বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

দার্জিলিং লোকসভা কেন্দ্রের ভোট হবে দ্বিতীয় দফায়। ২৬ এপ্রিল রায়গঞ্জ, বালুরঘাট এবং দার্জিলিংয়ে ভোট হবে। এখন দেখার বিষয় দুটি। এক, ফলাফল কেমন হয়। দুই, বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে বিজেপি কি পদক্ষেপ করে। বিষ্ণুপ্রসাদকে এই বিদ্রোহ থামিয়ে ঘরে ফেরাতে দায়িত্ব দেওয়া হয়েছিল কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামাকে।

দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে রাজু বিস্তাকে। তিনি আগেও সাংসদ ছিলেন। আর তাঁর পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে বিজেপিরই বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। তিনি নির্দল প্রার্থী হয়ে রাজুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে নেমে পড়েছেন। আর এটাই স্নায়ুর চাপ বাড়িয়ে দিয়েছি। পৃথক রাজ্যের দাবি তুলে বিদ্রোহ ঘোষণা করেছেন তিনি। দার্জিলিং লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। ওই ঘটনায় ‘অস্বস্তিতে’ পড়েছে বিজেপি। কিন্তু পরিস্থিতি এমন যে নিরুপায় হয় চুপ করে বসে আছেন নেতারা। এমনকী সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভোট মেটার আগে দলের ওই বিধায়কের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না।

এখানে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে গোপাল লামাকে। যিনি একদিকে ভূমিপুত্র অপর দিকে দুঁদে আমলা। বিজেপির এই খেয়োখিয়ি পরিস্থিতিতে লাভবান হবেন তিনিই। কারণ অন্যান্য আঞ্চলিক দল তৃণমূল কংগ্রেসকে সমর্থন করছে। আবার এখানে উন্নয়ন হয়েছে দেদার। রাজ্য সরকার এখানের মানুষের জন্য বিপুল পরিমাণ সামাজিক প্রকল্প দুয়ারে পৌঁছে দিয়েছে। এখানে এমন পরিস্থিতিতে যদি বিজেপি প্রার্থী হেরে যায় তাহলে ভোটের পর বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এই ‘বিদ্রোহ’ ভালভাবে নেয়নি বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিষ্ণুপ্রসাদ যে সব দাবি নিয়ে সুর চড়িয়েছেন সেগুলি সব দার্জিলিং লোকসভা কেন্দ্রের অধিকাংশগ মানুষের কথা। তাই এখন যদি কোনও পদক্ষেপ করা হয় সেটা ব্যুমেরাং হবে। তাই এখন বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না বলে সূত্রের খবর।

আরও পড়ুন:‌ রাত পোহালেই পয়লা বৈশাখ, ঘুম ভাঙবে রবীন্দ্রসংগীতে, ১৪৪টি ওয়ার্ডে পালিত হবে বাংলা দিবস

ইতিমধ্যেই নির্দল প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছেন বিজেপির বিধায়ক। এখানে পৃথক গোর্খাল্যান্ডের কথা উঠে এসেছে। কারণ গোর্খাল্যান্ডের আশ্বাস বারবার দিয়ে তিনবার দার্জিলিং আসন জিতে এসেছে বিজেপি। বারবারই ‘বহিরাগত’ প্রার্থীদের সাংসদ করেছেন পাহাড়বাসী। কখনও যশবন্ত সিনহা, কখনও সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া, কখনও রাজু বিস্তা। এবার এঁদের বিরুদ্ধে সরব হয়ে নির্দল প্রার্থী হিসাবে ভোট চাইছেন বিষ্ণুপ্রসাদ শর্মা। এই অবস্থায় তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে চাইছে না বিজেপি। ‘সেফটি পিন’ প্রতীক নিয়ে ভোটে লড়াই করছেন বিষ্ণুপ্রসাদ। আর তা দিয়েই রাজু বিস্তার ফানুস ফুটে করে দিতে চাইছেন বিষ্ণু।

দার্জিলিং লোকসভা কেন্দ্রের ভোট হবে দ্বিতীয় দফায়। ২৬ এপ্রিল রায়গঞ্জ, বালুরঘাট এবং দার্জিলিংয়ে ভোট হবে। এখন দেখার বিষয় দুটি। এক, ফলাফল কেমন হয়। দুই, বিষ্ণুপ্রসাদের বিরুদ্ধে বিজেপি কি পদক্ষেপ করে। বিষ্ণুপ্রসাদকে এই বিদ্রোহ থামিয়ে ঘরে ফেরাতে দায়িত্ব দেওয়া হয়েছিল কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামাকে। এখন তাঁকে দল সেখান থেকে সরে আসতে বলেছে বলে সূত্রের খবর। আলিপুরদুয়ার কেন্দ্রে গোর্খা জনজাতির ভোট আছে। যা পাহাড়েও আছে। সেখানে এখন বিষ্ণুপ্রসাদের উপর ব্যবস্থা নিলে হিতে বিপরীত হবে। তাই বিজেপি নেতৃত্ব চুপচাপ। এই বিষয়ে কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামার বক্তব্য, ‘‌বিষ্ণুপ্রসাদ শর্মা যে দাবির কথা বলেছেন সেটা নিয়ে দলের অভ্যন্তরে আলোচনা হতেই পারে। কিন্তু তার জন্য দলের প্রার্থীর বিরুদ্ধে ভোটে দাঁড়িয়ে পড়াকে কোনওভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।’‌

ভোটযুদ্ধ খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.