বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রয়েছে বিপুল পরিমাণ সম্পত্তি, স্ত্রী ও শাহের মোট অঙ্ক কত কোটির?‌

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রয়েছে বিপুল পরিমাণ সম্পত্তি, স্ত্রী ও শাহের মোট অঙ্ক কত কোটির?‌

অমিত শাহ এবং তাঁর স্ত্রী সোনাল শাহ

সোনাল শাহের সোনা–রূপোর গয়নার পরিমাণ রয়েছে ১.‌১০ কোটি টাকা। আর অমিত শাহের স্থাবর সম্পত্তি রয়েছে ১৬.‌৩১ কোটি টাকা। তার মধ্যে রয়েছে— চাষের জমি, খাস জমি, প্লট এবং বাসস্থান। এগুলি সবই রয়েছে ভাদনগর, দাসক্রই, আশ্রম রোড, থালতেজ এবং গান্ধীনগরে। আর স্ত্রী সোনাল শাহের স্থাবর সম্পত্তির পরিমাণ ৬.‌৫৫ কোটি টাকা।

লোকসভা নির্বাচন গোটা দেশে শুরু হয়ে গিয়েছে। প্রথম দফায় বেশ কয়েকটি রাজ্যে ভোট হয়ে গিয়েছে। এবার আসন্ন দ্বিতীয় দফা। আগামী ২৬ এপ্রিল তা হবে। সুতরাং হাতে সময় বলতে আর তিন দিন। তারপরই দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। এই আবহে গান্ধীনগরে মনোনয়ন জমা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই মনোনয়নপত্রে হলফনামা দিয়ে দাবি করা হয়েছে, অমিত শাহ এবং তাঁর স্ত্রী সোনালের মিলিত সম্পত্তি প্রায় ৬৬ কোটি টাকা। এমনকী সেখানে উল্লেখ করা হয়েছে শাহের নিজস্ব কেনা কোনও গাড়ি নেই। এই গোটা বিষয়টি নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে।

এই বিপুল পরিমাণ সম্পত্তি যাঁর আছে তিনি অন্যের বিষয়ে কথা বলেন কেমন করে!‌ এই নিয়ে সমালোচনাও হচ্ছে। এই হলফনামা থেকে জানা যাচ্ছে, ২০২২–২৩ অর্থবর্ষে অমিত শাহের আয় হয়েছিল ৭৫.‌০৯ লাখ টাকা এবং স্ত্রী আয় করেছিলেন ৩৯.‌৫৪ লাখ টাকা। আর মোট সম্পত্তির ৫৭ শতাংশ শেয়ার বাজারে রয়েছে। এবার গান্ধীনগর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন অমিত শাহ। গত ১৯ এপ্রিল মনোনয়ন জমা দিয়েছেন তিনি। সেখান থেকে গোটা তথ্য সামনে এসেছে। তাতে দেখা যাচ্ছে ৬৫.‌৬৭ কোটি টাকার সম্পত্তি মোট রয়েছে শাহ এবং তাঁর স্ত্রীর নামে। আর তাৎপর্যপূর্ণ বিষয় হল, শেষ পাঁচ বছরে ৩০.‌৪৯ কোটি টাকা সম্পত্তি বেড়েছে।

আরও পড়ুন:‌ ‘‌কংগ্রেস ভাল করে লড়াই করুক, পুরো মদত দেব’‌, মালদা থেকে বিশেষ বার্তা মমতার

এদিকে অমিত শাহের অস্থাবর সম্পত্তির পরিমাণ উল্লেখ করা হয়েছে মনোনয়নপত্রে। তাতে দেখা যাচ্ছে, নগদ থেকে শুরু করে ব্যাঙ্কে সঞ্চিত সম্পদ, স্থায়ী আমানত, সোনা, রূপো এবং পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তির পরিমাণ যোগ করলে দাঁড়িয়েছে ২০.‌২৩ কোটি টাকা। শেয়ার রয়েছে তাঁর নামে ১৭.‌৪৬ কোটি এবং মূল্যবান গয়না রয়েছে ৭২.‌৮৭ লাখ টাকার। তবে নিজস্ব কেনা কোনও গাড়ি নেই বলেই হলফনামা দিয়ে দাবি করা হয়েছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এই সম্পত্তি প্রকাশ্যে আসার পর নানা মহলে আলোচনা চলছে। এবার আসা যাক স্ত্রী সোনাল শাহের সম্পত্তির হিসাবে। তাঁর অস্থাবর সম্পত্তি ছাড়িয়েছে ২২.‌৪৬ কোটি টাকা। তাতে নগদ থেকে শুরু করে ব্যাঙ্কে সঞ্চিত সম্পদ, শেয়ার বাজারে বিনিয়োগ–সহ নানা বিষয় রয়েছে।

অন্যদিকে সোনাল শাহের সোনা–রূপোর গয়নার পরিমাণ রয়েছে ১.‌১০ কোটি টাকা। আর অমিত শাহের স্থাবর সম্পত্তি রয়েছে ১৬.‌৩১ কোটি টাকা। তার মধ্যে রয়েছে— চাষের জমি, খাস জমি, প্লট এবং বাসস্থান। এগুলি সবই রয়েছে ভাদনগর, দাসক্রই, আশ্রম রোড, থালতেজ এবং গান্ধীনগরে। আর স্ত্রী সোনাল শাহের স্থাবর সম্পত্তির পরিমাণ ৬.‌৫৫ কোটি টাকা। সেটা নানা জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। অমিত শাহের বিরুদ্ধে এখনও তিনটি মামলা রয়েছে। যা বিচারাধীন।

ভোটযুদ্ধ খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.