বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > রাজ্যপালের বিরুদ্ধে রাস্তায় নামছে মহিলা তৃণমূল কংগ্রেস, রাজপথে ‘‌ধিক্কার মিছিল’

রাজ্যপালের বিরুদ্ধে রাস্তায় নামছে মহিলা তৃণমূল কংগ্রেস, রাজপথে ‘‌ধিক্কার মিছিল’

রাজ্যপাল সিভি আনন্দ বোস (HT_PRINT)

এই মন্তব্যের পরই টুইট করে রাজ্যপাল রাজভবনে চন্দ্রিমা ভট্টাচার্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। মন্ত্রীর বিরুদ্ধে আইন অনুযায়ী কী পদক্ষেপ করা যায়, তা জানতে দেশের অ্যাটর্নি জেনারেলের কাছে পরামর্শও চেয়েছেন রাজ্যপাল। তবে এখন রাস্তায় বেরলে রাজ্যপাল মানুষের চাপে পড়বেন বলে মনে করা হচ্ছে।

রাজ্যপাল সিভি আনন্দ বোস রাজভবনের মহিলা কর্মীর শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই ওই মহিলা কর্মী থানায় অভিযোগ দায়ের করেছেন। আর তা নিয়ে এখন আলোড়ন পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। পরিস্থিতি বেগতিক দেখে রাজ্যপালও বিবৃতি দিয়েছেন। রাজনৈতিক ফায়দা তুলতে এই কাজ করা হয়েছে বলে তাঁর দাবি। অতীতে বাংলার কোনও রাজ্যপালের বিরুদ্ধে এমন কোনও গুরুতর অভিযোগ ওঠেনি। তাই লোকসভা নির্বাচনের মরশুমে এমন অভিযোগ ওঠায় বিপাকে পড়লেন রাজ্যপাল। যদিও তিনি ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন। এবার এই অভিযোগে রাস্তায় নামতে চলেছে তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন।

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে সরাসরি শ্লীলতাহানির অভিযোগ ওঠায় চাপে পড়ে গিয়েছে বঙ্গ–বিজেপির নেতারা। এই ঘটনার পর সরাসরি রাজ্যপালকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আর তাই রাজভবনে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্যপালের এমন আচরণেও ক্ষুব্ধ সকলে। গতকাল বৃহস্পতিবার রাতে বিবৃতি দিয়ে একথা জানানো হয়েছে। টুইটও করেছেন রাজ্যপাল। পরিস্থিতি মোটেই রাজ্যপালের অনুকূলে নেই। অথচ এই রাজভবনেই এসে রাত কাটিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তাঁকে এসব ষড়যন্ত্র বলে জানিয়েছেন রাজ্যপাল বলে সূত্রের খবর।

আরও পড়ুন:‌ বাঘের ভূখণ্ডে ভোটকেন্দ্র, সুন্দরবনের ভোটকেন্দ্রগুলি ঘেরা হচ্ছে নাইলন দড়ির ফেনসিংয়ে

কেমন পদক্ষেপ করছে তৃণমূল কংগ্রেস? রাজ্যপালের বক্তব্য শুনে তাঁর পাশে দাঁড়াতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ নির্বাচনী জনসভা থেকে এই কথা তুলে ধরতে পারেন প্রধানমন্ত্রী।‌ তবে রাজ্যপালের বিরুদ্ধে ওঠা অভিযোগকে রাজপথে নিয়ে এসে তাঁর বিরুদ্ধে কলকাতা শহরে ধিক্কার মিছিলের আয়োজন করেছে তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন। তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, রাজ্যপালের বিরুদ্ধে ধিক্কার জানিয়ে আজ, শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত ধিক্কার মিছিল করা হবে। তৃণমূল মহিলা কংগ্রেস এই মিছিল করবে। যার নেতৃত্ব দেবেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। প্রত্যেক জেলাতেও রাজ্যপালকে ধিক্কার জানিয়ে মিছিল সংগঠিত করা হবে বলে সূত্রের খবর।

হেয়ার স্ট্রিট থানায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির লিখিত অভিযোগ জমা পড়েছে। আর এই নিয়ে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‌রাজ্যপালের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ রয়েছে। এটা কী ধরনের ঘটনা ঘটছে? ছিঃ, যে রাজ্যপাল নাকি সকলের অভিযোগ শুনবেন বলে পিসরুম খুলেছেন তাঁর বিরুদ্ধেই তো অভিযোগ রয়েছে। এটার নিষ্পত্তি কে করবেন?‌ তাই কি উনি পিসরুম চালু করেছেন?’‌ এই মন্তব্যের পরই টুইট করে রাজ্যপাল রাজভবনে চন্দ্রিমা ভট্টাচার্যের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। মন্ত্রীর বিরুদ্ধে আইন অনুযায়ী কী পদক্ষেপ করা যায়, তা জানতে দেশের অ্যাটর্নি জেনারেলের কাছে পরামর্শও চেয়েছেন রাজ্যপাল। তবে এখন রাস্তায় বেরলে রাজ্যপাল মানুষের চাপে পড়বেন বলে মনে করা হচ্ছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.