বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Lok Sabha Vote 2024: বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! কে তিনি? লড়ছেন কোন কেন্দ্রে?

Lok Sabha Vote 2024: বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! কে তিনি? লড়ছেন কোন কেন্দ্রে?

বিজেপি প্রার্থী আবদুল সালাম।

বিজেপির ১৯৫ জন প্রার্থীর নামের মধ্যে একমাত্র মুসলিম নাম ছিল আবদুল সালামের। কেরলের মাল্লাপুরমের প্রার্থী আবদুল সালাম। বিজেপির এই প্রার্থীর পরিচিতির প্রথমেই উঠে আসে শিক্ষাজগতের সঙ্গে তাঁর সংযোগের বিষয়টি।

শনিবার ২ মার্চ ঘোষণা হয়ে গেল ২০২৪ লোকসভা ভোটে বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা। দেশের ১৪ টি রাজ্য ও ৪ টি কেন্দ্রশাসিত অঞ্চলের প্রার্থীদের নাম সেখানে ঘোষিত হয়েছে। বিজেপি এবারের ভোট যুদ্ধে  ৩৭০ পার আসন দখলের লড়াইকে পাখির চোখ করে এগোচ্ছে। এই আসন দখলের রোডম্যাপে বিজেপির অন্যতম নজর রয়েছে দাক্ষিণাত্যে। দক্ষিণের রাজনীতিতে বিজেপি জমি পোক্ত করতে বহু কৌশলে এগোতে চাইছে। এদিকে, তারই মাঝে শনিবার প্রার্থীতালিকা ঘোষণার সময় কেরলের বহু কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করে পদ্ম শিবির। সেখানেই নাম উঠে আসে আবদুল সালামের।

শনিবার ঘোষিত বিজেপির ১৯৫ জন প্রার্থীর নামের মধ্যে একমাত্র মুসলিম নাম ছিল আবদুল সালামের। কেরলের মাল্লাপুরমের প্রার্থী আবদুল সালাম। বিজেপির এই প্রার্থীর পরিচিতির প্রথমেই উঠে আসে শিক্ষাজগতের সঙ্গে তাঁর সংযোগের বিষয়টি। কালিকট বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আবদুল সালাম এবারের ভোটে মালাপ্পুরম থেকে দাঁড়াচ্ছেন। মূলত, কেরলের তিরুরের বাসিন্দা আবদুল সালাম। তার লিঙ্কডইন প্রোফাইল অনুসারে, ২০১৮ সাল পর্যন্ত তিনি জীববিজ্ঞানে ১৫৩টি গবেষণা পত্র, ১৪টি পর্যালোচনা নিবন্ধ এবং ১৩টি বই প্রকাশ করেছেন। এরপর ২০১৯ সালে তিনি বিজেপিতে যোগ দেন। সেই বছরই মোদী সরকারের নেতৃত্বে কেন্দ্রে এনডিএ জোটের সরকার আসে। সেবছর লোকসভা ভোটে প্রথমবার জিতে প্রধানমন্ত্রী হন মোদী। এরপর ২০২১ সালে ১৩১ নেমোম কেন্দ্র থেকে কেরলের বিধানসভা ভোটে লড়েন আবদুল সালাম। সেবারের ভোটে নিজের স্থাবন অস্থাবর সম্পত্তির কথা জানিয়ে আবদুল সালাম জানান, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬.৪৭ কোটি টাকা। তাঁর বিরুদ্ধ কোনও অপরাধমূলক অভিযোগ রেজিস্টার করা নেই।

( কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! সাধ্বী প্রজ্ঞা সহ বিজেপির প্রার্থী তালিকা থেকে ছাঁটাই বহু হেভিওয়েট)

উল্লেখ্য, কেরলে বিজেপি আলাদা করে ফোকাস যে বাড়িয়েছে,তা এই ১৯৫ জনের প্রার্থী তালিকা থেকে স্পষ্ট। কেরলের তিরুঅনন্তপুরমে কংগ্রেসের হেভিওয়েট শশী থারুরের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন কেন্দ্রীয় আইটি মন্ত্রী রাজীব চন্দ্রশেখরন। দুই প্রার্থীই শিক্ষাগত যোগ্যতার দিক থেকে উচ্চস্তরীয়। উল্লেখ্য, দেশের মধ্যে শিক্ষা ক্ষেত্রে কেরলের সাফল্যের খতিয়ান কারোর অজানা নয়। সেই জায়গা থেকে শশীকে মাত দিতে রাজীবকে ময়দানে নামিয়ে কেরলের ভোট যুদ্ধ ঘিরে টানটান উত্তেজনা ধরে রেখেছে বিজেপি। এছাড়াও কংগ্রেসের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী একে অ্যান্টনির ছেলে অনিল অ্যান্টনি পাচ্ছেন পথনামিথিট্টা আসন। কেরলের ত্রিশূর আসনে জনপ্রিয় মালায়াম তারকা সুরেশ গোপীকে বিজেপি ময়দানে নামাচ্ছে। 

 

 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.