বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > হোটেলে তল্লাশি চালিয়ে উদ্ধার বিপুল পরিমাণ টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ

হোটেলে তল্লাশি চালিয়ে উদ্ধার বিপুল পরিমাণ টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ

উদ্ধার নগদ টাকার বান্ডিল

নানা নির্বাচনী জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, বিজেপি টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। কারণ ওরা বুঝে গিয়েছে এবার গোহারা হারবে। তাই টাকা দিলে নিয়ে নেবেন এবং ভোটটা তৃণমূল কংগ্রেসকে দেবেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও একই কথা বলতে শোনা গিয়েছে। আর তারপর এই ঘটনা সেই দাবিকেই সিলমোহর দিচ্ছে।

আজ, সোমবার সকাল থেকে শুরু হয়ে গিয়েছে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ–পর্ব। আর ঠিক তার আগের রাতেই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল বিজেপি নেতার কাছ থেকে। মালদা, জলপাইগুড়ি–সহ আগে নানা জায়গা থেকে বিপুল টাকা উদ্ধারের ঘটনা ঘটেছে। তা প্রকাশ্যেও এসেছে। একাধিক বিজেপি নেতার কাছ থেকে লক্ষাধিক টাকা উদ্ধারের ঘটনা দেখেছে বাংলার মানুষ। এবার মেদিনীপুরের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের ‘‌ঘনিষ্ঠ’‌ বিজেপি নেতার কাছ থেকে উদ্ধার হল ৩৫ লক্ষ টাকা! ওই বিজেপি নেতার নাম সমিত মণ্ডল বলে পুলিশ সূত্রে খবর।

ভোটের মরশুমে এমন খবর প্রকাশ্যে আসায় আলোড়ন পড়ে গিয়েছে। এই টাকা ভোটে প্রভাব খাটাতে ব্যবহার করা হতে যাচ্ছিল বলে অভিযোগ উঠেছে। মালদায় আগেই পরপর টাকা উদ্ধারের ঘটনায় আলোড়ন ছড়িয়ে পড়েছিল বাংলায়। দুটি পৃথক ঘটনায় দু’‌জন বিজেপি নেতার কাছ থেকে ২ লক্ষ এবং সাড়ে ৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছিল। এবার আরও বেশি টাকা খড়গপুর থেকে উদ্ধার হল বিজেপি নেতার কাছ থেকে। জেলা পুলিশ ওখানকার এক হোটেলে হঠাৎ তল্লাশি অভিযান চালায়। সেখানেই ছিলেন বিজেপি নেতা সমিত মণ্ডল। যিনি বিজেপির মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী অগ্নিমিত্রা পালের ঘনিষ্ঠ বলে পরিচিত। তাঁর কাছ থেকে ৩৫ লক্ষ টাকারও বেশি উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন:‌ ‘‌মহিলার উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু

এত টাকা একসঙ্গে কেন রেখেছিলেন?‌ এই প্রশ্নের উপযুক্ত জবাব দিতে পারেননি ওই বিজেপি নেতা বলে পুলিশ সূত্রে খবর। গত ২৯ এপ্রিল মালদায় শান্তনু ঘোষ নামের এক বিজেপি নেতার কাছ থেকে উদ্ধার হয়েছিল ১ লক্ষ ৯৫ হাজার টাকা। পুলিশের নাকা চেকিং করার সময় সেই অর্থ উদ্ধার হয়েছিল। ওই বিজেপি নেতাকে আটক করেছিল পুলিশ এবং নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। তারপর ১ মে মালদার রতুয়ায় এক বিজেপি নেতার কাছ থেকে সাড়ে ৭ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। টাকা উদ্ধারের ভিডিয়ো দেখিয়েছিল তৃণমূল কংগ্রেস। এবার উদ্ধার হল ৩৫ লক্ষ টাকা। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

ইতিমধ্যেই নানা নির্বাচনী জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন, বিজেপি টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। কারণ ওরা বুঝে গিয়েছে এবার গোহারা হারবে। তাই টাকা দিলে নিয়ে নেবেন এবং ভোটটা তৃণমূল কংগ্রেসকে দেবেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও একই কথা বলতে শোনা গিয়েছে। আর তারপর এই ঘটনা সেই দাবিকেই সিলমোহর দিচ্ছে। কারণ টাকার উৎস এবং কেন রাখা হয়েছিল?‌ তার যথাযথ উত্তর দিতে পারেননি বিজেপি নেতা সমিত মণ্ডল। ষষ্ঠ দফার ভোট প্রচারে রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার মেদিনীপুর কেন্দ্রে অগ্নিমিত্রা পালের সমর্থনে সভা করেন। ষষ্ঠ দফায় আগামী ২৫ মে রাজ্যের মোট আটটি কেন্দ্রে ভোট রয়েছে। তার আগেই ঘটল এমন ঘটনা।

ভোটযুদ্ধ খবর

Latest News

‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের ‘ফেল করলে ফেল করতাম, বুঝতাম যে আমার দোষ’, UGC-NET বাতিল নিয়ে ফুঁসছেন প্রার্থীরা বিপাশার আগে শ্রদ্ধা ও জেনিফারকে বিয়ে ও ডিভোর্স, মুখ খুললেন করণ সিং গ্রোভার কাজে বাড়বে ফোকাস, ব্যবসায় মুনাফা, টাকা হবে বেশি সঞ্চয়! বুধের কৃপায় লাকি ৫ রাশি মালদায় নাবালিকাকে ধর্ষণ, কাঠগড়ায় TMC কর্মী, আশঙ্কাজনক নির্যাতিতা সিগন্যাল ফেলের কথা জানানোই হয়নি NFR-কে, কাঞ্চনজঙ্ঘাকাণ্ডে সামনে নয়া তথ্য জসপ্রীত বুমরাহকে কোনও কথা বলা হয় না, দলের ভেতরের কথা ফাঁস করলেন অক্ষর প্যাটেল সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের রাজ্যের মুখ্যসচিবের প্রশংসায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! দিলেন 'পরামর্শ' শাকিবের ‘দুষ্টু কোকিল’ মিমিকে পোশাক নিয়ে তুমুল ট্রোল! ভারতে কবে মুক্তি তুফানের?

T20 WC 2024

‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.