বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > PM Modi: রাজ্য়ে প্রচারে এলেও রাজভবনে রাত্রিবাস নয় মোদীর, বিতর্ক এড়াতেই কি সিদ্ধান্ত?

PM Modi: রাজ্য়ে প্রচারে এলেও রাজভবনে রাত্রিবাস নয় মোদীর, বিতর্ক এড়াতেই কি সিদ্ধান্ত?

রাজ্য়ে প্রচারে এলেও রাজভবনে রাত্রিবাস নয় মোদীর (BJP Media)

PM Modi  ষষ্ঠ দফা নির্বাচনের লক্ষ্যে রবিবার রাজ্যে তিনটি সভা করবেন মোদী। এর মধ্যে পুরুলিয়ার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিংহ মাহাতর সমর্থনে সভা করেছেন। বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকার এবং বিষ্ণুপুরের প্রার্থী সৌমিত্র খাঁর সমর্থনে ওন্দায় সভা রয়েছে।

ভোট প্রচারে এর আগে একাধিকবার রাজ্যে এসেছেন। রাত্রিবাস করেছেন রাজভবনে। আজ ফের প্রচারে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার পুরুলিয়া, বাঁকড়ুা এবং পশ্চিম মেদিনীপুরে তিনটি সভা রয়েছে তাঁর। এবার আর তিনি রাজভবনে রাত কাটাবেন না। রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠছে। তা নিয়ে সরাসরি রাজ্যপালের বিরুদ্ধে নয়, ভিন্ন ভাবে রাজভবনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। এই পরিস্থিতে রাজভবনে রাতে না থাকার সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

ষষ্ঠ দফা নির্বাচনের লক্ষ্যে রবিবার রাজ্যে তিনটি সভা করবেন মোদী। এর মধ্যে পুরুলিয়ার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিংহ মাহাতর সমর্থনে সভা করেছেন। বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকার এবং বিষ্ণুপুরের প্রার্থী সৌমিত্র খাঁর সমর্থনে ওন্দায় সভা রয়েছে। এছাড়া সোমবার আর দুটি সভা রয়েছে তাঁর। রাতে থাকবেন কলাইকুন্ডা বায়ুসেনা ঘাঁটিতে।

আরও পড়ুন। নির্যাতিতার উপর চাপ দেওয়া হয়েছিল, রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড়

কেন এই সিদ্ধান্ত বদল সে ব্যাপারে কিছু জানা যায়নি। এমনিতে রাজভবনে প্রধানমন্ত্রীর জন্য একটি নির্দিষ্ট ঘর রয়েছে। তিনি রাজ্যে এলে ঘরটি তৈরি রাখা হয়। জানা গিয়েছে এবারও তৈরি রাখা হয়ছিল ঘরটি। কিন্তু প্রধানমন্ত্রী রাজভবনে না ওঠায় সেভাবে ব্যস্ততা নেই। জানা গিয়েছে সভা শেষ করে কলাইকুন্ডায় বায়ুসেনা ঘাটিতে রাত্রিতে থাকবেন তিনি। তারপর সকালে রওনা দেবেন প্রচার সভার জন্য। সভা শেষ করে উঠে যাবেন দিল্লি।

বিতর্ক এড়াতেই কি সিদ্ধান্ত?

প্রধানমন্ত্রী এই সিদ্ধান্তে জল্পনা ছড়িয়েছে, শ্লীলতাহানির অভিযোগ ওঠার জন্যই কি রাজভবন এড়াচ্ছেন মোদী? ভোটের বাজারে তিনি কি রাজভবনকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্ক কি এড়াতে চাইছেন।

ভোটের আবহেই রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করে রাজভবনের এক অস্থায়ী মহিলাকর্মী। অভিযোগকারিণী থানায় অভিযোগ জানালেও রাজ্যপালের বিরুদ্ধে কোনও ফৌজদারি পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা সংবিধানে নেই। তবে মহিলার অভিযোগের ভিত্তিতে রাজভবনে ঘটা ঘটনার অভিযোগ নিয়ে তদন্ত শুরু করে। রাজভবনের তিন কর্মীকে জিজ্ঞসাবাদের জন্য তলব করা হয়।

আরও পড়ুন। আবাসনে জনসংযোগ, খোদ মমতা ফোনে কথা বলেন বাসিন্দাদের সঙ্গে

পুলিশ সিসিটিভি ফুটেজ চাইলেও রাজভবন থেকে তা দেওয়া হয়নি। অভিযোগ ওঠার পর সাংবাদিক এবং সাধারণ মানুষকে সিসিটিভি ফুটেজ দেখান রাজ্যপাল। কিন্তু তারপর পুলিশ পূর্ত দফতরের কাছ থেকে ফুটেজ সংগ্রহ করে। কারণ পূর্ত দফতর রাজভবনের দেখভালে দায়িত্বের রয়েছে। এই বিতর্কের মাঝেই রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী। এবার তিনি আর রাজভবনে থাকছেন না।

ভোটযুদ্ধ খবর

Latest News

বদলে গেল দিনকাল, এই রাজ্যের সরকারি কর্মীদের জন্যে বেঁধে দেওয়া হল '১৯'-এর ডেডলাইন নবম সংস্করণেও হল না শাপমুক্তি, জিতবে না হোম টিম; দশ বছর বাদে শেষ চারে প্রোটিয়ারা WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়, রাস্তায় নেমে উদযাপন হাজার হাজার আফগান মানুষের ‘ফোন করলেই এমন ভাব দেখাবে যেন…’! সন্তানদের কোন স্বভাবে বিরক্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.