বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী

নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI Photo) (Utpal Sarkar)

তৃতীয় দফায় ভোট মুর্শিদাবাদে। এখানে সরাসরি লড়াই হবে সিপিএম এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে। এখানে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম প্রার্থী হয়েছেন। আর তৃণমূল কংগ্রেসের খলিলুর রহমান। এখানে বিজেপি ফ্যাক্টর নয়। চতুর্থ দফায় ভোট বহরমপুরে। লড়াই হবে অধীররঞ্জন চৌধুরী বনাম ইউসুফ পাঠান। এখানেও বিজেপি ফ্যাক্টর নয়।

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্ব মিটেছে। সেটা শান্তিপূর্ণ হয়েছে কিনা তা নিয়ে শাসক–বিরোধীর মতপার্থক্য থাকতেই পারে। তবে নির্বাচন কমিশন দাবি করেছে, প্রথম দফার ভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে। যদিও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মতে, এটা ‘‌ত্রুটিযুক্ত’ নির্বাচন হয়েছে। কিন্তু এই আবহে‌ কেউ ভোট দিতে বাধা দিলে কী করণীয় সেটা বাতলে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেমন করে ‘বোকা’ বানাবেন?‌ সেই টিপসও দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে বলে দিয়েছেন মানুষকে কী করতে হবে।

বাংলার মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন এখানে বিজেপি জিততে পারবে না। তাই মানুষকে বাধা দিয়ে ভোট করিয়ে জেতার ছক কষতে পারে। এমনকী বেশ কয়েকটি জায়গায় তা করেছে বলে মুখ্যমন্ত্রীর কাছে খবর আছে। তারপরও কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার—এই তিনটি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ভাল ফল করবে জানিয়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। আর বোকা বানানোর টিস দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘ভোটের দিন কেউ ভোট আটকালে এবং যদি কেউ বলে ভোট দিতে যাবেন না, তখন বলবেন, না না আপনাদেরই তো দিমু। এই বলে গিয়ে নিজের ভোটটা ঘাসফুলে দিয়ে দেবেন।’

আরও পড়ুন:‌ গোষ্ঠীকোন্দল কাঁটায় বিঁধতে পারে তৃণমূলের সাফল্য, নির্মল মাজির বিরুদ্ধে বড় অংশ

অতীতের দিকে যদি তাকানো যায় তাহলে দেখা যাবে একুশের নির্বাচনের সময় নানা সভা থেকে মুখ্যমন্ত্রী বলতেন, ওরা টাকা দিতে আসবে। নিয়ে নেবেন। তারপর ঘটিটা উলটে দেবেন। ফলাফল কিন্তু সেই কথাই বলেছিল। এবারও এমন একটা টিপস দিলেন মুখ্যমন্ত্রী লোকসভা নির্বাচন চলাকালীন। তাতে কতটা কাজ হয়েছে সেটা বোঝা যাবে ৪ জুন। শুক্রবার প্রথম দফার নির্বাচনে নির্বাচন কমিশনের দুয়ারে প্রায় ৪০০ অভিযোগ জমা পড়েছে। সবথেকে বেশি অভিযোগ জমা পড়েছে কোচবিহার থেকে। তৃণমূল, বিজেপি, সিপিএম সব পক্ষের থেকেই নালিশ গিয়েছে কমিশনের কাছে। কিন্তু তারপর দেখা গেল, ইভিএম স্ট্রংরুমে যাওয়ার আগেই বিজয় মিছিল বের করে দিল তৃণমূল কংগ্রেস।

এই বিজয় মিছিল থেকেই স্পষ্ট শতকরা ভোটের পরিসংখ্যান দেখেই তাঁরা নিশ্চিত এবার আর বিজেপি উত্তরবঙ্গে খাপ খুলতে পারবে না। কারণ কাজ করেছে তৃণমূল কংগ্রেস। আর ভোট পাবে বিজেপি, এটা হতে পারে না। মানুষের শরীরী ভাষা যা বোঝানোর তাই বুঝিয়ে দিয়েছে। তাই বিজয় মিছিল বের করে তৃণমূল কংগ্রেস। তবে মুর্শিদাবাদের সভা থেকে তৃণমূল সুপ্রিমোর বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ তিনি বলেছেন, টাকা দিয়ে সমীক্ষা করানো হয়েছে। ওগুলিতে বিশ্বাস করবেন না। বিজেপি ২০০ পার করতে পারবে না। মুর্শিদাবাদ জেলার দুটি লোকসভা কেন্দ্র—মুর্শিদাবাদ ও বহরমপুর। তৃতীয় দফায় ভোট আছে মুর্শিদাবাদে। এখানে সরাসরি লড়াই হবে সিপিএম এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে। কারণ এখানে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম প্রার্থী হয়েছেন। আর তৃণমূল কংগ্রেসের খলিলুর রহমান। এখানে বিজেপি ফ্যাক্টর নয়। চতুর্থ দফায় ভোট আছে বহরমপুরে। যেখান লড়াই হবে অধীররঞ্জন চৌধুরী বনাম ইউসুফ পাঠান। এখানেও বিজেপি ফ্যাক্টর নয়।

ভোটযুদ্ধ খবর

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.