বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী মালিওয়াল

‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী মালিওয়াল

স্বাতী মালিওয়াল। (PTI Photo)

২০০৬ সালে নিজের ইঞ্জিনিয়ারিং কেরিয়ার ছেড়ে আপে যোগ দেন স্বাতী মালিওয়াল। কিন্তু কখনও পদ পাওয়ার ইচ্ছাপ্রকাশ করেননি তিনি। এই ঘটনার পর বৈভব কুমারকে ১৯ মে দিল্লি পুলিশ গ্রেফতার করেছে। মালিওয়াল ইস্যুতে যখন আলোড়ন পড়ে গিয়েছে তখন নির্ভয়ার মা আশাদেবী স্বাতী মালিওয়ালের সমর্থনে মুখ খুললেন।

আগামীকাল, শনিবার নয়াদিল্লিতে ভোটগ্রহণ। তার ঠিক আগে বৃহস্পতিবার স্বাতী মালিওয়ালের হেনস্তা কাণ্ডে রাজনৈতিক উত্তাপ চরমে পৌঁছল। আম আদমি পার্টির রাজ্যসভা সাংসদ স্বাতী মালিওয়ালের অভিযোগ, গত ১৩ মে অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির ড্রয়িং রুমে তাঁকে হেনস্তা করেন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব বৈভব কুমার। আর তখন বাড়িতেই ছিলেন অরবিন্দ কেজরিওয়াল। মালিওয়াল সাফ জানিয়ে দেন, আপের রাজ্যসভার সদস্যপদ ছাড়ার প্রশ্নই উঠছে না। আগে যদি রাজ্যসভার পদ চাওয়া হতো ভালভাবে তাহলে প্রাণও দিতাম। সেখানে রাজ্যসভার পদ তো ছোট ব্যাপার। এখন পৃথিবীর কোনও শক্তি পারবে এই পদ থেকে ইস্তফা দেওয়াতে। এমনই চ্যালেঞ্জ ছুঁড়েছেন স্বাতী মালিওয়াল।

সংবাদসংস্থা এএনআই–কে দেওয়া সাক্ষাৎকারে স্বাতী মালিওয়াল জানান, তিনি সবচেয়ে কম বয়সী সাংসদ। কখনও কোনও পদ চাননি। এমনকী নিজের ইচ্ছাও প্রকাশ করেননি। স্বাতী মালিওয়াল বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর বাড়িতে আমার অসম্মান হয়েছে। আর আপ নেতৃত্ব প্রত্যেকদিন আমার চরিত্রহনন করছে। এফআইআর যেটা করেছি সেখানে একটাও মিথ্যা কথা বলিনি। প্রয়োজনে পলিগ্রাফি এবং নারকো টেস্টে বসতেও আমার আপত্তি নেই।’‌ মালিওয়ালের এই বক্তব্যের মধ্যেই গোটা ঘটনায় বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে আপ।

আরও পড়ুন:‌ আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবারও ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা

এই ঘটনা নিয়ে যখন জাতীয় রাজনীতির অন্দরে তোলপাড় চলছে তখন মালিওয়ালের হেনস্তা কাণ্ডে কেজরিওয়ালের মা–বাবার বয়ান রেকর্ড করতে দিল্লি পুলিশ আসবে বলে জানা যায়। তবে তারপরই এক্স হ্যান্ডেলে আপ সুপ্রিমো একটি ভিডিয়ো পোস্ট করেন এবং বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘‌বিজেপির লড়াই তো আমার সঙ্গে। সেখানে আমার বয়স্ক–অসুস্থ মা–বাবাকেও রেহাই দেওয়া হচ্ছে না। বিজেপি এবার সব সীমা ছাড়িয়ে গিয়েছে।’‌ যদিও পরে দিল্লি পুলিশ আর যায়নি মুখ্যমন্ত্রীর বাসভবনে। এরপরই মালিওয়াল বলেন, ‘‌আমার রাজ্যসভার আসন যদি ওনার দরকার ছিল তাহলে ভালবেসে বললে আমি দিয়ে দিতাম। প্রাণ পর্যন্ত দিয়ে দিতাম। এমপি তো অনেক ছোট ব্যাপার। এখন দুনিয়ার কোনও শক্তি লেগে গেলেও আমি ইস্তফা দেব না।’‌

২০০৬ সালে নিজের ইঞ্জিনিয়ারিং কেরিয়ার ছেড়ে আপে যোগ দেন স্বাতী মালিওয়াল। কিন্তু কখনও পদ পাওয়ার ইচ্ছাপ্রকাশ করেননি তিনি। এই ঘটনার পর বৈভব কুমারকে ১৯ মে দিল্লি পুলিশ গ্রেফতার করেছে। মালিওয়াল ইস্যুতে যখন আলোড়ন পড়ে গিয়েছে তখন নির্ভয়ার মা আশাদেবী স্বাতী মালিওয়ালের সমর্থনে মুখ খুললেন। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‌দিল্লির মহিলা কমিশনের চেয়ারম্যান থাকাকালীন মালিওয়াল নারীদের অধিকার রক্ষায় অনেক লড়াই করেছিলেন। কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী। তিনি নিজেকে দিল্লির মানুষের ভাই এবং ছেলে বলে দাবি করেন। তাই এই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।’‌ আশাদেবীর বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন মালিওয়াল।

ভোটযুদ্ধ খবর

Latest News

টলিউডে নতুন প্রেমকাব্য! সায়ন্ত অতীত, বন্ধন শুভ্রজিতের প্রেমে মাধবীলতা প্রিয়াঙ্কা তদন্ত চলবে সোহমের বিরুদ্ধে, বিধাননগর পুলিশকে নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার মন খুলে হাসুন, আর হাসতে হাসতে জানুন হাসির উপকারিতা পরপর দু'দিন সোনার দাম বৃদ্ধির পর আজ স্বস্তি, কলকাতায় আজ হলুদ ধাতুর দর কত? রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে?

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.