বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক

ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়।

কিছুদিন আগে ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকে ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। হাওড়া লোকসভা কেন্দ্রে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে টিকিট দেওয়া নিয়ে বিরোধিতা করেন বাবুন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে মুখ্যমন্ত্রী তাঁকে ত্যাজ্য ভাই করার কথা বলেছিলেন। পরে যদিও সব মিটে যায় বলেই খবর। 

আজ, সোমবার লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব মধ্যগগনে। তবে এই ভোটপঞ্চমীতে নানা অভিযোগও উঠতে শুরু করেছে। এই আবহে আজ সোমবার ভোট দিতে পারলেন না দীর্ঘদিনের ভোটার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীর ভাই ভোট দিতে পারলেন না বলে কথা!‌ এই ঘটনায় অবাক স্বয়ং বাবুন বন্দ্যোপাধ্যায়ও। বরাবরের ভোটার তিনি হাওড়ার। সেখানে তিনিই ভোট দিতে এসে ফিরে গেলেন!‌ এই ঘটনা নিয়ে হাওড়াবাসীর মধ্যে তুমুল চর্চা শুরু হয়েছে।

এদিকে ভোট দিতে না পারার জন্য মুখ্যমন্ত্রীর ভাই বাবুন বন্দ্যোপাধ্যায় কোনও ক্ষোভ উগরে দেননি। কিন্তু খুব আশ্চর্য হয়েছেন। ভোটার তালিকা থেকে নাম বাদ পড়েছে তাঁর বলে খবর। স্বাভাবিকভাবেই এই ঘটনায় যথেষ্ট হতাশ হয়েছেন তিনি। এই ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কোর্টে বল ঠেলা হয়েছে। এই বিষয়টি নির্বাচন কমিশনই দেখে। তারাই কোনও কলকাঠি নেড়েছে কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই। বাবুন বন্দ্যোপাধ্যায়ের এই ঘটনায় হাওড়ার তৃণমূল কংগ্রেস কর্মীরাও বেশ অবাক হয়েছেন। এমনটা হতে পারে তাঁরা ভাবতেই পারছেন না।

আরও পড়ুন:‌ ‘‌আমি চিরদিন কৃতজ্ঞ থাকব, এখন রাজ্য আছে পালের গোদা হারিয়ে গেছে’‌, মমতার তুলনায় কারা?‌

অন্যদিকে হাওড়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত মধ্য হাওড়ার ৩৭ নম্বর ওয়ার্ডের ভোটার হচ্ছেন বাবুন বন্দ্যোপাধ্যায়। ক্রীড়াজগতের সঙ্গে জড়িয়ে তিনি। তাছাড়া নানা সমাজ সেবামূলক কাজ করে থাকেন বাবুন। আজ, সোমবার পঞ্চম দফার ভোট চলছিল হাওড়ায়। তাই এদিন নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে দুপুরে সেখানে হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই। আর তারপরই এগিয়ে গিয়ে কার্যত হতাশ হতে হল তাঁকে। কারণ ভোটার তালিকায় তাঁর নাম নেই বলে দেখিয়ে দেওয়া হয়। তাঁর নাম কাটা গিয়েছে। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শান্তনু সেন বলেন, ‘‌এই বিষয়টি দেখে নির্বাচন কমিশন। কেন এমন ঘটল?‌ সেটা তারাই বলতে পারবে।’‌

এছাড়া কিছুদিন আগে ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকে ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। হাওড়া লোকসভা কেন্দ্রে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে টিকিট দেওয়া নিয়ে বিরোধিতা করেন বাবুন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে মুখ্যমন্ত্রী তাঁকে ত্যাজ্য ভাই করার কথা বলেছিলেন। পরে যদিও সব মিটে যায় বলেই খবর। তাই বাবুনকে দেখা গিয়েছিল প্রসূনের সঙ্গে একসঙ্গে প্রচার করতে। আগে নির্দল প্রার্থী হিসাবে লড়াই করার কথা বলা বাবুন পরে সে পথে হাঁটেননি। এই বিতর্কের মধ্যে বাবুন নয়াদিল্লিও উড়ে যান। সেখান থেকে ফেরার পথে নিজের ভুল স্বীকার করেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

টসে জিতল West Indies , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.