বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Bogus voting allegation at Nandigram: নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা?

Bogus voting allegation at Nandigram: নন্দীগ্রামে ছাপ্পা হয়নি, দেবাংশুর ভিডিয়ো ‘প্রমাণ’ খারিজ কমিশনের, তবে ওঁরা কারা?

নন্দীগ্রামের একটি বুথে ছাপ্পাভোটের অভিযোগ তোলেন দেবাংশু, তা খারিজ করে দিল নির্বাচন কমিশন। (ছবি সৌজন্যে, এক্স @AITCOfficial)

নন্দীগ্রামের একটি বুথে ছাপ্পাভোটের যে অভিযোগ তোলেন তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য, তা খারিজ করে দিল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। আর নন্দীগ্রামে ভোট নিয়ে শুভেন্দু অধিকারী কী বললেন?

ভিডিয়ো দেখিয়ে নন্দীগ্রামের ছাপ্পাভোটের অভিযোগ তোলেন দেবাংশু ভট্টাচার্য। কিন্তু তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থীর সেই অভিযোগ খারিজ করে দিল নির্বাচন কমিশন। শনিবার বেলায় মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব বলেছেন, ‘এটা ভুল খবর। ওই বুথে ভিভিপ্যাট পরিবর্তন করতে হয়েছিল। ছাপ্পার কোনও ঘটনা ঘটেনি।’ তারইমধ্যে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি করেছেন যে চোখ বন্ধ করে বিজেপিকে ভোট দিচ্ছেন নন্দীগ্রামের মানুষ। এত মানুষ বিজেপিকে ভোট দিচ্ছেন যে ভোটদান-পর্ব শুরুর তিন ঘণ্টার মধ্যেই নাকি ইভিএমে পদ্মফুলের বোতাম বসে গিয়েছে।

দেবাংশুর ছাপ্পার অভিযোগ

শনিবার সকালে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করে দেবাংশু দাবি করেন যে নন্দীগ্রামের সোনাচূড়ার একটি বুথে ছাপ্পা চলছে। তিনি বলেন, ‘নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের সোনাচূড়া অঞ্চলের ২৭৯ নম্বর গঙ্গা বাসুলি প্রাইমারি স্কুলে অবাধ ছাপ্পা দিচ্ছে বিজেপি! শুভেন্দুবাবু, লজ্জা করুন একটু।’ উল্লেখ্য, নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র তমলুক লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ছে। যেখানে বিজেপির প্রার্থী হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং সিপিআইএমের প্রার্থী হলেন সায়ন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: BJP's predicted seats in WB Lok Sabha Vote: বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক!

কমিশনের প্রতিক্রিয়া

তৃণমূলের অভিযোগ পাওয়ার পরই মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করে দেখা হয়। দেবাংশু যে বুথে ছাপ্পার অভিযোগ তোলেন, সেখানকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন মুখ্য নির্বাচনী আধিকারিক দফতরের কর্মীরা। তারপর মুখ্য নির্বাচনী আধিকারিক জানান যে ছাপ্পাভোট পড়েনি।

নন্দীগ্রামের ভোট নিয়ে শুভেন্দু

তারইমধ্যে নন্দীগ্রামের ভোট নিয়ে শুভেন্দু দাবি করেন, সোনাচূড়া-সহ নন্দীগ্রামের একাধিক পঞ্চায়েতে এজেন্ট দিতে পারেনি তৃণমূল। নন্দীগ্রামে যে ৬৩টি ‘মুসলিম বুথ’ আছে, সেগুলির মধ্যে দু'একটি বাদ দিলে প্রায় সব বুথেই মুসলিমরাই বিজেপির এজেন্ট হয়েছেন। নন্দীগ্রাম-২ থেকে বিজেপি প্রার্থী ১৮,০০০-২০,০০০ ভোটের লিড পাবেন তমলুকের বিজেপি প্রার্থী। আর নন্দীগ্রাম-১ থেকে লিডটা ৫,০০০ থেকে ১০,০০০-র মধ্যে থাকবেন বলে দাবি করেছেন শুভেন্দু।

আরও পড়ুন: WB Police rebuked by Calcutta HC: তৃণমূল নেতা হলে এই 'গতিতে' রেইড হত? শুভেন্দুর মামলায় পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের

তমলুক লোকসভা কেন্দ্রের ভোট সংক্রান্ত আরও খবর

১) নন্দীগ্রামের গড় চক্রবেড়িয়াতে এক বৃদ্ধকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনী জওয়ানদের বিরুদ্ধে। ২৩৫ নম্বর বুথে সেই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

২) তমলুক লোকসভার অন্তর্গত মহিষাদল বিধানসভার ২১৮ নম্বর বুথের সিপিআইএম পোলিং এজেন্টকে পোলিং বুথ থেকে বের করে দেওয়া হয়েছে- সেই খবর পেয়েই ঘটনাস্থলে আসেন সিপিআইএম প্রার্থী সায়ন। প্রিসাইডিং অফিসার ও সেক্টর অফিসারকে ধমক দিয়ে নিজের পোলিং এজেন্টকে বুথে বসিয়ে দিয়ে আসেন।

আরও পড়ুন: TMC's predicted seats in WB Lok Sabha Vote: বাংলায় মাত্র ২৩ আসনে জিততে পারে তৃণমূল, বললেন খোদ অভিষেক, দিলেন বড় বার্তাও

ভোটযুদ্ধ খবর

Latest News

মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আঁখ, ক্যাপসিকাম, সর্ষের নাম গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে যাবে তরুণ ভারতীয় দল শনির বক্রী গতি ৫ রাশির কর্মজীবনে আনবে উত্থান-পতন, হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.