বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Outrage over Mamata's comment: দিকে দিকে প্রতিবাদ, ‘ও একটা পাগলি’ মমতাকে বললেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী

Outrage over Mamata's comment: দিকে দিকে প্রতিবাদ, ‘ও একটা পাগলি’ মমতাকে বললেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী

দিকে দিকে প্রতিবাদ, ‘ও একটা পাগলি’ মমতাকে বললেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী

কার্তিক মহারাজকে মুখ্যমন্ত্রীর হুমকির প্রতিবাদে রবিবার মুর্শিদাবাদের বেলডাঙ্গায় ভারত সেবাশ্রম সংঘের ভক্তরা একটি ধিক্কার মিছিলের আয়োজন করেন। মিছিলটি শুরু হয় বেলডাঙ্গা ভারত সেবাশ্রম সংঘ থেকে ছাপাখানা হয়ে নেতাজি পার্ক হয়ে হরিমতি হয়ে আবার ভারত সেবাশ্রম সংঘ শেষ হয়।

রাজ্যের সনাতনী সন্ন্যাসীদের প্রধান ২ সংঘ রামকৃষ্ণ মিশন ও ভারত সেবাশ্রম সংঘের মহারাজদের নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ শোনা গেল রবিবার দিনভর। বেলডাঙা থেকে দুর্গাপুর রাজ্যের বিভিন্ন প্রান্তে মমতার বক্তব্যে ধিক্কার জানালেন মহারাজদের ভক্তরা। যদিও মমতার বক্তব্যকে গুরুত্বই দিতে রাজি নন সন্ন্যাসীদের অনেকে। ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর আশ্রমের সম্পাদক স্বামী আত্মস্থানন্দ।

আরও পড়ুন: ক্রমশ কাছে আসছে ঘূর্ণিঝড় রেমাল, পণ্ড হতে পারে রাজ্যের ষষ্ঠ দফার ভোটগ্রহণ

পড়তে থাকুন: ভোটের মধ্যে তৎপর কেন্দ্রীয় এজেন্সি, BJP কর্মী খুনের তদন্তে পূর্ব মেদিনীপুরে NIA

শনিবার হুগলির গোঘাটের জনসভা থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারত সেবাশ্রম সংঘের বেলডাঙা আশ্রমের প্রধান কার্তিক মহারাজকে আক্রমণ করে বলেন 'সব সাধু তো সমান নয়, আমরাও সবাই সমান নই। বহরমপুরে একজন কার্তিক মহারাজ আছেন। ভারত সেবাশ্রম সঙ্ঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। কিন্তু যিনি তৃণমূলের এজেন্টকে বসতে দেবেন না বলেন, তাঁকে সাধু বলে মনে করি না। এর অর্থ উনি সরাসরি পলিটিক্স করে দেশটার সর্বনাশ করছেন। আমি চিহ্নিত করেছি কে কে করেছেন।'

তারপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের ভারত সেবাশ্রমের সন্ন্যাসীরা অভিযোগ তুলছেন সাধু-সন্তদেরও অপমান করা হয়েছে। দুর্গাপুরের ভারত সেবাশ্রম সংঘের সম্পাদক স্বামী আত্মন্থানন্দ মুখ্যমন্ত্রীর মন্তব্যকে তাচ্ছিল্ল করে বলেন,’ও একটা পাগলি, তার কথার কোন ঠিক নেই। প্রধানমন্ত্রীকে উল্টোপাল্টা কথা, মুখ্যমন্ত্রীর যেটা বলা উচিত সেটা বলে না, এটা মাথা খারাপ ছাড়া আর কী হবে?

কার্তিক মহারাজকে মুখ্যমন্ত্রীর হুমকির প্রতিবাদে রবিবার মুর্শিদাবাদের বেলডাঙ্গায় ভারত সেবাশ্রম সংঘের ভক্তরা একটি ধিক্কার মিছিলের আয়োজন করেন। মিছিলটি শুরু হয় বেলডাঙ্গা ভারত সেবাশ্রম সংঘ থেকে ছাপাখানা হয়ে নেতাজি পার্ক হয়ে হরিমতি হয়ে আবার ভারত সেবাশ্রম সংঘ শেষ হয়।

মিছিলে অংশগ্রহণকারী এক ভক্ত বলেন, ‘মুখ্যমন্ত্রী কি প্রমাণ করতে পারবেন যে কার্তিক মহারাজ কোনও রাজনৈতিক মন্তব্য করেছেন? ওনার কাছে ভিডিয়ো থাকলে প্রকাশ করুন। নইলে মহারাজের কাছে ক্ষমা চান। উনি বুঝেছেন এবার মুসলিম ভোট আর শুধু ওনার দল পাবে না। তাই মুসলিম ভোটকে তৃণমূলের ঝুলিতে ভরতে মহারাজকে আক্রমণ করেছেন তিনি।’ ভক্তদের প্রশ্ন, মুখ্যমন্ত্রী নিজের দলের বিধায়ক হুমায়ুঁ কবিরের মন্তব্য নিয়ে চুপ ছিলেন কেন? হিন্দুদের ভাগীরথিতে ভাসিয়ে দেব বলে হুমায়ুঁ যে মন্তব্য করেছিলেন তার প্রতিবাদ কেন করেননি তিনি। সম্প্রতি তৃণমূলকে ভোট দিতে যে লিখিত আবেদন ইমাম অ্যাসোসিয়েশন প্রকাশ করেছে তার বিরোধিতা কেন করেননি তিনি?

আরও পড়ুন: ‘পিসি-ভাইপোকে ছাড়ব না…হারিয়ে দেখাব,’ জেল থেকে বেরিয়েই বিস্ফোরক সন্দেশখালির মাম্পি

তবে সন্ন্যাসীরা বলছেন, সন্ন্যাসীরা যেমন রাজনীতি নিয়ে কথা বলতে পারেন না তেমনই কে সন্ন্যাসী আর কে নয় তা ঠিক করার অধিকার মুখ্যমন্ত্রীর নেই। শনিবার উনি নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে মন্তব্য করেছেন। কে সন্ন্যাসী আর কে সন্ন্যাসী নন তা নির্ধারণ করতে পারে একমাত্র সন্ন্যাসীদের সংঘ।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.