেন রাজ্যপাল ‘তেঁতুলপাতা’র হাত ধরে জলসায় ফিরছেন গৌরব, একান্নবর্তী পরিবারের গল্পে নায়িকা কে? দুটি প্রাপ্তিযোগ ঘটল বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়কের, জীবনকৃষ্ণ হয়ে উঠলেন ‘‌জীবন’ কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী ১৭,৭২৭ শূন্যপদে নিয়োগ! SSC CGLর ২০২৪র রেজিস্ট্রেশন শুরু, শেষ তারিখ কবে? শনির তৃতীয় দৃষ্টি মঙ্গলে! গাড়ি-বাড়ি কেনা, আর্থিক লাভ, বিদেশযাত্রা কাদের ভাগ্যে দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত ‘সন্ত্রাস দমন বিশেষজ্ঞ’ আইবি প্রধান ডেকার মেয়াদ একবছর বৃদ্ধি করল মোদী সরকার

T20 WC 2024

কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.